উড়ালপুল থেকে রাতারাতি গায়েব ৪০০০ নাটবল্টু! সেতুর স্বাস্থ্য পরীক্ষা করতে এসে চোখ কপালে উঠল ইঞ্জিনিয়ারদের

হরিয়ানা উড়ালপুল থেকে ৪ হাজার নাটবল্টু চুরি, ভেঙ্গে পরার আশঙ্কা এই সেতু

আবারো সেতুর অংশ চুরি করার ঘটনা সামনে এলো। সম্প্রতি, রাতারাতি হরিয়ানার উড়ালপুল (Haryana Udalpool) থেকে ৪ হাজার নাটবল্টু গায়েব। সেতুর অবস্থা পর্যবেক্ষণ করতে গিয়ে এমনটাই জানালেন সরকারি ইঞ্জিনিয়াররা। ঘটনাটি ঘটেছে হরিয়ানার যমুনানগর জেলায়। আসুন জানা যাক পুরো খবর!

হ্যাঁ, এই উড়ালপুলটি অবস্থিত পঞ্চকুলার ও সহারনপুর এর মধ্যবর্তী ৩৪৪ নম্বর জাতীয় সড়কে। এক সরকারি ইঞ্জিনিয়ার এই সেতুর স্বাস্থ্যপরীক্ষা করতে এসে অবাক হয়ে যান। সেখানে গিয়ে তিনি দেখেন সেতুর মধ্যে থেকে হাজার হাজার নাটবল্টু খুলে নেওয়া হয়েছে। ইস্পাতের এই নাটবল্টু কেউ বা কারা সেগুলি চুরি করেছে।

Haryana udalpool nutbolt stolen

প্রশাসনের পক্ষ থেকে জানানো হয়েছে, ওই উড়ালপুল থেকে কমপক্ষে ৪ হাজার নাটবল্টু চুরি হয়েছে। এজন্য লিখিত অভিযোগ দায়ের করেছে সেতু নির্মাতা সংস্থা। এর জন্য ভারতীয় দণ্ডবিধির ৩৭৯ ধারায় মামলা দায়ের করেছে দুষ্কৃতীদের বিরুদ্ধে এবং তা তদন্ত চলছে।

এই উড়ালপুল থেকে নাটবল্টু চুরি (Nut bolt stolen Udalpool) হওয়ার ঘটনার সামনে আসতেই স্থানীয় এলাকায় আলোড়ন সৃষ্টি হয়েছে। একটি সেতুতে এতগুলো নাটবল্টু না থাকায় সেতুটি যেকোনো মুহূর্তে বিপজ্জনক হতে পারে তা নিয়ে উদ্বেগ দেখা দিয়েছে। অনেকেই আশঙ্কা করছেন এই সেতু যে কোন মুহূর্তে ভেঙে যেতে পারে।

Uralbridge nutbolt stolen

তবে সেতু থেকে নাটবল্টু চুরি হওয়ার ঘটনা, এটাই প্রথমবার না। এর আগেও বিহারের একটি উড়ালপুল থেকে নাটবল্টু চুরি হওয়ার ঘটনার সামনে এসেছিল। যেখানে এই সেতুটি ১৯৭২ সালে ৫০০ টনের ওজনের তৈরি করা হয়েছিল। তারপর ওই সেতুটি বিপজ্জনক হয়ে পড়েছিল। তারপর ওই সেতু স্থানীয় লোকেরা ব্যবহার করছিলেন না। এখন আবার হরিয়ানার এই ব্রিজ (Haryana Bridge) থেকে নাট বল্টুচুরি হওয়ার ঘটনার সামনে এলো।