একসময় মনোজ যোশীর ছবি ডাস্টবিনে ফেলে দিয়েছিলেন পরিচালক, আজ তিনি আসল জীবনের হিরো

বলিউডে অনেক অভিনেতা ও অভিনেত্রীরা রয়েছে যাদেরকে আমরা তাদের দুর্দান্ত অভিনয়ের জন্য চিনি ও তারা তাদের নিজের নামের চেয়ে বেশি তাদের পালন করা ভূমিকার নাম গুলিতে বেশি পরিচিত। আজ আমরা এই আর্টিকেলে এমনি এক অভিনেতার বিষয় আলোচনা করতে চলেছি যিনি দর্শকদের মাঝে অতি জনপ্রিয় একটি নাম এবং তিনি অনেক সফল ফিল্মে কাজ করেছেন। বিশেষ করে এই অভিনেতা তার ফিল্ম ‘হেরাফেরি’-তে যে “কাছরা শেঠের’ ভূমিকা পালন করছিলেন তার জন্য বিখ্যাত। এবার নিশ্চই বুঝেই গেছেন যে আমরা অভিনেতা মনোজ জোশীর কথা বলছি।

মনোজ জোশী প্রায় ২৪ বছর ধরে এই ফিল্ম ইন্ডাস্ট্রিতে রয়েছেন। তিনি তার কেরিয়ারে অনেক ধরনের চরিত্র পালন করেছেন। তিনি প্রায় ১২০ টির বেশি ফিল্মে কাজ করেছেন কিন্তু তাকে দর্শক কমেডি ও নেগেটিভ ভূমিকায় দেখতে বেশি পছন্দ করেছেন। তবে বলিউডে নিজের পরিচিতি গড়ে তোলা মনোজ জোশীর জন্য মোটেই সহজ ছিল না। সফল অভিনেতা হওয়ার জন্য তাকে হতে হয়েছিল অনেক কঠিন পরিস্থিতির সম্মূখীন। আজ আমরা এই আর্টিকেলে মনোজ জোশীর সফলতা ও কঠিন পরিস্থিতির গল্প আলোচনা করবো।

পেটের দায়ে করতে হয়েছিল আলতু-ফালতু ভূমিকা পালন

অভিনেতা মনোজ জোশী একটি ইন্টারভিউতে জানিয়েছিলেন যে একটা সময় তাকে নিজের পেটের দায়ে ও সংসার চালানোর জন্য অনেক আলতু-ফালতু ও বোকা বোকা চরিত্র পালন করতে হয়েছিল। তবে তাকে যে কখনো টাইপকাস্ট করা হয়নি এই বিষয় তিনি খুব খুশি।

নিজের ফটো হাতে নিয়ে স্টুডিও-র অনেক চক্কর কেটেছেন মনোজ জোশী

নিজের ফটো তুলে, সেই ফটো নিয়ে অনেক স্টুডিও-র চক্কর কেটেছেন মনোজ জোশী। তিনি জানিয়েছেন যে একবার যখন তিনি একটি ফিল্মের জন্য অডিশন দিতে গেছিলেন তখন একটি ডিরেক্টর তার ফটো দেখার পর সেই ফটোকে ডাস্টবিনে ফেলে পর্যন্ত দিয়েছিল। এই বিষয়টির ব্যাপারে ২০১৯-এ খোলাসা করেছিলেন তিনি। এরপর তিনি সিদ্ধান্ত নিয়েছিলেন যে তিনি তার জীবনে আর কোনোদিন পোর্টফোলিও সুট করবেন না। এছাড়া আরো অনেক ডিরেক্টররা তার ফটো দেখা মাত্রই তাকে রিজেক্ট করে দিয়েছিল। এরপর তিনি হাল ছেড়ে দিয়েছিলেন এবং থিয়েটারে কাজ করা শুরু করেছিলেন।

থিয়েটারে যখন তিনি একটি নাটকে কাজ করছিলেন তখন ডিটেক্টর জন ম্যাথিউ তাকে সেখানে দেখেছিল আর তারপর তার ভাগ্যের দরজা খুলে যায়। ডিরেক্টর জন ম্যাথিউ তাকে সারফরোশ ফিল্মটিতে কাজ করার অফার দিয়েছিলেন এবং এরপর মনোজ জোশীকে কখনো পিছনে তাকিয়ে দেখতে হয়নি আর তিনি একের পর এক হিট ফিল্মে কাজ করে এসছেন।

 

 

Related Articles

Back to top button