ঘরের সামনে কখনোই রাখবেন না এই ৫টি জিনিস!রুষ্ট হবেন মা লক্ষ্মী, পরিবারে দেখা মিলবে আর্থিক সংকট

ভারতীয় গ্রন্থে বাস্তুশাস্ত্রের (Vastu shastra) বিষয় অনেক কথা লেখা রয়েছে। বলা হয় যে আমরা যখন কোনো কাজ বাস্তুশাস্ত্রের নিয়ম অনুযায়ী করি তখন আমরা তার ভালো ফল পাই ও পরিবারে সুখ-সমৃদ্ধি বজায় থাকে। অন্যদিকে বাস্তুশাস্ত্রকে উপেক্ষা করলে পরিবারে আর্থিক ও সামাজিক অবস্থা খারাপ হতেও সময় লাগে না। তাই আজ আমরা বাড়ির মেন গেটের (main gate)সঙ্গে জড়িত ৫টি বাস্তু নিয়মের বিষয় আলোচনা করবো। বাস্তুশাস্ত্র (Vastushastra)  অনুযায়ী এই ৫টি জিনিসকে কখনো গেটের সামনে থাকা উচিত নয় কারণ এগুলো মেন গেটের সামনে থাকে মা লক্ষী ঘর ছেরে বেরিয়ে যায়। আসুন এই বিষয় বিস্তারিত জেনেনি।

১) আবর্জনা: বাড়ির মেন গেটের (Vastu Tips for Main Gate) কাছে কখনো আবর্জনার বালতি রাখা উচিত নয় কারণ এটি বাস্তুশাস্ত্রে নিয়মের বিরুদ্ধের কাজ। এছাড়া বাড়ির মেনগেটের সামনে আবর্জনার স্তূপ থাকাও উচিত না কারণ এর ফলে আপনার সুনাম নষ্ট হওয়ার সম্ভবনা থাকে ও আপনার পরিবারে অসুস্থতা বাসা বাঁধে।

Dustbin

২) ধর্মীয় স্থান: বাড়ির মেন গেটের (Vastu Tips for Main Gate) সামনে কখনো ধর্মীয় স্থান থাকা উচিত নয়। কারণ যাদের বাড়ির মেন গেটের সামনে ধর্মীয় স্থান থেকে তারা অনেক ধরনের সমস্যার সম্মুখীন হয়। যেমন ধর্মীয় স্থানে হওয়া ভিড়ভট্টা আপনার মানসিক শান্তি ছিনিয়ে নেয় ও মানুষ মানসিক অবসাদে ভোগে।

Temple

৩) পাথরের স্তূপ জমা না হতে দেওয়া উচিত: বাড়ির মেন গেটের সামনে কখনো পাথরের স্তূপ জমা হতে দেওয়া উচিত নয় কারণ বাস্তুশাস্ত্র মতে এর ফলে বাড়ির সদস্যের কেরিয়ার বা যেকোনো কাজের ক্ষেত্রে অবনতি ঘটে ও তারা অনেক ধরনের সমস্যার সম্মুখীন হয়।

Stone

৪) স্তম্ভ স্থানান্তর: বাস্তুশাস্ত্র অনুসারে বাড়ির মূল দরজার সামনে বিদ্যুত বা অন্য কোনও খুঁটি রাখা অশুভ বলে মনে করা হয়। এ কারণে পরিবারে সব সময় ঝামেলা লেগেই থাকে। বিশেষ করে নারীরা এ ধরনের পরিস্থিতিতে বেশি ক্ষতিগ্রস্ত হয় এবং তাদের অসুস্থতা ও আর্থিক সংকটের সম্মুখীন হতে হয়।

Piller

৫) জল জমা: বাড়ির মেন গেটের সামনে জল জমা হওয়া বা কাদা জাতীয় জল জমা অশুভ মানা হয় কারণ এর ফলে আর্থিক অবনতি, রোগ ইত্যাদি হওয়ার সম্ভবনা থাকে।

Water logging

Related Articles

Back to top button