দাম বেড়ে দাঁড়াবে ৬৮০ টাকা এক ঝটকায় ৭৫% হবে লাভ, এক্সপার্টরাও দিচ্ছেন Tata গ্রুপের এই শেয়ার কেনার পরামর্শ

টাটা গ্রুপের (Tata Group) শেয়ার মানুষের ভরসার জায়গা হয়ে দাঁড়িয়েছে। কারণটা টাটা গ্রূপে শেয়ার কিনলে মানুষ বেশিরভাগ সময় মানুষ প্রফিটের মুখই দেখেছে। আপনি যদি টাটা গ্রুপের শেয়ারের (Share) ওপর বাজি ধরতে চান, তাহলে টাটা মোটরসের (Tata Motors) ওপর লক্ষ্য দিতে পারেন। বিশেষজ্ঞরা টাটা মোটরস নিয়ে আশাবাদী হয়ে থাকেন।

Ratan Tata

 

বিশেষজ্ঞরা পরামর্শ দিয়ে থাকেন টাটা মোটরস কেনার জন্য। বোকারেজ ফার্ম আইসিআইসিআই সিকিউরিটির অনুসারে, টাটা মোটরস শেয়ারের টাকা ৬৮০ পর্যন্ত উঠতে পারে। বর্তমানে শেয়ারের দাম ৩৯০.৫৫ টাকা। আপনি এখানে চাইলে বেটিং করেই লাভ করতে পারবেন ৭৪.১১ শতাংশ।

আইসিআইসিআই সিকিউরিটিজের অনুসারে টাটা মোটরসের শেয়ারে একটি কেনা কল রয়েছে। যার লক্ষ্য মূল্য হল ৬৮০ টাকা। এক বছরের মধ্যে টাটা মোটরস লিমিটেডের দাম তার লক্ষ্যে পৌঁছাতে পারবে। এমনটাই মনে করছেন জেপি মরগানও (JP Morgan). তিনি বলেছেন এই স্টকটি বুলিশ থাকবে। তিনি মনে করছেন এই স্টকটির দাম আরো বাড়বে। তিনি এটাও বলেছেন,

Share

টাটা মোটরস সরবাহের জন্য ভালো পরিকল্পনা করা হয়েছে। সেই কারণে কোম্পানি FY 24এর মধ্যে শুন্য নেট ডেবিট অর্জন করতে সক্ষম হবে। বিগত এক মাসের মধ্যে কাউন্টারটি ১৫ শতাংশের বেশি বেড়ে গিয়েছে। জেপি মরগানের লক্ষ্য মূল্য হচ্ছে ৫৩০ টাকা। টাটা মোটরস লিমিটেড হলো একটি লার্জ ক্যাপ কম্পানি। প্রোমোটাররা ৪৬.৪ শতাংশের অংশীদারিত্বের অধিকারী ছিলেন ৩১ শে মার্চ ২০২২ পর্যন্ত। যার মধ্যে FII শতাংশ ছিল ১৪.৪৫ এবং DII শতাংশ ছিল ১৪.৩৯ শতাংশ। টাটা মোটরসে বিনিয়োগ করে থাকেন রাকেশ ঝুনঝুনওয়ালা(Rakesh Jhunjhunwala). তিনি সবচেয়ে বেশি বিনিয়োগ টাটা মোটরসে করে থাকেন। কোম্পানি সর্বশেষ বোম্বে স্টক এক্সচেঞ্জ শেয়ারহোল্ডিং প্যাটার্ন অনুসারে, তাঁর ইকুইটি শেয়ার এখনো রয়েছে ৩৯,২৫,০০০, যার অটো মেজর ১.২ শতাংশ শেয়ারে আসে।

Related Articles

Back to top button