যা করে দেখাতে পারেনি বাংলার বাঙালিরা, তা করে দেখালেন অভিনেতা চন্দন সেন, রাশিয়ার সেরা সম্মানে হলেন সম্মানিত

অভিনেতা চন্দন সেন পেলেন রাশিয়ার সম্মান

বাংলা টেলিভিশনে প্রবীণ জনপ্রিয় অভিনেতা হলেন চন্দন সেন (Chandan Sen)। তাঁর প্রতিভা বাংলা ধারাবাহিক ভালোভাবে দেখা যায়। এবার সেই প্রতিভা বিশ্বের সামনে উঠে এলো অর্থাৎ এ বছর রাশিয়াতে (Russia) তাঁকে সম্মানিত করা হলো। আজকের প্রতিবেদনে এই ব্যাপারে বিস্তারিত আলোচনা করা হবে।

Chandan Sen

অভিনেতা চন্দন সেন ২০২১ সালে ‘ দ্য ক্লাউড অ্যান্ড দ্যা ম্যান ‘ (The Cloud and The man) ছবিতে অভিনয় করেছিলেন। এই ছবিতে আরো অভিনয় করেছিলেন ব্রাত্য বসু, নিমাই ঘোষ এবং দেবেশ চৌধুরী। ছবিটি মেঘ এবং মানুষের সম্পর্ক নিয়ে তৈরি করা হয়েছিল। ছবিটির পরিচালনায় ছিলেন অভিনন্দন বন্দ্যোপাধ্যায়। চন্দন সেনের অসাধারণ অভিনয়ের প্রতিভা আবারও সবার সামনে চলে আসলো।

এবছর রাশিয়ার প্যাসিফিক চলচ্চিত্র উৎসবে তাঁকে পুরস্কৃত করা হলো। এই ছবিটির জন্য সেরা অভিনেতা(Best Actor) হিসাবে তাঁকে পুরস্কার প্রদান করা হলো। আন্তর্জাতিক মঞ্চে তিনি সম্মানিত হলেন। এই মানুষটি একের পর এক বিখ্যাত বাংলা ছবিতে অভিনয় করে গিয়েছেন। তার মধ্যে হল, ‘ ম্যাডলি বাঙালি, ব্যোমকেশ, শঙ্কর মুদি, পাতালঘর ভবিষ্যতের ভূত, তীরন্দাজ শবর ‘ ইত্যাদি।

Bengali Actor

বেশ অনেক বছর ধরেই বাংলা ইন্ডাস্ট্রির সাথে চন্দন সেন যুক্ত রয়েছে। তিনি থিয়েটার মঞ্চের সাথেও যুক্ত। একটা সময় তিনি থিয়েটার কাঁপিয়েছিলেন তাঁর অভিনয় দিয়ে। তিনি বাংলা ধারাবাহিকও করেছেন। তার মধ্যে হলো, ‘ ইচ্ছে নদী, ইষ্টি কুটুম, খড়কুটো’ ইত্যাদি। সম্প্রতি তিনি ‘ এক্কা দোক্কায়’ অভিনয় করছেন। চন্দন সেন ২০১০ সাল থেকে ক্যান্সার রোগে আক্রান্ত। কিন্তু তাঁর এই রোগ তার অদম্য জেদ এবং সাহসের কাছে হার মেনেছে। তিনি এখনো পর্যন্ত ইন্ডাস্ট্রিতে সক্রিয়।

Best Actor Chandan Sen

Related Articles

Back to top button