আজই করুন অর্ডার, আর আগামী ৩০ বছর পর আপনিও উঠাতে পারবেন খাবারটি খাওয়ার দুর্দান্ত সুযোগ

জাপানে (Japan)একটি বিশেষ নন ভেজ খাবার রয়েছে যা আজ যদি খাওয়ার জন্য অর্ডার করা হয় তবে তা আপনি ৩০ বছর পর গিয়ে খেতে পারবেন। এই খাবারটির (Japanese food) অনেক হাই ডিমান্ড রয়েছে জাপানের বাজারে। এই খাবারটিকে এক বিশেষ ধরণে আলু ও মিটের সাথে মিশিয়ে তৈরি করা হয়। এই ননভেজ খাবারটির নাম হলো Croquettes। এই খাবারটি তৈরি করে জাপানের আশিয়া নামক পরিবার। এই খাবারটি আসিলে একধরণে স্ন্যাক্স (Snacks) । জাপানের এই খাবারটি (Japanese food) গোটা বিশ্বে খুব ফেমাস একটি খাবার।

রিপোর্ট থেকে জানা গেছে জাপানের (Japan) আশিয়া পরিবারটি (Ashiya Family) গত ৯৬ বছর ধরে এই খাবারটি তার শপে বিক্রি করছেন। ১৯৯৯ সালে আশিয়া প্রথমবার অনলাইন স্টোর খুলেছিল ও নিজের খাবার বিক্রি করতে শুরু করেছিল। প্রথমে আশিয়া পরিবার ভাবতেও পারেনি লোকে এই খাবারটি খাওয়ার জন্য টাকা খরচ করার জন্য প্রস্তুত থাকবে। শিগেরু নিত্তা হলো আশিয়া পরিবারের তৃতীয় জেনারেশনের সদস্য যারা এই কাজটিকে সমালাচ্ছিল। তারা CNN-এর সঙ্গে কথোপকথনের সময় বলে তিনি Extreme Croquettes-এর একটা পিস প্রায় ১৫০ টাকায় বিক্রি করেন। আর নন ভেজ আইটেমের একটি পিস প্রায় ২০০ টাকায় বিক্রি করে।

Croquettes

শিগেরু বলেছিল যে Croquettes-কে কম দামে  আরো সুস্বাদু বানানোর চেষ্টা করা হোক যাতে লোকে এই খাবারটি একবার খাওয়ার পর আরেকবার ট্রাই করার জন্য কেনে। সাল ২০১৬ সালে শিগেরু ওয়েটিং লিস্টে লোকেদের যুক্ত করা বন্ধ করে দিয়েছিল। কারণ তখন ডেলিভারির সময় ১৪ বছরের বেশি হয়ে যাচ্ছিল। এরপর ২০১৭ সালে আশিয়া আবার একবার খোলে। তবে এবার এই খাবারের দাম বাড়িয়ে দেওয়া হয়েছিল।

শিগেরু বলেছেন যে প্রতি সপ্তাহে ১৪০০টি পিস Croquettes তৈরি করা হয়। কিন্তু আজ যদি কেউ এটির জন্য অর্ডার দেয় তবে তাকে এটি খাওয়ার জন্য বা ডেলিভারির জন্য ৩০ বছর অপেক্ষা করতে হবে। বর্তমানে Extreme Croquettes-এর প্রতিটি বক্সে পাঁচটি পিস থাকে। এর দাম প্রায় ১৬০০ টাকা। আপনি (https://www.asahiya-beef.com/fs/kobegyu/croquette/PC-1800)-এই ওয়েব সাইটে গিয়ে এই খাবারটি অর্ডার করতে পারবেন।

Croquettes

জানিয়ে দি যে প্রতি সপ্তাহে মাত্র ২০০টি Croquettes তৈরি করা হয়। এই খাবারটি তৈরি করার জন্য ৩ বছর বয়সী এ-৫ র‍্যার্ঙ্কের Female Kobe beef ব্যবহার করা হয়। আর আলুও একটি নির্দিষ্ট ফর্মে চাওয়া হয়। Croquettes নামক এই বিশেষ জাপানি খাবারের বিষয় ২০০০ দশকে একটি নিউজ পেপার লিখেছিল। আর এরপরই এই খাবারটি গোটা পৃথিবীতে ভাইরাল হয়ে গেছিল। @hayasino জানিয়েছে জানিয়েছেন যে তিনি ৯ বছর আগে অর্ডার করেছিলেন। এর মধ্যে তিনি টোকিও শিফট করেছে ও তার দুইবার বিয়ে পর্যন্ত করেছেন কিন্তু এখনো পর্যন্ত Croquettes-এর ডেলিভারি এখনো হয়নি তার কাছে।

Related Articles

Back to top button