পৃথিবীর এমন কয়েকটি রহস্যময় গুপ্তধন যার রহস্য আজও পর্যন্ত হয়নি ভেদ

কয়েকটি রহস্যময় গুপ্তধন যার রহস্য আজও পর্যন্ত হয়নি ভেদ

পৃথিবীতে (Earth) এমন অনেক রহস্যময় গুপ্তধন (Treasure) আছে বলে দাবি করা হলেও আজ পর্যন্ত কেউ সেই গুপ্তধনের (Treasure) সন্ধান পাননি। আলিবাবার গুপ্তধন এবং চল্লিশ চোরের গল্পের মতো এই গুপ্তধনের কথাও শোনা যায় শুধু গল্পেই। যখনই গুপ্তধনের (Treasure) কথা হয়, সোনা-রূপোর কয়েন, হীরে-জহরত ইত্যাদি সব সময় মাথায় আসে। আর যদি গুপ্তধনের কথা আসে, তখন মনের মধ্যে আলিবাবা ও চল্লিশ চোরের গল্প ঘুরতে থাকে।

Treasure

তবে পৃথিবীতে (Earth) এমন কিছু রহস্যময় গুপ্তধন আছে বলে দাবি করা হয়। যা আজ পর্যন্ত কেউ সেই গুপ্তধনের সন্ধান পাননি। এই গুপ্তধন (Treasur) একটি রহস্য হয়ে রয়ে গেছে। ১৭৮২ সালে, গ্রোসভেনর নামের একটি জাহাজ কোটি কোটি টাকার ধন-সম্পদ সহ লক্ষাধিক স্বর্ণ ও রৌপ্য মুদ্রা এবং মূল্যবান হীরে নিয়ে মাদ্রাজ ছেড়ে যায়। তবে এই জাহাজটি দক্ষিণ আফ্রিকায় ডুবে যায়।

এই জাহাজের গুপ্তধন আজ পর্যন্ত সকলের কাছে একটি অবোধ্য ধাঁধা হয়েই রয়ে গেছে। বিহারের রাজগীরে সোন ভান্ডার নামে একটি গুহা আছে যা বন্ধ। কথিত আছে মগধ সম্রাট বিম্বিসারের বিশাল ধন এই গুহায় লুকিয়ে থাকলেও আজ পর্যন্ত কেউ এই গুহা খুলতে পারেনি। আরও কথিত আছে যে জেন লাফাইট এবং তার ভাই পিয়ের নামের জলদস্যুরা মেক্সিকো উপসাগরে জাহাজ ডাকাতি করত।

লুণ্ঠন করে তিনি অগাধ সম্পদ সঞ্চয় করেছিলেন, তবে পরে তিনি মারা যান এবং তার কোষাগারও তার কাছে গোপনই থেকে যায়। বলা হয় ওক আইল্যান্ডের কোথাও কোটি কোটি টাকার গুপ্তধন লুকিয়ে আছে। তবে আজ পর্যন্ত কেউ সেই গুপ্তধনের সন্ধান পায়নি। এমনকি মার্কিন প্রেসিডেন্ট ফ্রাঙ্কলিন ডেলানো রুজভেল্টও এই গুপ্তধন আবিষ্কার করেছিলেন। যদিও তখন তিনি রাষ্ট্রপতি ছিলেন না।

Treasure

Related Articles

Back to top button