ভুলে যান Jio, BSNL, Airtel! এই সংস্থা দিচ্ছে মাত্র ৪৯ টাকাতে ১৮০ দিনের বৈধতা সম্পূর্ণ রিচার্জ প্ল্যান

ভারতীয় টেলিকম মার্কেট দখল করে রেখেছে
ভোডাফোন আইডিয়া(VI), এয়ারটেল(Airtel), জিও (JIO), বিএসএনএল (BSNL) এর মত কম্পানি গুলি। সেইসাথে এই কম্পানিগুলির নিজেদের মধ্যে রয়েছে তীব্র প্রতিদ্বন্দ্বিতা। একে অপরকে টেক্কা দেওয়ার জন্য বিভিন্ন সময় দুর্দান্ত সুবিধা সহ সস্তার মান্থলি প্ল্যান নিয়ে এসেছে বাজারে। এরকম পরিস্থিতিতে অন্যান্য টেলিকম সংস্থাগুলি কার্যত অচল হয়ে পড়েছে।

তবে আজ আপনাদের এমন একটি কোম্পানির কথা বলব, যে কোম্পানি আজও তাদের ব্যবহারকারীদের খুব অল্প টাকায় অনেক বেশি বৈধতা প্রদান করে। কোম্পানিটির নাম এমটি এনএল (MTNL)। এই কোম্পানির সিম এখনও অনেক মানুষ ব্যবহার করছে। এর একটি কারন হচ্ছে, অন্য কোম্পানি গুলি যেখানে ১ মাস রিচার্জ না করলেই তাদের সিমের সমস্ত পরিষেবা বন্ধ করে দেয়, সেখানে এই কোম্পানি এমন প্ল্যান সরবরাহ যেখানে ব্যবহারকারীরা একবার রিচার্জ করে নিলেই ছয় মাস তাদের রিচার্জ নিয়ে চিন্তা করতে হয় না।

MTNL-এর এমনই একটি সস্তার প্ল্যান রয়েছে যেটি মাত্র ৪৯ টাকায় উপলব্ধ, এতে ব্যবহারকারীদের ১৮০ দিন অর্থাৎ ছয় মাসের দীর্ঘ মেয়াদ দেওয়া হয়। এছাড়া প্ল্যানটির ব্যবহারকারীদের ৬০ স্থানীয় মিনিট এবং ২০ STD মিনিট দেওয়া হয়। কল চার্জের কথা বললে, প্রতি সেকেন্ডে ১ পয়সা হারে চার্জ কাটে। এছাড়াও এসএমএস চার্জ লাগে স্থানীয় এরিয়া তে ০.৫০ পয়সা, জাতীয়স্তরে ১.৫০ টাকা এবং আন্তর্জাতিকক্ষেত্রে ৫ টাকা। সেইসঙ্গে ডেটা ব্যবহারের ক্ষেত্রে প্রতি এমবিতে ৩ পয়সা করে লাগে।

যদিও অন্য কোম্পানিগুলির মত , MTNL-এর এই প্ল্যানে খুব বেশি সুবিধা পাওয়া যায় না। কিন্তু যদি ৪৯ টাকায় ১৮০ দিনের বৈধতা পাওয়া যায়, তাহলে প্ল্যানটিকে খারাপ বলা চলে না। এসব কারণেই তীব্র প্রতিযোগিতার যুগেও এই কোম্পানি টিকে রয়েছে।

Related Articles

Back to top button