মেনে চলুন এই 3 টি সহজ টিপস, মাত্র 7 দিনে দূর হবে মুখের সমস্ত কালো দাগ

পুরুষ ও মহিলা উভয়ের ত্বকের যত্ন নেওয়া খুবই দরকার। ত্বকের যে সমস্যা গুলোর জন্য মানুষ বেশি ভুক্তভোগী সেগুলি হলো কালো ছাপ পড়ে যাওয়া। এই সমস্যায় চিহিত থাকে কম বেশি অনেকেই। কারণ কালো ছাপ পড়লে দেখতেও খারাপ লাগে। তাই ত্বকের প্রতি যত্নবান হওয়ার জন্যে প্রথমে ঘরের টোটকা ব্যবহার করতে পারেন। আসুন জেনে নিন , সেই গুলি কি কি ?

১. গরম কালে সূর্যের রোদ প্রকর হওয়ার জন্যে স্কিনে বাইরে বেরলে কালো দাগ পড়ে যাওয়ার সমস্যা হতে পারে। তাই এই সময় অবশ্যই সানস্ক্রিন ক্রিম লাগাবেন। তাছাড়াও বেশিক্ষণ বাইরে রোদে ঘোরাফেরা করবেন না। এতে আপনার ত্বকের উপর ভালোরকম প্রভাব পড়ে।

২. ত্বককে বাঁচাতে অ্যালোভেরার চেয়ে ভালো কোন উপাদান হতে পারে। তাই অ্যালোভেরার ক্রিম বা স্ক্রাব ব্যবহার করুন। স্ক্রাবের জন্য কফি পাউডার অ্যাড করে মুখে লাগান। ফলাফল আপনি নিজেই পর্যবেক্ষণ করবেন।

৩. ত্বককে ভালো রাখতে গেলে লেবুর খোসার গুঁড়ো এবং মধু মিশ্রিত করে মুখে লাগান। এই ফেসপ্যাক সপ্তাহে দু – তিনবার ব্যবহার করুন ফল নিজেই দেখতে পাবেন।

৪. টক দই ব্যবহার করতে পারেন। টক দইয়ের সাথে মধু মিশিয়ে কালো স্পট জায়গা গুলো দিন। দেখবেন কালো স্পট গুলো অনেক হালকা হয়ে যাবে।

ঘরোয়া উপায়ে যদি একান্তই পরিবর্তন না আসে তাহলে ডক্টরের পরামর্শ নিন। তাঁরা আপনাকে সঠিক গাইড করতে আপনাকে সাহায্য করবে। জীবনধারনের জন্য ত্বককে যত্ন নেওয়া অত্যাবশ্যক।

Related Articles

Back to top button