মাত্র ৫ মাসের মধ্যে সুপারফ্লপ হলো বলিউডের ৮ টি ছবি, ডুবলো সিনেমা নির্মাতাদের কোটি কোটি টাকা

দক্ষিণী ফিল্ম ইন্ডাস্ট্রি এখন ঝড় তুলছে প্রতি মাসে কিছু না কিছু ছবি এনে। বলাই বাহুল্য , বলিউডের কিছু ছবিকে পিছনে ফেলে দিয়েছে। সাম্প্রতিক কালে মুক্তি পেয়েছে কেজিএফ 2 ( KGF2) এবং আর আর আর (RRR) দক্ষিণী ছবি। যা রমরমিয়ে চলছে প্রেক্ষাগৃহে। তবে আজ বলিউডের কিছু ফ্লপ ছবির সম্বন্ধে বলবো।

১.তুলসীদাস জুনিয়র ( Tulshidas Junior)

এই সিনেমাতে অভিনয় করেছিলেন সঞ্জয় দত্ত ও রাজীব কাপুর। সিনেমাটি বক্স অফিসে সাফল্য লাভ করতে পারেনি। সিনেমাটি বক্স অফিসে মাত্ৰ ০.০১ কোটি টাকা আয় করেছে। এটিকে সুপার ফ্লপ হিসাবে ঘোষণা করা হয়েছে।

২.ঝুন্ড (Jhund )

অমিতাভ বচ্চন অভিনীত ‘ঝুন্ড’ সিনেমাটি বক্স অফিসে মাত্র ১৬ কোটি টাকা আয় করতে পেরেছিল। ছবিটি ফ্লপ বলে ঘোষণা করা হয়েছিল।

৩.অ্যাটাক ( Attack )

এই সিনেমাটিতে মুখ্য ভূমিকায় অভিনয় করতে দেখা গেছে জন আব্রাহামকে। অ্যাটাক সিনেমাটিও বক্স অফিসে ভালো ফল করেনি। মাত্র ১৮ কোটি টাকা আয় করতে পেরেছিল সিনেমাটি। এটিও পুরোপুরি ফ্লপ সিনেমা হয়েছে।

৪.জার্সি ( (Jersey )

গৌতম টিনানুড়ি পরিচালিত ছবি ‘জার্সি’ বক্স অফিসে ব্যাবসা করতে পারেনি। শাহিদ কাপুরকে সিনেমাটিতে মুখ্য ভূমিকায় অভিনয় করতে দেখা গেছে। সিনেমাটির বাজেট ছিল প্রায় ৩৪-৪০ কোটি টাকা। নির্মাতারা ভেবেছিলেন সিনেমাটি মুক্তির পর হিট হবে। তবে তাঁদের সেই আশা আশানুরূপ হয়নি। গত ২২-এ এপ্রিল মুক্তি প্রাপ্ত এই ছবিটি ২০ কোটি টাকা ব্যবসা করতে সক্ষম হয়েছে। ২০২২-এ মুক্তিপ্রাপ্ত এই ছবিটিও ফ্লপ প্রমাণিত হয়।

৫.বাধাই দো ( Badhaai do)

বিখ্যাত সিনেমা নির্মাতা হর্ষবর্ধন কুলকার্নি এই ছবিটির পরিচালনা করে ছিলেন। এতে মুখ্য ভূমিকায় অভিনয় করেছেন রাজকুমার রাও এবং ভূমি পেডনেকার। ৩৫ কোটি বাজেটের এই মুভি বক্স অফিসে আয় করতে সক্ষম হয়েছে মাত্র ২৮ কোটি টাকা।

৬.হিরোপান্তি ২ (Heroponthi 2)

আহমেদ খান পরিচালিত এই সিনেমাটি ঈদে মুক্তি পেয়েছিল। টাইগার শ্রফ এবং তারা সুতারিয়া অভিনীত ‘হিরোপান্তি 2’ সিনেমার মোট বাজেট ছিল ৭০ কোটি টাকা। তবে মাত্র ২৫ কোটি টাকার ব্যবসা করতে সক্ষম হয়েছে ফিল্মটি। ঈদে মুক্তি প্রাপ্ত চলচ্চিত্রটি দারুন ভাবে ফ্লপ হয়েছে।

৭.রানওয়ে ৩৪ (Runway 34)

অজয় দেবগন অভিনীত ও পরিচালিত সদ্য মুক্তিপ্রাপ্ত এই ছবিটি বক্স অফিসে ফ্লপ হয়। এই সিনেমার একটি মুখ্য ভূমিকায় অমিতাভ বচ্চনকে অভিনয় করতে দেখা গিয়েছে। ৬৫ কোটি বাজেটের এই ছবিটি মাত্র ২৮ কোটি টাকা আয় করতে সক্ষম হয়েছে। এটিও ফ্লপের তালিকায় যুক্ত হয়েছে।

৮. বচ্চন পান্ডে ( Bacchan Pandey )

ফারাদ সামজি পরিচালিত ছবি ‘বচ্চন পান্ডে’ বক্স অফিসে আশানুরূপ ফল করতে পারেনি। এই ছবিতে মুখ্য ভূমিকায় অভিনয় করেছেন অক্ষয় কুমার ও কৃতি স্যানন। ছবিটি বক্স অফিসে মোট আয় করেছে ৪৯.৯৮ কোটি রুপি। এই ছবিটিও ফ্লপ হয়।

Related Articles

Back to top button