এয়ারপোর্ট নাকি শপিং মল! ব্যাঙ্গালুরু এয়ারপোর্টের এই ছবি দেখলে নিজের চোখকেও বিশ্বাস করতে পারবেন না

ব্যাঙ্গালুরু এয়ারপোর্টের এই ছবি দেখলে

দেশের বাইরে আপনি যদি ভ্রমণ (Travel) করতে চান, তাহলে আপনার পছন্দের প্রথম তালিকা হয়ে উঠবে ফ্লাইটে (Flight) করে যাওয়ার জন্য। দেশের বিভিন্ন এয়ারপোর্টগুলো (Airport) পরিষ্কার-পরিচ্ছন্ন এবং যথেষ্ট নিয়মানুবর্তী। যতদিন যাচ্ছে তত আরো আধুনিকভাবে প্রক্রিয়াটি সম্পন্ন করার প্রচেষ্টা করা হচ্ছে। সম্প্রতি বেঙ্গালুরুতে নতুন এয়ারপোর্ট তৈরি করা হয়েছে। আসুন এই ব্যাপারে বিস্তারিত জেনে নিন।

Bengaluru Airport

কর্ণাটকের বেঙ্গালুরু শহরে (Bengaluru) এই বিমানবন্দরটি দেখলে আপনার চোখ ধাঁধিয়ে উঠবে। বিমানবন্দরটি যথেষ্ট বিলাসবহুল ভাবেই তৈরি করা হয়েছে। কর্ণাটকের সমস্ত সংস্কৃতি খুব ভালোভাবে তুলে ধরা হয়েছে। নাম দেওয়া হয়েছে ক্যাম্পেগৌড়া অন্তর্জাতিক বিমানবন্দর টার্মিনাল 2। যা গার্ডেন টার্মিনাল (Garden Terminal) নামেও বলা হয় থাকে।

এই বিমানবন্দর তৈরি করতে খরচ হয়েছে কম করে হলেও ৫ হাজার কোটি টাকা। বিমানবন্দরের সমস্ত ক্ষেত্রটি খুবই সুন্দরভাবে তৈরি করা হয়েছে। এখানে যাত্রী হ্যান্ডেলিং থেকে শুরু করে চেকিং এবং কাউন্টার সমস্ত কিছুই খুবই সুন্দরভাবেই পরিবেশন করা হয়ে থাকবে। সবথেকে বড় বিষয় হলো। এই টার্মিনালে ৫ থেকে ৬ কোটি যাত্রী একসাথে থাকতে পারবে।

Expensive Airport

বেঙ্গালুরুর গার্ডেন সিটিকে শ্রদ্ধা জানানোর জন্য এখানে টার্মিনাল 2 তে সেরকম ভাবেই ডিজাইন করা হয়েছে। আপনি বিমানবন্দরে বাগানে হাঁটারও অভিজ্ঞতা পেয়ে যাবেন। সবুজ প্রাচীর রয়েছে ১০ হাজার বর্গমিটারের। এছাড়াও ঝুলন্ত বাগান দিয়ে যাত্রীরা যাতায়াত করতে পারবেন। আর সবথেকে বড় বিষয় হলো দেশীয় প্রযুক্তিকে খুব ভালোভাবে কাজে লাগানো হয়েছে।

Garden Terminal

Related Articles

Back to top button