চাকরিপ্রার্থীদের জন্য সুবর্ণ সুযোগ, রাজ্যে Librarian পদে নিয়োগ করা হচ্ছে কর্মী বেতন শুরু 32,500 থেকে

চাকরি প্রার্থীদের জন্য রয়েছে আবারও একটি সুখবর। সম্প্রতি পশ্চিমবঙ্গ সরকারের ডিরেক্টর অফ লাইব্রেরী সার্ভিসের পক্ষ থেকে West Bengal Librarian Recruitment 2022 এর বিজ্ঞপ্তি প্রকাশিত করা হয়েছে। যেখানে পশ্চিম মেদিনীপুর জেলার লাইব্রেরী গুলিতে পাঁচটি শুন্য পদের জন্য প্রার্থী নিয়োগ করা হতে চলেছে। আবেদন পক্রিয়া ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে এবং পশ্চিমবঙ্গের যেকোনো পুরুষ এবং মহিলারা এই পদের জন্য আবেদন করতে পারবেন। আসুন এই বিজ্ঞপ্তি সম্পর্কে পুরোটা জেনে নিন –

Librarian job vacancy

West Bengal Rural Library Recruitment 2022 -এর আবেদন ২০/০৬/২০২২ শে শুরু হয়ে গিয়েছে। যা আগামী মাসের ১৫/০৭/২০২২ পর্যন্ত চলবে। উক্ত পদে আবেদন করতে পারবেন শুধুমাত্র পশ্চিমবঙ্গের বাসিন্দারা এবং প্রার্থীর বয়স অবশ্যই ১৮ থেকে ৪০ এর মধ্যে হতে হবে। তবে সরকারী নিয়ম অনুযায়ী বয়সের কিছুটা ছাড় থাকবে। একইসঙ্গে নোটিশ অনুযায়ী নির্বাচিত চাকরিপ্রার্থীদের ডিরেক্ট নিয়োগ করা হবে। সুতরাং, কোনো লিখিত পরীক্ষা দিতে হবেনা। জানিয়ে দিই, লাইব্রেরিয়ানরা এই কাজের জন্য ৩২,১০০ থেকে ৮২,৯০০ টাকা পর্যন্ত বেসিক স্যালারি পাবেন। এছাড়া আরও কিছু এক্সট্রা সুবিধা পাবেন সরকারি তরফ থেকে।

লাইব্রেরীর এই পদটিতে আবেদনের জন্য আবেদনকারীকে অফিশিয়াল ওয়েবসাইট থেকে এপ্লিকেশন ফর্মটি ডাউনলোড করে তার সঙ্গে
বয়সের প্রমানপত্র, শিক্ষাগত যোগ্যতার সমস্ত সার্টিফিকেট, কম্পিউটার নলেজের সার্টিফিকেট, কাস্ট সার্টিফিকেট , বসবাসের প্রমানপত্র, কাজের অভিজ্ঞতার যাচাইপত্র, পাসপোর্ট সাইজ নিজের ছবি এছাড়া সেল্ফ এড্রেসেড অফিসিয়াল এনভোলোপ দিতে হবে। এছাড়া এই পদে আবেদণের ক্ষেত্রে ক্যান্ডিডেটদের কিছু শিক্ষাগত যোগ্যতা থাকতে হবে। যেমন আবেদনকারীকে লাইব্রেরী এন্ড ইনফরমেশন সায়েন্সে স্নাতক থাকতে হবে। সেইসঙ্গে লাইব্রেরীর সংক্রান্ত কম্পিউটার এপ্লিকেশন নলেজ থাকতে হবে। এছাড়া বাংলা ভাষায় দক্ষতা এবং কমপক্ষে ৩ বছরের লাইব্রেরীর কাজের অভিজ্ঞতা লাগবে।

Library

উপরিউক্ত চাকরির আবেদন প্রক্রিয়াটিতে যেহেতু অনলাইনের কোন ব্যবস্থা রাখা হয়নি সেহেতু সম্পূর্ণ আবেদনপক্রিয়াটি হবে অফলাইনে। এজন্য আপনাদের প্রথমে এপ্লিকেশন ফর্মটি http://www.Paschimmednipur.gov. in থেকে ডাউনলোড করতে হবে। এরপর নির্ভুলভাবে ফর্মটি পূরণ করে সাথে উল্লিখিত সমস্ত ডকুমেন্ট একসাথে এটাচ করে রেজিস্ট্রার পোস্ট মারফত নিম্নলিখিত ঠিকানাতে পাঠাতে হবে-
The District Library Officer, Paschim Medinipur, Office of the District Library Officer, At- DRDA Building(2nd Floor), Zilla Parishad Campus, Midnapore- 721101 ।

Related Articles

Back to top button