নকল করার অভিনব কৌশল অবলম্বন করল Law স্টুডেন্ট, টুকলির কায়দা দেখে চোখ উঠবে কপালে

নকল করার অভিনব কৌশল

স্কুলের পরীক্ষার সময় টুকলি করা খুব সাধারণ একটি বিষয়। ছাত্ররা এমন ভাবেই টুকলি করেন, যা ধরার সাধ্য কারো থাকে না। শিক্ষক-শিক্ষিকার সজাগ থাকলেও, তাদের ফাকি দিয়ে টুকলি করেন ছাত্র ছাত্রীরা। এর জন্য তারা নানা উপায়ও অবলম্বন করে থাকেন। আজ এমনই এক বিষয় জানাবো, যা এক ছাত্র পরীক্ষা হলে ব্যাবহার করেছিল। বিষয়টি নিয়ে আজকাল সোশ্যাল মিডিয়াতে (Social Media) বেশ হৈ চৈ হচ্ছে। চলুন প্রতিবেদন থেকে খবরের বিস্তারিত তথ্য জেনে নিন।

পরীক্ষায় নকল করে সোশ্যাল মিডিয়াতে ভাইরাল

Law Students

অনেক শিক্ষার্থী পরীক্ষায় পাস করার জন্য নকলের আশ্রয় নেয়। স্কুল পরীক্ষা থেকে শুরু করে চাকরির পরীক্ষা সব জায়গাতেই কোনো না কোনো ছাত্র-ছাত্রী নকল করার পথ অবলম্বন করেন। শুধু এদেশে নয়, বিদেশের ছাত্র-ছাত্রীরাও নকল করেন। ভালো ভাবে বললে বলতে হয়, তাঁরা এদিক থেকেও এদেশের ছাত্র-ছাত্রীদের তুলনায় এক ধাপ আগে। নকল করার জন্য বিভিন্ন উপায় তারা বেছে নেয়। সম্প্রতি এমনই এক নকল করার ছবি সোশ্যাল মিডিয়াতে প্রকাশ পেয়েছে। যা আজ কাল খুবই ভাইরাল (Viral) হচ্ছে।

দেশে নয় বরং বিদেশে ঘটলো এমন কান্ড

Twitter

ঘটনাটি এদেশের নয়, এটি ঘটেছে স্পেনের এক স্কুলে। স্পেনের (Spain) এক স্কুলের এক ছাত্র নকল করার জন্য এক অনন্য উপায় বেছে নিয়েছেন, যা শিল্প হিসাবে বিখ্যাত হয়েছে। নকল করার এই ছবি @procesaleando নামক টুইটারে (Twitter) এক ব্যাবহারকারী শেয়ার করেছেন। এই ব্যাবহারকারী ওই স্কুলের একজন কর্মচারী। যিনি স্কুল পরিষ্কার করার সময় এটি খুঁজে পেয়েছেন। তিনি লিখেছেন, এটি অনেক আগে এক ছাত্রের কাছ থেকে বাজেয়াপ্ত করা হয়েছিল। এই টুইটটি ২ লক্ষ ৮৪ হাজার লাইক এসেছে এবং ২৫ হাজার রিটুইট (Re-Twit) করা হয়েছে। অনেকে কমেন্টে তাদের মতামত জানিয়েছেন।

কলমে কি লেখা হয়েছে জেনে নিন

Student

সকলেই জানেন আইন নিয়মের রক্ষক। আর সেই আইনের ছাত্র হয়েই করলো নিয়ম ভঙ্গ। পরীক্ষায় নকল আশ্রয় নিল। যেখানে একটি Bic পেনে কিছু ফৌজদারি আইনের পদ্ধতিলেখা রয়েছে। সাধারণত কলম দিয়ে সুন্দর ভাবে পরীক্ষার উত্তর লেখা হয়। কিন্তু সেই কলমের সুন্দর ও সূক্ষ্মভাবে এটি লেখা হয়েছে। যা দেখলে মনে হবে কলমটিতে কোনো নক্সা করা হয়েছে। সত্যি বিষয়টি খুবই আশ্চর্যজনক। যে কারণে অনেকে এটিকে ‘আর্ট’ নাম দিয়েছেন।

Related Articles

Back to top button