ট্রেনে নয় এবার IRCTC দিচ্ছে ক্রুজে ভ্রমণের দুর্দান্ত সুযোগ! জানুন প্যাকেজ সহ বুকিং এর পদ্ধতি

IRCTC দিচ্ছে ক্রুজে ভ্রমণের দুর্দান্ত সুযোগ

ভারতীয় রেলওয়ের (Indian Railway) আইআরসিটিসি (IRCTC) বিভাগ দেশে পর্যটন শিল্পকে এগিয়ে নিয়ে যেতে মাঝে মধ্যেই নানা ট্যুর প্যাকেজ (Tour Package) নিয়ে আসছে। আপনি যদি ভ্রমণ করতে ভালোবাসেন, তবে এই প্যাকেজ ব্যাবহার করে দেশ থেকে বিদেশের নানা স্থানে আপনি ভ্রমণ করতে পারেন। আইআরসিটিসি সম্প্রতি আরেকটি দুর্দান্ত ভ্রমণ প্যাকেজ নিয়ে আসলো। এই প্যাকেজের নাম দেওয়া হয়েছে, এমভি মহাবাহু ডাউনস্ট্রিম ক্রুজ প্যাকেজ এক্স শিলঘাট জেটি (IRCTC MV Mahabaahu Downstream Cruise Package Ex Silghat Jetty)। আপনি যদি আসামে ঘুরতে যেতে চান, তবে এই প্যাকেজটি আপনার জন্য। চলুন প্রতিবেদন থেকে এই ট্যুর প্যাকেজ সম্পর্কে বিস্তারিত জেনে নিন।

Cruise

এমভি মহাবাহু-আসাম রিভার ক্রুজ প্যাকেজটি গুয়াহাটি থেকে শুরু করা হবে। প্রথমে বিমানে করে ভ্রমণকারীদের গুয়াহাটি নিয়ে যাওয়া হবে। মহাবাহুর প্রতিনিধিরা গুয়াহাটি ভ্রমণকারীদের গগ্রহণ করবেন। এরপর গুয়াহাটি থেকে শিলঘাট নিয়ে যাওয়া হবে। এখান থেকেই ভ্রমণকারীদের ক্রুজে তোলা হবে। সম্পূর্ণ প্যাকেজটি ২ রাত ৩ দিনের হবে। ক্রুজে থাকাকালীন সময়ে যাত্রীদের দুপুরের খাবার দেওয়া হবে। খাওয়া দাওয়ার পর রেস্টের জন্য আপনাকে দেওয়া হবে কেবিন।

এই প্যাকেজটির মাধ্যমে আপনি আসামের প্রাকৃতিক সৌন্দর্য উপভোগ করতে পারবেন। এর সাথে কামাখ্যা মন্দির (Kamakhya Mandir) সহ আসামের (Assam) বিভিন্ন স্থান ঘুরে দেখানো হবে। ক্রুজের মধ্যেই ভ্রমণকারীদের লাঞ্চ, ডিনার এবং প্রাতঃরাশের ব্যবস্থা থাকবে। এই ব্যবস্থা করবে আইআরসিটিসি। চলতি মাসের ১১ই নভেম্বর থেকে এই যাত্রা শুরু হবে। তবে এই ভ্রমনটি মিস করলে, আপনার কাছে আরো তিনটি সুযোগ থাকবে। আগামী জানুয়ারী, ফেব্রুয়ারি এবং মার্চ মাসেও ক্রুজে যাওয়ার সুযোগ পাবেন।

IRCTC

এমভি মহাবাহু-আসাম রিভার ক্রুজ প্যাকেজটির মধ্যে থাকা ও খাওয়ার খরচ যোগ করা থাকবে। এর মধ্যেই ফ্লাইটও রয়েছে। এই সব খরচ বহন করবে আইআরসিটিসি। তবে ক্রুজ ছাড়া অন্য কোনো কাজ করলে তা আলাদা ভাবে আপনাকে খরচ করতে হবে। অন্যদিকে যদি ক্রুজে ভিডিওগ্রাফি করতে চান তবে এর জন্য আলাদা ভাবে অর্থ দিতে হবে।আইআরসিটিসির অফিসিয়াল ওয়েবসাইট থেকে প্যাকেজটি সম্পর্কে বিস্তারিত তথ্য পেয়ে যাবেন।

Related Articles

Back to top button