বলিউডের এই ৭ চলচ্চিত্র নির্মাতাদের কাছে রয়েছে কুবেরের ধন, টোটাল নেটওয়ার্থ জেনে চমকে যাবেন আপনিও

আজকাল দক্ষিণ বনাম বলিউড ফিল্ম নিয়ে একটি বিশাল হৈচৈ চলছে। বলিউডের চলচ্চিত্র নির্মাতাদের সর্বক্ষেত্রে দক্ষিণের পরিচালকদের সাথে তুলনা করা হচ্ছে, এমনকি সম্পত্তির দিক থেকেও। তবে জানা যায়, বলিউডের সিনেমা পরিচালকদের অঘাত ও বিপুল পরিমান সম্পত্তি রয়েছে। যার পাশে হার মানবে ধন কুবেরও।

সঞ্জয় লীলা বনসালি

 

‘পদ্মাবত’, ‘বাজিরাও মাস্তানি’, ‘গোলিয়ন কি রাসলীলা- রামলীলা’, ‘গুজারিশ’ এবং এখন ‘গাঙ্গুবাই কাথিয়াওয়াড়া’-এর মতো ছবি উপহার দেওয়া পরিচালক সঞ্জয় লীলা বনসালি। তিনি বলিউডের অন্যতম ধনী পরিচালকদের একজন। মোট সম্পদের কথা বললে, তিনি প্রায় ৯৪০ কোটি টাকার মালিক।

রাজকুমার হিরানী

 

‘পিকে’, ‘সঞ্জু’, ‘থ্রি ইডিয়টস’-এর মতো ব্লকবাস্টার ছবি উপহার দিয়েছেন পরিচালক রাজকুমার হীরানী। সংবাদ মাধ্যমের তথ্য অনুযায়ী, পরিচালকের মোট সম্পদের পরিমাণ প্রায় ১৩০০ কোটি টাকা। তিনি ভারতের সর্বোচ্চ কর প্রদানকারী চলচ্চিত্র নির্মাতা। তিনি বর্তমানে শাহরুখ খানের সাথে তার চলচ্চিত্র ‘ডাঙ্কি’-এর শুটিংয়ে ব্যস্ত, যা ২০২৩ সালে মুক্তি পেতে চলেছে।

করণ জোহর

 

করণ জোহর বলিউডে তারকা সন্তানদের প্রবেশের জন্য বিখ্যাত। আলিয়া ভাট হোক বা বরুণ ধাওয়ান, তিনি সর্বোচ্চ সুযোগ দিয়েছেন। করণ জোহর, যিনি DDLJ, ‘কাল হো না হো’, ‘মাই নেম ইজ খান’ দিয়েছেন, ‘স্টুডেন্ট অফ দ্য ইয়ার 2’ এবং ‘কলঙ্ক’-এর মতো উচ্চ বাজেটের ছবি বানিয়েছেন। খবর অনুযায়ী, করণ ২০৫ মিলিয়ন ($205) সম্পদের মালিক। তার বার্ষিক আয় ১০০ কোটিরও বেশি।

অনুরাগ কাশ্যপ

 

‘গ্যাংস অফ ওয়াসেপুর’, ‘গেম ওভার’, ‘মানমর্জিয়া’, ‘ব্ল্যাক ফ্রাইডে’-এর মতো অসাধারণ ছবি উপহার দেওয়া পরিচালক অনুরাগ কাশ্যপও অর্থের দিক থেকে পিছিয়ে নেই। জানা যায়, তার মোট সম্পদ ৮৫০ কোটি টাকা। অনুরাগ কাশ্যপ একজন পরিচালকের পাশাপাশি একজন লেখক, নির্মাতা ও গল্পকার।

মেঘনা গুলজার

 

পরিচালক মেঘনা গুলজার, যিনি ‘রাজি’ এবং ‘ছপাক’-এর মতো আশ্চর্যজনক ছবি উপহার দিয়েছেন দর্শকদের। তার মোট সম্পত্তির পরিমান ৮৩০ কোটি টাকা। পরিচালিকার পাশাপাশি তিনি একজন প্রযোজিকাও। তিনি তার ক্যারিয়ারে খুব বেশি ছবি করেননি, তবুও দর্শকদের কাছে বেশ পছন্দের।

কবির খান

 

‘বজরঙ্গি ভাইজান’ এবং ‘টাইগার জিন্দা হ্যায়’ এর মত হিট ছবির পরিচালক কবির খান। তিনি একজন পরিচালকের পাশাপাশি একজন চিত্রনাট্যকার এবং সিনেমাটোগ্রাফার। তার মোট সম্পত্তি জানা যায়, প্রায় ৩০০ কোটি টাকা।

রোহিত শেট্টি

 

বলিউডের অন্যতম পরিচালক রোহিত শেট্টি তার জীবনে একাধিক সুপারহিট ছবি দিয়েছেন চলচ্চিত্র জগতে। তার আসন্ন ছবি ‘সার্কাস’ ২৩ শে ডিসেম্বর, ২০২২-এ মুক্তি পেতে চলেছে। খবর অনুযায়ী, রোহিত প্রায় ২৯০ কোটি টাকার সম্পদের মালিক।

Related Articles

Back to top button