এবার উমরান মালিকের বাবা কি ছেড়ে দেবেন ফল বেচার কাজ! মনজয় করা উত্তর দিলেন ক্রিকেটার

আইপিএলে সানরাইজার্স হায়দ্রাবাদের হয়ে দুর্দান্ত গেমপ্লে দেখিয়েছিলেন তরুণ ফার্স্ট বোলার উমরান মালিক (Umran Malik). চলতি বছর আইপিএলে দ্রুততম বোলিং করে ১৪ টি ম্যাচে ২২ টি উইকেট তুলেছেন। আর এই অত্যাশ্চর্য পারফরমেন্সের জন্যই শিরোনামে রয়েছেন তিনি। সেইসঙ্গে এবার দেশের হয়ে খেলবার সুযোগও পেয়ে গিয়েছেন উমরান। সাউথ আফ্রিকার বিরুদ্ধে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের জন্য যে ভারতীয় দল নির্বাচিত হয়েছে, তাতে রয়েছে ওমরান মালিকের নাম। আগামী ৯ই জুন টি-টোয়েন্টি সিরিজটি শুরু হতে চলেছে।

তরুণ পেসার ওমরান মালিক দক্ষিণ আফ্রিকা বনাম টি-টোয়েন্টি সিরিজের জন্য জোরকদমে প্রস্তুতি নিচ্ছেন। তবে প্রথম ১১ জনের মধ্যে সিলেক্ট হবে কিনা সেটাই দেখার। তাও তিনি অনুশীলন করছেন এবং তাঁর এখন একটাই লক্ষ্য দেশের জার্সিতে মাঠে নামা এবং সেরা পারফরম্যান্স দেওয়া। তিনি জানিয়েছেন “কোনও রেকর্ড ভাঙা বা গড়ার দিকে আমার এখন মন নেই। আমি সেই নিয়ে কিছু ভাবছিও না। শুধুমাত্র দেশের জার্সিতে মাঠে নামতে চাই। আগামী পাঁচটি ম্যাচেই মাঠে নেমে টানা পারফর্ম করতে চাই। নিজের শারীরিক ক্ষমতা ধরে রাখার জন্য টানা দেড়শোর কিমির ওপর গতিতে বল করে যেতে চাই।”

প্রসঙ্গত ওমরান যদি প্রথম ১১ তে খেলবার সুযোগটি পেয়ে যায় তাহলে বিপক্ষ দলের ব্যাটসম্যানদেরকে যে কঠিন পরিস্থিতির মুখে পড়তে হবে তা সহজেই আন্দাজ করা যায়। সেইসঙ্গে পুরো ম্যাচের কেন্দ্রবিন্দু থাকবে ওমরান মালিক। দর্শকরাও তাঁর দুর্ধর্ষ ম্যাচ দেখার জন্য মুখিয়ে আছে। অন্যদিকে এক সংবাদ মাধ্যমের সাক্ষাৎকারে উমরানের দেওয়া একটি উত্তর বেশ ভাইরাল হচ্ছে। একটি সাক্ষাৎকারে উমরান মালিককে জিজ্ঞাসা করা হয়েছিল যে আপনি কি চান আপনার বাবা এবার ফল বিক্রি বন্ধ করুক? উত্তরে ওমরান একটি সুন্দর উত্তর দিয়েছেন যা সত্যিই প্রশংসনীয়।

 

এই প্রশ্নের উত্তরে উমরান জানিয়েছেন –
“এটা গত ৭০ বছর ধরে আমাদের পারিবারিক ব্যবসা। আমার দাদা, বাবা এবং কাকা এই কাজ করছেন। এমন নয় যে আমি ভারতের হয়ে খেললে বাবা কাজ বন্ধ করে দেবেন। আমার বাবা আমাকে সবসময় বলেন যে আমরা যেখান থেকে উঠে এসেছি সেখানেই থাকব। আমি সামান্য পরিবার থেকে এসেছি। আমি খুব খুশি যে আমি আমার বাবাকে গর্বিত করেছি।” ওমরান আরও জানিয়েছেন যে তাঁর পরিবার সবসময় তাঁকে সমর্থন করেছিল। কোনোদিন তাঁরা ক্রিকেট খেলতে বাঁধা দেননি এবং অন্যকিছু করবার জন্য চাপ সৃষ্টি করেননি। ওমরানও তাঁর কঠোর পরিশ্রম এবং নিষ্ঠার সাথে পরিবারের আস্থা বজায় রেখেছিলেন এবং আজ তিনি তাঁর পরিবার এবং ভারতকে গর্বিত করতে তিনি একদম প্রস্তুত রয়েছেন।

Related Articles

Back to top button