কারো চাটুকারিতা করে নয় বরং নিজের ট্যালেন্টের জোরেই আজ বলিউডের নামকরা অভিনেতা এই ৫ ব্যাক্তি

বলিউড জগতে খানদের রাজত্ব চলে। প্রতিবছর মুম্বাইয়ে তরুণ-তরুণীরা পাড়ি দিয়ে থাকে অডিশন দেওয়ার জন্য। তার মধ্যে হাতেগোনা কয়েকজন সুযোগ পেয়ে থাকে বলিউডে কাজ করার জন্য। তাছাড়া বলিউড তারকাদের কাছের মানুষরাই অভিনয়ের সুযোগ পেয়ে থাকে। বলিউডে খুব কম সংখ্যকই অভিনেতা-অভিনেত্রী রয়েছেন যারা নিজের কঠোর পরিশ্রমের মাধ্যমে নিজের জায়গা করে নিয়েছেন। আজ এমনই ৫ জন তারকার কথা আপনাদের বলব।

১. অমিতাভ বচ্চন (Amitabh Bachchan) –

৮০ ও ৯০ দশকের জনপ্রিয় এবং সুপরিচিত অভিনেতা ছিলেন অমিতাভ বচ্চন। তিনি আজ যে জায়গায় পৌঁছেছেন তার জন্য তাঁকে কঠোর পরিশ্রম করতে হয়েছে। ক্যারিয়ারের প্রথম দিকে রেডিও সংস্থাতে কাজ করতেন। কিন্তু সেখানেও বারবার ব্যর্থতা এসেছিল। তাঁকে বলা হয়েছিল, তাঁর গলার আওয়াজ নাকি ঠিক নয়। তবে তিনি আশা না হারিয়ে, নিজের প্রচেষ্টায় আজ এই জায়গায় পৌঁছেছেন।

২. মিঠুন চক্রবর্তী (Mithun Chakraborty) –

বলিউড হোক বা টলিউড সব জায়গায় নিজের পরিচিতি বানিয়ে নিয়েছে মিঠুন চক্রবর্তী। তাঁর নাম শুধু বাংলায় নয়, গোটা দেশে ছড়িয়ে রয়েছে। তবে তাঁর অভিনয়ের প্রথম দিকে বারবার ব্যর্থতা এসেছে। অনেকদিন কাছে তাঁর প্রয়োজনীয় খাবারটুকু মেলেনি। তবে আজ নিজের পরিশ্রম করে তিনি না জায়গা বানিয়ে নিয়েছেন।

৩. শাহরুখ খান (Sharukh Khan) –

বলিউডের কিং খান বলা হয়ে থাকে শাহরুখ খানকে। তবে তিনি কারোর সোর্সে নয় নিজের যোগ্যতায় আজ এই জায়গায় পৌঁছেছেন। তিনি জিরো থেকে শুরু করেছিলেন। একটা সময় তাঁর কাছে না ছিল ঘর, না ছিল গাড়ি। তবে আজ তার কাছে সব কিছুই রয়েছে শুধু দেশে নয় বিদেশেও তাঁর কাছে বিলাসবহুল বাড়ি রয়েছে।

৪. জনি লিভার (Jony Library) –

তিনি পয়সার অভাবে তাঁর পড়াশুনাও শেষ করতে পারেননি। আজ তিনি কমেডি অভিনেতা হিসেবে বলিউডে নিজের জায়গা করে নিয়েছেন। তিনি দর্শকদের বিনোদন দিয়ে থাকেন।

৫. নাওয়াজউদ্দীন সিদ্দিকি (Nawazuddin Siddiki) –

বলিউডের শক্তিশালী অভিনেতাদের মধ্যে তাঁর নাম অবশ্যই আসবে। তিনি যথেষ্ট শিক্ষিত। তিনি পড়াশোনা শেষ করে রসায়নবিদ্যা নিয়ে গবেষণা করেছেন টানা ৬ বছর। তারপর তাঁর মনে হয়েছে বলিউডে অভিনয় করার জন্য। এরপর তিনি নিজের পরিশ্রমের দ্বারা নিজের জায়গা করে নিয়েছেন।

Related Articles

Back to top button