Small Business Ideas: কম খরচে শুরু করুন এই ৩ টি ব্যবসা, হবে মোটা টাকা উপার্জন

কম খরচে শুরু করুন এই ৩ টি ব্যবসা

এখন অনেকেই কাজ ছেড়ে ব্যাবসার (Business) দিকে ঝুকছেন। আপনি যদি ব্যবসা শুরু করার কথা ভেবে থাকেন এবং অর্থের কারণে ব্যবসা (Business) শুরু করতে না পারেন। তবে এখন এই সমস্যারও সমাধান রয়েছে। আজ, এমন ৪টি ছোট ব্যবসার আইডিয়া বলা হবে যা আপনি খুব অল্প পুঁজিতে শুরু (Small business ideas) করতেই পারেন। আপনি এই ছোট ব্যবসা শুরু করে প্রচুর মুনাফা অর্জন করতে পারেন।

এই ব্যবসার সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হল এটি ঝুঁকি হিন একটি ব্যবসা। যে কোনো ব্যবসা শুরু করার জন্য প্রথমেই জানতে হবে এতে কত বিনিয়োগ করতে হবে। এই ছোট ব্যবসার ধারণাগুলির জন্য আপনাকে খুব কম বিনিয়োগ করতে হবে। এর পাশাপাশি, আপনি কোনও ডিগ্রি ছাড়াই সরকারের কাছ থেকে ঋণ পাবেন। এতে ভর্তুকি দেওয়া হয় যাতে আপনি এই ব্যবসাগুলি শুরু করতে পারেন।

খাম তৈরির ব্যবসা শুরু করুন

আপনি খুব অল্প পুঁজিতে এবং খুব সহজে একটি খাম তৈরির ব্যবসা শুরু করতে পারেন। আপনি প্রথমে এটি খুব সহজে তৈরি করতে শিখতে পারেন। এ সম্পর্কে বিস্তারিত জানতে ইউটিউবেরও সাহায্য নেওয়া যেতে পারে। ছোট পরিসরে এই ব্যবসা শুরু করা যায়। খাম তৈরির ব্যবসা শুরু করতে কাগজ এবং কার্ড বোর্ডের উপকরণ প্রয়োজন। গিফট কার্ড এবং কুরিয়ার সার্ভিসে খাম অনেক ব্যবহার করা হয়।

Business

রুটি মেকিং বিজনেস আইডিয়া

আপনি কম খরচে এই ব্যবসা শুরু করতে পারেন এবং বেশি মুনাফা অর্জন করতে পারেন। এই ব্যবসার সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হল আপনি এটি বাড়িতে থেকেও শুরু করতে পারেন। আপনি খুব অল্প সময়ে রুটির ব্যবসা শুরু করতে পারেন। এই ব্যবসার কাঁচামাল সম্পর্কে বলতে গেলে এর জন্য আপনার প্রাথমিকভাবে গম বা সুজি আটার প্রয়োজন হবে। আজ প্রতিটি গ্রামে ও শহরে রুটির চাহিদা রয়েছে।

Business

মোমবাতি মেকিং বিজনেস আইডিয়া

আজ সারা বিশ্বের মানুষ মোমবাতি তৈরি করতে ব্যবহৃত হয়। আগের তুলনায় এখন এর চাহিদা অনেক দ্রুত বাড়ছে। আগেকার মানুষ মোমবাতি জ্বালাতে ব্যবহার করত। তবে আজ তারা অন্যান্য অনেক উপায়ে ব্যবহার করে। জন্মদিন উদযাপনের সময় এটি ব্যবহার করে। আপনি মাত্র ৫০০০ টাকা দিয়ে খুব সহজ উপায়ে মোমবাতি তৈরির ব্যবসা শুরু করতে পারেন। একটি মোমবাতি তৈরি করতে, আপনার কাঁচামাল হিসাবে মোম এবং একটি ছাঁচও প্রয়োজন।

Business

টিফিন সেবা ব্যবসা

টিফিন পরিষেবা ব্যবসা একটি লাভজনক ব্যবসা যা আপনি কম টাকা দিয়ে শুরু করতে পারেন এবং ভাল মুনাফা অর্জন করতে পারেন। আপনি যদি ভাল রান্না বা খাবার তৈরি করতে পারেন তবে আপনি এটিকে ব্যবসায় পরিণত করতে পারেন। এই ব্যবসার সাফল্য নির্ভর করে আপনার খাবার কতটা সুস্বাদু তার উপর। আপনি বাড়িতে একটি ছোট রুম থেকে এই ব্যবসা শুরু করতে পারেন এবং ঘরে বসে আয় শুরু করতে পারেন।

Business

 

Related Articles

Back to top button