Viral Video: এক হাত এক পায়ের জোরে বিশ্ব ভ্রমণ করছেন এই যুবক, ভিডিও দেখে আবেগে ভাসবেন আপনিও

সোশ্যাল মিডিয়ার (Social media)  সাথে জুড়ে নেই এরকম মানুষ নেই বললেই চলে। আমরা সোশ্যাল মিডিয়াকে আজকাল বিভিন্ন কারণে ব্যবহার করে থাকি। যেমন কেউ সোশ্যাল মিডিয়া ব্যবহার করে ব্যবসার কাজের জন্য, জিনিস কেনা-বেচার, কেউ সোশ্যাল মিডিয়া কন্টেন্ট ক্রিয়েক করে উপার্জন করে আবার কেউ কেউ শুধু এন্টারটেন্টমেন্টের জন্য সোশ্যাল মিডিয়া ব্যবহার করে। আর এন্টারটেন্টমেন্টের জন্য সোশ্যাল মিডিয়া ব্যবহার করা লোকেদের সংখ্যাই একটু বেশি।

সোশ্যাল মিডিয়ায় (social media) আমরা রোজই অনেক ধরনের ফটো, ভিডিও ও খবর দেখতে পাই। এই সব ভিডিওর মধ্যে কিছু কিছু ভিডিও বা খবর এমন থাকে যা দেখার পর আমরা অবাক হয়ে যাই বা এমন কিছু দেখতে পাই তা দেখে আমাদের হাসতে হাসতে পেট ব্যাথা হয়ে যায় বা এমন কিছু দেখি যা আমাদের মনকে খুশি করে তোলে এবং এমনো কিছু দেখি যা আমাদের জীবনকে প্রেরণা বা মোটিভেশন দেয়া ।সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় এমনি একটি জীবনকে মোটিভেশন বা প্রেরণাদায়ক ভিডিও  ভাইরাল (Viral video) হচ্ছে যা আপনার মনেও আত্মবিশ্বাস জাগাবে নিজের স্বপ্নকে পূরণ করার। এই ভিডিও দেখলে আপনি কি আসুন এই আর্টিকেলের মাধ্যমে এই ভিডিওর বিষয় বিস্তারিত জেনেনি।

সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় যেই ভিডিওটি ভাইরাল হচ্ছে সেটি একটি ছেলের যে সাইকেল করে গোটা ভারত ভ্রমণ (A handicapped boy go for world tour on cycle) করবে বলে রওনা হয়েছে। ইনস্টাগ্রামের goa.yatra-তে শেয়ার করা ভিডিওটি আপনার মন জয় করে নেবে। এই ছেলেটির একটি হাত ও একটি পা নেই।কিন্তু নিজের ইচ্ছা শক্তির সাহায্যে তিনি সাইকেলে করে বিশ্ব ভ্রমণ (A handicapped boy go for world tour on cycle) করবে বলে বেরিয়ে পড়েছে। এক পা ব্যবহার করে সাইকেল চালিয়ে ভ্রমণ করার এই ভিডিওটি ৭ লাখের বেশি ভিউ পেয়েছে।

ভাইরাল ভিডিওতে দেখা যাচ্ছে এক হাত ও এক পা নেই এমন এক প্রতিবন্ধী যুবক সাইকেলে করে সবাইকে অবাক করে দিয়ে বিশ্বভ্রমণে বেরিয়েছে। গোয়ার রাস্তায় এক ব্যক্তিকে এক পা দিয়ে সাইকেল চালিয়ে প্রচণ্ড গতিতে এগিয়ে যেতে দেখেন সবাই আর এই দেখে লোকেরা অবাক হয়ে গেছিল এবং সবাই তার সাহসিকতা ও চেতনাকে স্যালুট করতে বাধ্য হন। ভিডিওতে প্রতিবন্ধী যুবককে সাইকেল চালাতে দেখে পাশ দিয়ে যাওয়া এক বাইক আরোহী মহিলা সাহায্য হিসেবে তার সাইকেলের ঝুড়িতে কিছু খাবার ও পানীয় দেন। যা ভিডিও দর্শকদের অনেক অনুপ্রাণিত করেছে। মানুষ এই বিষয় প্রতিক্রিয়া জানিয়ে বলছে যে কিছু মানুষের মধ্যে মানবতা বেঁচে আছে।

এই ভিডিওটি সবাইকে দারুণভাবে প্রভাবিত করেছে। কারণ যারা শারীরিক ও মানসিকভাবে সম্পূর্ণ সুস্থ তারা অনেক সময় মহৎ কৃতিত্বের সাহস সঞ্চয় করতে পারে না সেখানে এই যুবক তার অক্ষমতাকে নিজের শক্তি বানিয়ে পৃথিবী ভ্রমণ করছেন তাও আবার এমন এক সাইকেলে যা এক পায় চালানো অত্যন্ত কঠিন। তাই এটি সত্যি প্রশংসনীয় বিষয় বলে মনে করেন সবাই। আর তাই এই যুবক সকলের মন জয় করতেও সফল হয়েছে। শুধু ভিউ নয় এই ভিডিওতে লাইকও এসেছে ৭ লাখের বেশি।

Related Articles

Back to top button