এবার ভারতীয় বায়ুসেনার জন্য ফাইটার এয়ারক্রাফট বানাবে টাটা কোম্পানি

আজকের আধুনিক যুগে সবকিছুই অনেক উন্নত হয়েছে, যার কারণে অস্ত্র ও বিমান নিয়ে বিভিন্ন দেশের মধ্যে প্রতিযোগিতা চলছে। এমন পরিস্থিতিতে প্রতিরক্ষার ক্ষেত্রে ভারত কীভাবে পিছিয়ে থাকবে। অথচ আমাদের প্রতিবেশী দেশগুলো হামলার কোনো সুযোগ ছাড়তে চায় না। এই বিষয়টি মাথায় রেখে ভারত সরকার বিমান বাহিনীকে আরও শক্তিশালী করার সিদ্ধান্ত নিয়েছে।

যার অধীনে নতুন এবং আধুনিক বিমান তৈরি করা হবে। রতন টাটার নেতৃত্বাধীন টাটা গ্রুপ (Tata Group) এই নির্মাণ কাজে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। ভারত সরকার টাটা গ্রুপের সাথে চুক্তি করেছে, যার অধীনে ভারতীয় বিমানবাহিনীর ব্যবহৃত বিমানগুলি এখন দেশীয়ভাবে তৈরি করা হবে। এই আধুনিক বিমানগুলি তৈরির দায়িত্ব দেওয়া হয়েছে টাটা গ্রুপকে।

যেটি ভারতের সবচেয়ে নির্ভরযোগ্য এবং প্রাচীনতম কোম্পানি। এমন পরিস্থিতিতে, ভারতীয় বিমান বাহিনী শীঘ্রই টাটা গ্রুপের তৈরি যুদ্ধবিমান এবং অস্ত্র ব্যবহার করবে। যা প্রতিরক্ষা ক্ষেত্রে ভারতের অবস্থানকে শক্তিশালী করবে।

ভারতীয় বায়ুসেনার জন্য ফাইটার এয়ারক্রাফ্ট F-21 প্রস্তুত করা হচ্ছে। যার ডানা তৈরির দায়িত্ব টাটা গ্রুপের হাতে দেওয়া হয়েছে। এটা বিশ্বাস করা হয় যে F-21 ফাইটার এয়ারক্রাফ্ট ভারতীয় বায়ুসেনার জন্য সেরা প্রমাণিত হবে। যা মেক ইন ইন্ডিয়া অভিযানকেও উৎসাহিত করবে।

ধারণা করা হচ্ছে টাটা গ্রুপ (Tata Group) দ্বারা নির্মিত এই যুদ্ধবিমান এবং অস্ত্র ভারতীয় বিমান বাহিনীকে অনেকটাই সাহায্য করতে পারবে। শত্রুপক্ষের সামনে এই অস্ত্র শস্ত্র কতোটা কার্যকারী হবে, তা দেখতে অধীর আগ্রহে অপেক্ষা করছে দেশ।

Related Articles

Back to top button