অসাধারণ হয়েও অতি সাধারন! মুম্বাইয়ের বুকে বিলাসবহুল বাংলো থাকা সত্ত্বেও নিজের ভিটেমাটি গ্রাম বাড়িতেই থাকতে পছন্দ করেন অরিজিৎ সিং

মুম্বাইয়ের বুকে বিলাসবহুল বাংলো থাকা সত্ত্বেও

বর্তমান সময়ে ভারতের জনপ্রিয় গায়কদের (Famous Singer) তালিকার শীর্ষে রয়েছে অরিজিৎ সিং (Arijit Singh)। বাংলার ছেলে অরিজিতের গানে মুগ্ধ গোটা বিশ্ব। আট থেকে আশি সকলে অরিজিতের গান ভালোবাসেন। গান গেয়ে উপার্জন করেছেন প্রচুর অর্থ। ছবি, অ্যালবাম এবং লাইভ পারফরম্যান্স তো রয়েইছে। তবে যেটা নেই সেটা হলো অহংকার। আকাশ ছোঁয়া সুনাম হয়েও তাঁর মধ্যে এতোটুকুও অহংকার নেই। তিনি বিলাসিতা নয় বরং অতি সাধারণ ভাবে জীবন যাপন (Living Very Simply) করতে ভালো বাসেন। এ কারণে তিনি মুম্বাইয়ের বিলাসবহুল বাড়ি ছেড়ে, রয়েছেন তাঁর নিজ গ্রামে। চলুন প্রতিবেদন থেকে এ নিয়ে বিস্তারিত জেনে নিন।

বিখ্যাত এই গায়কের জন্ম মুর্শিদাবাদের (Murshidabad) জিয়াগঞ্জ (Jiaganj) নামক এক ছোট্ট শহরে। মুম্বাই (Mumbai) থেকে এর দূরত্ব অনেক। এই ছোট্ট শহর থেকে বুকে হাজার স্বপ্ন নিয়ে পাড়ি দিয়েছিলেন মুম্বাই। পথে ছিল অনেক বাধা। তবে সব বাধায় হার মেনে যায় তাঁর সুরের কাছে। আজ তিনি দেশের গণ্ডি পেরিয়ে সমগ্র বিশ্ববাসীর কাছে পরিচিত। অন্যদিকে বাংলা গানকেও এক নতুন মাত্রায় পৌঁছে দিয়েছেন তিনি। ৩৫ বছর বয়সী এই গায়ক সারাদিন নিজেকে সংগীত চর্চার মধ্যে ডুবিয়ে রাখেন।

 

২০০৯ সালে ‘মার্ডার টু’ (Murder 2) সিনেমার ‘ফির মহব্বত’ (Phir Mohabbat) গানের মধ্যে দিয়ে তিনি বলিউডে পা রাখেন। প্রথম গান দিয়েই তিনি জনপ্রিয়তা অর্জন করেন। এরপর হিন্দি ও বাংলায় একের পর এক হিট গান তিনি গেয়েছেন। তাঁর ঝুলিতে রয়েছে ৫০০ টির বেশি হিন্দি ও ১৫০টির বেশি বাংলা গান। বর্তমানে তিনি একটি গান রেকর্ড করার জন্য ১৮-২০ লক্ষ টাকা পারিশ্রমিক (Remuneration) নেন। একটি লাইভ প্রোগ্রামের জন্য আগে ৩০-৫০ লক্ষ টাকা নিতেন। এখন নেন ১-১.৫ কোটি টাকা। তাঁর মোট সম্পত্তির পরিমান প্রায় ৫২ কোটি টাকা। তবে এত সম্পত্তি সত্ত্বেও তাঁর লাইফস্টাইল অতি সাধারণ।

 

শহর মুম্বাইয়ে রয়েছে একটি বিলাসবহুল বাড়ি (Luxury House), যার মূল্য প্রায় ৮ কোটি টাকা। রয়েছে Hummer, Range Rover, Mercedes Benz-এর মতো দামি গাড়ি। অন্যান তারকারা যেখানে একটু জনপ্রিয় হলেই বিলাসবহুল ভাবে জীবনযাপন করতে পছন্দ করেন। সেখানে অরিজিৎ অনেকটাই আলাদা। তিনি অর্থ ও বৈভবের মাঝে থেকেও অতি সাধারণ ভাবে জীবনযাপন করতে পছন্দ করেন। এজন্য তিনি মুম্বাই ছেড়ে রয়েছেন মুর্শিদাবাদের জিয়াগঞ্জের বাড়িতে। এখানেই তিনি বউ বাচ্চা বাবা মাকে নিয়ে সুখে রয়েছেন। আর তাঁর এই মানসিকতার জন্য ভক্তরা তাঁর প্রতি আরও শ্রদ্ধাশীল হয়।

 

Related Articles

Back to top button