আম্বানির সঙ্গে সরাসরি টক্কর! কোল্ড ড্রিংকসের দুনিয়ায় মেগা এন্ট্রি Bisleri কোম্পানির

ভারতের বৃহত্তম ও বিখ্যাত (India’s Big and Famous) জলের কোম্পানি (Water company) Bisleri নিয়েছে একটি বড় সিদ্ধান্ত। কিছুদিন আগে পর্যন্ত যেই কোম্পানির বিষয় গুজব শোনা যাচ্ছিল যে কোম্পানিটি টাটাদের কাছে বিকিয়ে যাবে। কিন্তু এখন খবর সামনে এসেছে যে টাটাদের কাছে বিকিয়ে যাওয়া তো দূরের কথা Bisleri কোম্পানি এখন নতুন কোল্ড ডিংকসের ব্যবসায় এন্ট্রি নিয়েছে। আসলে শেষ পর্যন্ত টাটা গ্রুপের সঙ্গে ডিল হয়নি। দীর্ঘ টালবাহনার পর কোম্পানির দায়িত্ব কাঁধে নেন রমেশ চৌহানের মেয়ে জয়ন্তী চৌহান। তাই এবার কোলা, পেপসি, স্প্রাইটের মতো কোল্ড ড্রিংক ব্র্যান্ডগুলির সঙ্গে কড়া প্রতিযোগিতা দেবে এবার Bisleri। অর্থাৎ বাজারে নতুন কোল্ড ড্রিংকস নিয়ে আসছে এই পানীয় জলের কোম্পানি।
দেশের কোল্ড ড্রিংকসের বাজারে কোকা-কোলা এবং পেপসিকো-র রাজত্ব রয়েছে বহু সময় ধরে।এছাড়া পার্লের দাপটও রয়েছে বটে। আর তার মধ্যে আবার রিলায়েন্স নস্ট্যালজিক কাম্পাকোলা ফিরিয়ে এনে বাজারে নিজের জায়গা তৈরির প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে। এমন পরিস্থিতিতে Bisleri কোল্ড ড্রিংকের এন্ট্রি কড়া প্রতিযোগিতা দেবে মুকেশ আম্বানির রিলায়েন্সের কাম্পাকোলা ও অন্য কোল্ড ড্রিংক গুলিকে (Bisleri water company’s new launch colddrinks will give hard competition to Reliance campa cola and other colddrinks company)।
গত মঙ্গলবার Bisleri কোম্পানি ৩ টি আলাদা ফ্লেওয়ারের কোল্ড ড্রিংক লঞ্চ করেছিল বাজারে। যার মধ্যে রয়েছে রেভ, পপ এবং স্পাইসি জিরা সাব-ব্র্যান্ড। তবে কার্বনেটেড পানীয় আগে থেকেই বিক্রি করত কোম্পানি। লিমোনাটা ব্র্যান্ড হিসেবে বিসলেরি এই পানীয় বিক্রি করত। এই নতুন লঞ্চের মাধ্যমে বিসলেরি কার্বনেটেড কোমল পানীয় পোর্টফোলিওকে শক্তিশালী করেছে। জানানো হয়েছে যে ১৬০ মিলি থেকে ৬০০ মিলি এর বোতলে পাওয়া যাবে এই Bisleri এর নতুন কোল্ড ড্রিংকস।
বিসলেরি ইন্টারন্যাশনাল প্রাইভেট লিমিটেডের ভাইস চেয়ারপারসন জয়ন্তী চৌহান বলেছেন যে “দেশে আইকনিক প্রোডাক্ট লঞ্চ করার বিষয়ে বিসলেরি ইন্টারন্যাশনালের সুনাম রয়েছে। আমরা এমন কিছু সফট ড্রিংকস চালু করেছি। যা তরুণ প্রজন্মের স্বাদের কথা ভেবেই তৈরি।” এছাড়া তিনি প্রোডাক্টের বিজ্ঞাপনের বিষয় বলেছেন যে “আজকের যুগে ওটিটি প্ল্যাটফর্ম তরুণদের মধ্যে খুবই জনপ্রিয়। আমরা আত্মবিশ্বাসী যে আমাদের ক্যাম্পেইন নতুন পণ্য পছন্দকারী লোকদের আকর্ষণ করতে সফল হবে।” অর্থাৎ সোশ্যাল মিডিয়া এবং ডিজিটাল মিডিয়া মার্কেটিং-এ ফোকাস করছে কোম্পানি। আর তাই বিভিন্ন বিখ্যাত তারকাদের দিয়ে বিজ্ঞাপন শ্যুট করানো হচ্ছে।