একেবারে হালকা ওজনের ইলেকট্রিক বাইক লঞ্চ করলো মাহিন্দ্রা! লুকস ও ফিচার্স দেখে অবাক নেটিজনরা

হালকা ওজনের ইলেকট্রিক বাইক লঞ্চ করলো মাহিন্দ্রা

বর্তমান সময়ে মোটরসাইকেলের বাজারে বৈদ্যুতিক গাড়ির চাহিদা বাড়ছে। সে অনুযায়ী গাড়ি নির্মাণকারী সংস্থা গুলি নতুন নতুন মডেলের দুর্দান্ত বাইক বাজারে আনছে। দিন দিন পেট্রোল ও ডিজেলের মূল্য বৃদ্ধি পাচ্ছে। আর এর ফলে বৈদ্যুতিক গাড়ির চাহিদাও বাড়ছে। আর এর সঙ্গে তাল মিলিয়ে মাহিন্দ্রা এন্ড মাহিন্দ্রা (Mahindra & Mahindra) বাজারে এক নতুন বাইক লঞ্চ (New Electric Bike Launch) করলো। দুর্দান্ত এই বৈদ্যুতিক বাইকটি সম্পর্কে বিস্তারিত জেনে নিন।

Electric Bike

মাহিন্দ্রা বাজারে নতুন মোটরসাইকেল লঞ্চ করলো। দুর্দান্ত এই বাইকটির নাম পিনিনফারিনা ইঞ্জিংগ পিএফ-৪০ (Pininfarina Eysing PF40)। তবে এই মোটর সাইকেলটি নির্মাণ করেছেন মাহিন্দ্রার সহযোগী সংস্থা পিনিনফারিনা। এই ইলেক্ট্রিক বাইকটিতে রয়েছে দুর্দান্ত ফিচার। তবে বাইকটিতে খুবই হালকা ভাবে তৈরি করা হয়েছে, যার ওজন মাত্র ৬০ কেজি।

তবে বাইকটি বর্তমানে ইউরোপীয় বাজারে (European Market) লঞ্চ করা হয়েছে। এই মোটরসাইকেলে লাগানো হয়েছে বড় চাকা এবং বাইকটির খুব কম ডিজাইনের ফ্রেমে তৈরি করা হয়েছে। এই বাইকটির উপরে ফুয়েল ট্যাঙ্কের মতো আকৃতি দেওয়া হয়েছে। নীচে রয়েছে ব্যাটারি। মাঝের অংশটি ফাঁকা রয়েছে, এতে করে গাড়ির ওজন যেমন কম হবে তেমনি ব্যাটারী ঠান্ডা থাকবে।

Mahindra

পিনিনফারিনা ইঞ্জিংগ পিএফ-৪০ বাইকটি সম্পূর্ন চার্জ হতে সময় লাগে ৮ ঘন্টা। ফাস্ট চার্জার ব্যাবহার করে তা ৪ ঘন্টাতেও ফুল চার্জ করা যায়। তবে ওজন মাত্র ৬০ কেজি। ওজন কমে হলেও ১১০ কেজি পর্যন্ত ওজন বহন করতে সক্ষম। বিশেষ বিষয় হলো এই বাইকটি চালাতে গেলে কোনো লাইসেন্সের প্রয়োজন হয় না। জানিয়ে রাখি, এই বাইকটি এক ঘন্টায় সর্বোচ্চ গতি ৪৫ কিমি গতি তুলতে সক্ষম। এই বাইকটির দাম ভারতীয় মূল্যে ১২ লক্ষ টাকা।

Related Articles

Back to top button