Optical illusion: মহিষের মাঝেই লুকিয়ে আছে একটি হাঙ্গর, রইলো ১০ সেকেন্ডে খুঁজে বের করার চ্যালেঞ্জ

কিছু কিছু ছবি এমন ভাবে তৈরি করা হয় যা চোখ ও মাথাকে কনফিউজড করে দেয়। এই ছবি গুলিকে অপটিক্যাল ইলিউশন বলে। তবে এই কনফিউশনে ভরা ছবি গুলিতে মাথা খাটাতে বেশ মজাই লাগে সবার। কারণ ছবিতে লুকিয়ে থাকা কনফিউশনগুলি আপনার ব্যক্তিত্বের বিষয় অনেক কথা বলে। ব্যক্তিত্ব সম্পর্কিত এই কথাগুলির মধ্যে কিছু এমন ফ্যাক্ট কথা থাকে যা আপনিও এতদিন নিজের সম্পর্কে জানতেন না।

তবে কিছু কিছু অপটিক্যাল ইলিউশনের (Optical illusion) ছবি আবার শুধু মজা বা ব্রেনের খেলার জন্য শুধু মাত্র তৈরি করা হয়। বলা যেতে পারে অপটিক্যাল ইলিউশন ছবি গুলির শিল্পীদের মানুষকে দিয়ে ব্রেনের ব্যায়াম করানোর দক্ষতা রয়েছে। সম্প্রতি এমনি একটি ব্রেনের ব্যায়াম করানো অপটিক্যাল ইলিউশন (Optical illusion)ছবি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হচ্ছে। এই ছবিতে ইউজারদের চ্যালেঞ্জ (challenge) করা হয়েছে যে তাদের ছবির মধ্যে হাঙ্গর (Shark) খুঁজে বার করতে হবে ১২ সেকেন্ডের মধ্যে।

Optical illusion solution

আমরা ছবিতে দেখতে পাচ্ছি একটি জলাশয়ের মধ্যে বেশ কয়েকটি মহিষ রয়েছে। আর জনগণকে চ্যালেঞ্জ করা হয়েছে যে ১২ সেকেন্ডে এই মহিষগুলির মাঝে লুকিয়ে থাকা বা মিশে থাকা হাঙ্গরটিকে খুঁজে বার করতে হবে। এই ছবিটির বিষয় এই কথা বলতেই হবে যে এই ছবি একটা মজাদার মাধ্যম আপনার IQ লেভেল পরীক্ষা করার। আর এই ছবিটি শুধু IQ পরীক্ষা নয় আপনার IQ স্তর নির্ধারণ করার একটি ভালো উপায়।

আমরা আশা করছি আপনারা বেশিরভাগ মানুষই পেরেছেন এই ট্রিকি ছবির মধ্যে থেকে হাঙ্গর (Shark) খুঁজতে । যারা খুঁজে পেয়েছেন তাদের অভিনন্দন। কিন্তু যারা উত্তর খুঁজে পাননি তাদের উদ্দেশ্য আমরা উত্তরের ছবি দিয়ে দিলাম।

Related Articles

Back to top button