গৌতম গম্ভীরের ওপর রেগে বসলেন বলিউড অভিনেত্রী, বললেন- বুলডোজারের আওয়াজ শোনা যাচ্ছে না কিন্তু…

ইসলামিক পয়গম্বর নবী মুহাম্মাদকে নিয়ে বিতর্কিত মন্তব্য করার কারণে বর্তমানে শিরোনামে রয়েছেন ভারতীয় জনতা পার্টির প্রাক্তন মুখপাত্র নুপুর শর্মা। মুসলিম সম্প্রদায়ের মানুষেরা নূপুরের বলা আপত্তিকর মন্তব্যের পর তাঁর বিরুদ্ধে রাস্তায় নেমেছেন এবং শাস্তি চেয়ে প্রতিবাদ করছেন। একিসঙ্গে, অনেক রাজ্যে সহিংসতা দেখা গেছে, পাথর নিক্ষেপ এবং আগুন লাগিয়ে দেওয়ার মত ঘটনা সামনে এসেছে।

অন্যদিকে নুপুরকে হত্যা করবারও হুমকি দেওয়া হয়েছে। আর এবিষয়ে বলিউডের অনেক তারকাদের প্রতিক্রিয়া সামনে এসেছে। যেখানে বলিউড অভিনেত্রী কঙ্গনা রানাউত নূপুরকে সমর্থন করেছেন। সম্প্রতি প্রাক্তন ক্রিকেটার গৌতম গম্ভীরকেও তাঁর প্রতিক্রিয়া দিতে দেখা গেছে যা তুমুল বিতর্কের সৃষ্টি করেছে।

Gautam Gambhir

সম্প্রতি নূপুর শর্মার সমর্থনে একটি টুইট করেছিলেন গৌতম গম্ভীর। যেখানে তিনি লিখেছেন, ” যিনি  ক্ষমা চেয়েছেন তাঁর বিরুদ্ধে সারা দেশে ঘৃণার পরিবেশ বিরাজ করছে। তাঁকে প্রাণনাশের হুমকি দেওয়া হচ্ছে। এ বিষয়ে তথাকথিত ‘ধর্মনিরপেক্ষ উদারপন্থীরা’সম্পূর্ণ নীরব বধির হয়ে রয়েছে।” কার্যত গৌতমের এই পোস্টটি দেখার পরেই ক্ষেপে গিয়েছেন বলিউড অভিনেত্রী স্বরা ভাস্কর। তিনি এর পাল্টা জবাব নিজের ইনস্টাগ্রাম স্টোরিতে দেন।

অভিনেত্রী স্বরা ভাস্কর সোশ্যাল মিডিয়ায় অত্যন্ত সক্রিয় থাকেন এবং তিনি প্রতিটি বিষয়ে স্বাধীনভাবে তাঁর দৃষ্টিভঙ্গি প্রকাশ করেন। বিতর্ককে ঘিরে স্বরা ইনস্টাগ্রাম স্টোরিতে গৌতম গম্ভীরের টুইটের স্ক্রিনশট শেয়ার করে লিখেছেন- “ইনকো বুলডোজার কি আওয়াজ সুনাই না প্যাড রাহি লেকিন (তবে তিনি বুলডোজারের ভয়েস শুনতে পাচ্ছেন না)।”আপনাদের জানিয়ে দিই, উত্তরপ্রদেশ সরকারের নির্দেশে পাথর নিক্ষেপের প্রধান অভিযুক্তদের বাড়ি বুলডোজার দিয়ে ভেঙে ফেলা হচ্ছে। আর এই প্রসঙ্গটি তুলে ধরেছেন স্বরা। তবে তিনি বরাবরই স্পষ্টবাদী। এর আগেও স্বরা ভাস্কর একটি টুইট করেছিলেন, যেখানে তিনি নূপুর শর্মার বিরুদ্ধে সহিংস বিক্ষোভের বিরোধিতা করেছিলেন।

Kangana Ranaut

আইনজীবী নূপুর শর্মাকে বিতর্কিত মন্তব্যের জন্য ইতিমধ্যেই বিজেপি থেকে সাসপেন্ড করা হয়েছে।সেইসঙ্গে তাঁর নামে এফআইআর জমা পড়েছে।আগামী ২৫ জুন মুম্বাইয় থানায় হাজিরার নির্দেশ দেওয়া হয়েছে। খবর অনুযায়ী ওইদিন বিজেপি নেত্রীকে তাঁর বিতর্কিত মন্তব্য ঘিরে জিজ্ঞাসাবাদ করা হবে।

প্রসঙ্গত জানিয়ে দিই, নূপুর শর্মা দিল্লি বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগ থেকে তার স্কুলিং করেছেন। তিনি ২০০৮ সালে তাঁর রাজনৈতিক জীবন শুরু করেছিলেন। সেই সময় তিনি অখিল ভারতীয় বিদ্যার্থী পরিষদের প্রার্থী হিসাবে দিল্লি বিশ্ববিদ্যালয়ের ছাত্র সংসদের সভাপতি নির্বাচিত হন।

এরপর লন্ডন স্কুল অফ ইকোনমিক্স থেকে আন্তর্জাতিক ব্যবসায় আইনে স্নাতকোত্তর করার পর ২০১১ সালে তিনি ভারতে ফিরে আসেন। উজ্জ্বল এবং স্পষ্ট তর্ক করার ক্ষমতা এবং ইংরেজি ও হিন্দি উভয় ভাষায় তাঁর দৃষ্টিভঙ্গি প্রকাশ করার ক্ষমতার জন্য তাঁকে ২০১৩ সালের দিল্লি বিধানসভা নির্বাচনের জন্য বিজেপির মিডিয়া কমিটিতে যোগদান করানো হয়।

Related Articles

Back to top button