অফার ফিরিয়ে দিয়েছিলেন ঐশ্বরিয়া, সেই চলচ্চিত্রে অভিনয় করেই ভাগ্য ফিরল করিশ্মার! জেনে নিন সিনেমার নাম

একাধারে কাপুর পরিবারের এবং অন্যদিকে বলিউডের একজন খ্যাতনামা অভিনেত্রী হলেন করিশ্মা কাপুর (karisma kapoor)। একাধিক সুপারহিট চলচ্চিত্র উপহার দিয়েছেন নিজের অগণিত দর্শকদের। আমির খান থেকে শুরু করে শাহরুখ খান, গোবিন্দা, সলমন খান, অজয় দেবগণ, অনিল কাপুর, ঋত্বিক রোশনসহ একাধিক অভিনেতার সঙ্গে স্ক্রিনশেয়ার করতে দেখা গিয়েছে এই অভিনেত্রীকে।

১৯৯৬ সালে করিশ্মা কাপুর এবং আমির খান অভিনীত চলচ্চিত্র ‘রাজ হিন্দুস্তানি’ বক্স অফিসে আলোড়ন ফেলে দিয়েছিল। ব্লকবাস্টার হিট হওয়া এই চলচ্চিত্রের পেছনে একটা সুন্দর গল্পও রয়েছে। তবে জানিয়ে রাখি, প্রায় ৫.৭৫ কোটির টাকার এই চলচ্চিত্র প্রায় ৭৬.৩৫ কোটি টাকার ব্যবসা দিয়েছিল।

img 20230124 093742

এবার জানাই এই চলচ্চিত্রের পেছনে লুকিয়ে থাকা এক গল্প। কিভাবে এই চলচ্চিত্রের অফার করিশ্মা কাপুরের কাছে এল, এবং কিভাবেই বা কেরিয়ার তড়তড়িয়ে উপরে দিকে উঠল। মিডিয়া রিপোর্ট অনুযায়ী, কেরিয়ারের প্রথম দিকে নিজের চেহারার জন্য খুবই ট্রোল হতেন করিশ্মা কাপুর (karisma kapoor)। কেউ তাঁকে মজা করে ছেলেদের সঙ্গে তুলনা করত, কেউ কেউ আবার তাঁকে ‘লেডি রণধীর কাপুর’ বলেও ডাকত। তবে ‘রাজা হিন্দুস্তানি’ চলচ্চিত্রের পর থেকে ঘুরে দাঁড়ায় করিশ্মার ভাগ্য। আর এই পুরো কৃতিত্বটাই ঐশ্বরিয়া রাই বচ্চনকে দেওয়া হয়।

img 20230124 093823

কিভাবে! আসল বিষয়টা হল, শোনা যায়, এই চলচ্চিত্রের অফার প্রথমে গিয়েছিল ঐশ্বরিয়া রাই বচনের (aishwarya rai) কাছে। কিন্তু সেই সময় ১৯৯৪ সালে ‘মিস ওয়ার্ল্ড’ হওয়ার পর বেশ কিছু চলচ্চিত্রের অফার ঐশ্বরিয়া রাই বচনের কাছে এলেও, সেইসময় পড়াশুনায় মন দেওয়ার কারণে চলচ্চিত্রের অফার প্রত্যাখ্যান করেছিলেন তিনি। আর সেই কারণে, তখন এই চলচ্চিত্রের অফার অভিনেত্রী করিশ্মা কাপুরের কাছে যেতেই তিনি রাজী হয়ে যান। আর এই চলচ্চিত্রে তাঁর জীবন বদলে দেয়।

জানিয়ে রাখি, ‘রাজা হিন্দুস্তানি’ (raja hindustani) চলচ্চিত্রের কারণে সেরা অভিনেত্রীর পুরস্কার থেকে শুরু করে একাধিক সম্মান সম্মানিত হয়েছিলেন অভিনেত্রী করিশাম কাপুর (karisma kapoor)। তাঁর অভিনীত সেরা চলচ্চিত্রগুলো হল ‘প্রেম কায়দি’, ‘আনারি’, ‘রাজা বাবু’, ‘কুলি নং 1’, ‘সাজন চলে সসুরাল’, ‘রাজা বাবু’, ‘দিল তো পাগল হ্যায়’।

Related Articles

Back to top button