কারিনা কাপুরের ছেড়ে দেওয়া ফিল্ম করেই আজ বলিউডের নামিদামি অভিনেত্রী দীপিকা পাডুকোন

অভিনেত্রী দীপিকা পাড়ুকোন (Deepika Padukone ) ভারতীয় হিন্দি চলচ্চিত্রে কাজের জন্য বিখ্যাত। তিনি 2018 সালে ভারতের 100 তম বিশিষ্ট তারকাদের তালিকায় নিজের নাম তাও অন্তর্ভুক্ত করে নিয়েছেন। বর্তমানে সর্বোচ্চ পারিশ্রমিক প্রাপ্ত অভিনেত্রীদের মধ্যে তিনি একজন। 2007 সালে শাহরুখ খান অভিনীত ‘ওম শান্তি ওম’ ছবির মধ্যে দিয়ে এই অভিনেত্রী বলিউড জগতে অভিষেক ঘটিয়ে ছিলেন। তার প্রথম ছবিই ছিল সুপারহিট, এরপর এই অভিনেত্রীকে আর পিছন ফিরে তাকাতে হয়নি। তারপর থেকে একের পর এক হিট ছবি বড়ো পর্দায় দর্শকদের উপহার দিয়েছেন। তার অভিনয় দর্শকদের কাছে খুব পছন্দের। কিন্তু জানেন কি তার এই সাফল্যের পিছনে কিছু বিশেষ বিশেষ মানুষের হাত রয়েছে। চলুন আজকের প্রতিবেদন তা আপনাদের জানাবো!

আসলে, এই বলি অভিনেত্রীর জন্যই তার আজ সাফল্য নজর কাড়ার মতো। দীপিকা পাড়ুকোন অনেক হিট ছবি করলেও ততটা পপুলার হয়নি যতটা তিনি ‘রামলীলা’ ছবি করে সুপরিচিত হয়েছেন। আপনি শুনলে অবাক হবেন, ‘রামলীলা’ ছবির নির্মাতারা প্রথমেই দীপিকাকে বেছে নেয়নি, তাদের প্রথম চয়েজ ছিল বিখ্যাত বলি অভিনেত্রী কারিনা কাপুর (Kareena Kapoor)। কিন্তু কারিনা কাপুর এই ছবির শুট করতে প্রত্যাখান করেন, তারপরেই বেছে নেওয়া হয়েছিল অভিনেত্রী দীপিকা পাড়ুকোনকে।

সম্প্রতি, এই ছবি মুক্তি পাওয়ার পরে দারুণভাবে জনপ্রিয় হয়ে ওঠে দীপিকা পাডুকোন ও রণবীর সিং জুটি। দীপিকা-রণবীর (Deepika Ranver) জুটি এতটাই পপুলার হয়েছিল যে তার পরে এই জুটিকে বাজিরাও মাস্তানি ও পদ্মাবত ছবিতেও দেখা গিয়েছিল। যা বক্স-অফিসে দারুন ভাবে প্রভাব ফেলেছিল।

আসলে এক সাক্ষাৎকারে দীপিকার সাফল্যের পিছনে করিনা কাপুরের একাংশ ভূমিকা রয়েছে তা করিনা নিজেই বলেছেন। তিনি এমনটাও বলেন এমন অনেক ছবি তিনি ছেড়ে দিয়েছেন যার জন্য অন্য বলিউড অভিনেত্রীরা সুযোগ পেয়েছেন এবং নিজেদের মেলে ধরতে পেরেছেন। দীপিকার ব্যাপারে বলতে গিয়ে তিনি বলেন, 2013 সালে যখন ‘রামলীলা’ ছবির অফার এসেছিল তখন তিনি ‘গোরি তেরি প্যায়ার ম্যায়’ ছবির শুটিং নিয়ে ব্যস্ত ছিল। যার ফলে ওই প্রস্তাব প্রত্যাখ্যান করেন। আর এই সুযোগটি সুবর্ণ সুযোগ হয়ে ওঠে দিপিকা পাডুকোন এর জন্য। বর্তমানে এই অভিনেত্রী ভারতে তো জনপ্রিয় বটেই তার পাশাপাশি গোটা বিশ্ব তার নামের সাথে সুপরিচিত।

Related Articles

Back to top button