৬২ লাখ টাকায় বিক্রি হলো এই জিন্স প্যান্ট, কারণ শুনলে কপালে উঠবে চোখ

৬২ লাখ টাকায় বিক্রি হলো এই জিন্স প্যান্ট

জিন্সের কাপড়ের তৈরি বিভিন্ন প্যান্ট ও জামা বেশ প্রচলিত একটি পোশাক। সুন্দরের সঙ্গে সঙ্গে আরাম দায়কও। বাজারে বিভিন্ন স্টাইলের ও বিভিন্ন রং এর জিন্সের পোশাক রয়েছে। যেগুলি বিভিন্ন দামের হয়ে থাকে। মোটামুটি ৫০০-১৫০০ টাকার মধ্যে একটি জিন্স প্যান্ট আপনি পেয়ে যাবেন। প্রসঙ্গত, মরা হাতির দাম লক্ষ টাকা শুনেছেন। কিন্তুপুরানো জিন্সের দাম লক্ষ টাকা শুনেছেন কি? হ্যাঁ, সম্প্রতি এক কোম্পানি পুরানো একটি জিন্সের প্যান্ট (Old Jeans Pant) কয়েক লক্ষ টাকা দিয়ে বিক্রি করলো। চলুন প্রতিবেদন থেকে এ সম্পর্কে বিস্তারিত খবর জেনে নিন।

Pants and Geans

সম্প্রতি জিন্স নির্মাণকারী সংস্থা লেভি’স (Levis) একটি পুরানো জিন্স প্যান্ট বিক্রি করেছে। যা ৬২ লক্ষ টাকা দিয়ে বিক্রি হয়েছে। এই জিন্সটি এক খনি থেকে খুঁজে পাওয়া গিয়েছিল। পরীক্ষা করে দেখা গেছে, জিন্সটি ১৮৮০ দশকের। যা প্রায় ১০০ বছরেরও বেশি পুরানো (100 Years Old Jeans Pant)। জিন্সটি অনেক পুরনো হওয়ায় এর দাম কয়েক লক্ষ টাকা। তবে ১০০ বছরের পুরনো হলেও, এটি পরণ যোগ্য। পুরানো এই জিন্সটি মার্কিন যুক্তরাষ্ট্রের নিউ মেক্সিকোতে বিক্রি করা হয়েছে।

১০০ বছরের পুরনো এই প্যান্টি আনুষ্ঠানিকভাবে নিলামে (Auction) তোলা হয়েছিল। এটি ফ্যাশন জগতের অনেক পুরনো প্যান্ট হওয়ায়, নিলামে তোলা হয়। এই নিলামে ক্লে হপার্ট (Klay Harpart) নামক এক ব্যাবসায়ী ও তাঁর বন্ধু জিপ স্টিভেনসন (Jip Stevenson) মিলিত ভাবে জিন্সটি কিনেছেন। এখানে আরেকটি প্যান্ট নিলাম করা হয়েছিল। নিলামে এই জিন্সটির দাম ওঠে ৬২ লক্ষ টাকা। প্রিমিয়াম যোগ করে যার দাম গিয়ে দাঁড়ায় ৭১ লক্ষ টাকা। ক্লে হপার্ট ৭১ লক্ষ টাকা খরচ করে এটি কেনেন।

Jeans price

এই নিলামটি লেভিস কোম্পানি দ্বারা আয়োজিত হয়েছিল। প্রসঙ্গত, এই প্যান্টটি লেভিস কোম্পানিরই তৈরি করা। লেভিস আমেরিকার একটি কোম্পানি, যেটি ১৮৫৩ সালে প্রতিষ্ঠিত হয়। সেরা মানের ডেনিম জিন্স তৈরির জন্য বিশ্বে এই সংস্থার বেশ পরিচয় রয়েছে। খনি থেকে প্রাপ্ত ওই জিন্স লেভিস সংগ্রহ করে নিলামে তোলেন। জিন্সের ছবি সোশ্যাল মিডিয়াতেও (Social Media) প্রকাশ পেয়েছে, যা খুবই ভাইরাল (Viral) হচ্ছে।

pants

Related Articles

Back to top button