এই ১২ টি সিনেমার জেরে ১০০% সাকসেস রেটের ইতিহাস গড়লেন S. S রাজমৌলি, রইল সিনেমার নাম

১০০% সাকসেস রেটের ইতিহাস গড়লেন S. S রাজমৌলি

দক্ষিণী চলচ্চিত্র (South film industry) পরিচালক এসএস রাজামৌলি (S.S Rajamouli) আজ তার ৪৯তম জন্মদিন উদযাপন করছেন। এস এস রাজামৌলি আজ ইন্ডাস্ট্রির এক নম্বর ডিরেক্টর। পরিচালক এস এস রাজামৌলি (S.S Rajamouli) তার ফিল্ম কেরিয়ারে অনেক দুর্দান্ত ছবি উপহার দিয়েছেন। এর পর চলচ্চিত্র পরিচালক এসএস রাজামৌলির প্রতিটি ছবি সাফল্যের দিকে এগিয়ে যায়। চলচ্চিত্র পরিচালক এস এস রাজামৌলি তার ক্যারিয়ারে প্রায় ১২ টি চলচ্চিত্র দর্শকদের উপহার দিয়েছেন। এর পরে ছবির পরিচালক এসএস রাজামৌলির সাফল্যের অনুপাত ১০০%। দেখে নেওয়া যাক চলচ্চিত্র (South film industry) পরিচালক এসএস রাজামৌলির চলচ্চিত্রগুলির তালিকায় কোন কোন ছবি রয়েছে।

S.S Rajamouli

১. স্টুডেন্ট নং 1 (Student no 1)

পরিচালক এস এস রাজামৌলি পরিচালিত তাঁর প্রথম ছবি স্টুডেন্ট নং ১। যা ২০০১ সালে রূপালী পর্দায় পৌঁছেছিল। বক্স অফিসে সফল হয়েছিল। জুনিয়র এনটিআর অভিনীত সেই সময়ে প্রেক্ষাগৃহ থেকে ১২.১০ কোটি রুপি আয় করেছিল। মজার ব্যাপার হল, এটি জুনিয়র এনটিআর-এর প্রথম হিট ছবি ছিল।

২. সিংহদ্রি (Simhadri)

এর পর জুনিয়র এনটিআর এবং পরিচালক এসএস রাজামৌলির পরবর্তী ছবি সিংহদ্রিও ছিল ব্লকবাস্টার। এই চলচ্চিত্রটি ২০০৩ সালে ঘটেছিল। ছবিটি সেই সময়ে প্রেক্ষাগৃহ থেকে ৪৬.১২ কোটি টাকা আয় করেছিল।

৩. সে (Sye)

অভিনেতা নিথিনের সাথে পরিচালক এস এস রাজামৌলির ছবি সাই ২০০৪ সালে প্রেক্ষাগৃহে পৌঁছেছিল। ছবিটি বক্স অফিসে ১৩.০৫ কোটি টাকা আয় করেছে। এই ছবিটিও হিট হয়েছিল।

S.S Rajamouli

৪. ছত্রপতি (Chhatrapathi)

প্রভাস অভিনীত পরিচালক এস এস রাজামৌলির ছবি ছত্রপতি, ২০০৫ সালে মুক্তি পায়, এটিও সুপার হিট প্রমাণিত হয়। এটি প্রভাসের প্রথম হিট ছবিও ছিল। ছবিটি প্রেক্ষাগৃহ থেকে ২৩.৮৫ কোটি টাকা আয় করেছে। যা সুপার হিট হয়।

৫. বিক্রমরকুডু (Vikramarkudu)

রবি তেজা অভিনীত পরিচালক এস এস রাজামৌলির চলচ্চিত্র বিক্রমারকুডু বক্স অফিস থেকে ২০০৬ সালে ২৫.০৩ কোটি টাকা আয় করেছিল। এই ছবিটিও সুপারহিট হয়।

৬. ইয়ামাডোঙ্গা (Yamadonga)

২০০৭ সালে, আবারও জুনিয়র এনটিআর এবং পরিচালক এসএস রাজামৌলির ছবি ইয়ামডোঙ্গাও বক্স অফিসে সারা ফেলে। এটিও সুপার হিট হয়েছিল।

৭. মগধীর (Magadheera)

টলিউড সুপারস্টার রাম চরণ পরিচালক এস এস রাজামৌলির সাথে তার প্রথম ব্লকবাস্টার ছবি মগধীরা করেছিলেন। ২০০৯ সালে মুক্তিপ্রাপ্ত তার ক্যারিয়ারের প্রথম ছবি, যেটি টলিউড সিনেমায় ১০০ কোটি টাকা আয় করে। ছবিটি মোট আয় করেছে ১৪৯.৭৫ কোটি টাকা। এটি একটি বড় ব্লকবাস্টার ছিল।

৮. মরিয়দা রামান্না (Maryada Ramanna)

২০১০ সালে, পরিচালক এসএস রাজামৌলির চলচ্চিত্র মরিয়দা রামান্না। যা বক্স অফিস থেকে ৩৮.৭৪ কোটি টাকা আয় করেছিল। এটিও একটি সুপার হিট ছবি ছিল।

৯. ইগা (Eega)

সুদীপ এবং সামান্থা রুথ প্রভুর ফিল্ম ইগা ২০১২ সালে ১২৬.৮৪ কোটি টাকা আয় করেছিল। এটিও একটি সুপার হিট ছবি ছিল।

১০. বাহুবলী (Bahubali)

সুপারস্টার প্রভাসের ছবি বাহুবলী প্রেক্ষাগৃহ থেকে ২০১৫ কোটি টাকা আয় করেছে। এই ছবিটি একটি সর্বকালের ব্লকবাস্টার ছিল। ২০১৫ সালে মুক্তিপ্রাপ্ত, ছবিটি বিশ্বব্যাপী বক্স অফিস থেকে ৬৫০.০৫ কোটি রুপি চার্জ করেছিল।

S.S Rajamouli

Related Articles

Back to top button