মাত্র ১০ টাকায় পাওয়া যাচ্ছে ভরপেট খাবার, ভাইরাল হলো ভিডিও

আমাদের ভারতীয় সংস্কৃতিতে খাবারকে দেবতার সমান মনে করা হয়। তাই খাবার নষ্ট করা পাপের চেয়ে কিছু কম নয়। একজন ক্ষুদার্থ ব্যাক্তিকে খাবার খাওয়ানো অনেক পুণ্যের কাজ হিসেবে গণ্য করা হয়। যদি কোভিড-১৯ মহামারীর সময়কাল বা স্বাভাবিক দিনের কথা বলা হয়, তাহলে প্রতিদিন বিশ্বের বহু মানুষকে অভুক্ত থাকতে হয়।

জানিয়ে রাখি, স্টল গ্রান্ট ট্রাস্ট এবং ফাউন্ডেশন দ্বারা পরিচালিত ‘সীতা জি কি রসোই’-এ ১০ টাকায় প্রচুর খাবার খাওয়ানো হয়। কোভিডের মতো সময়ে, আমরা যদি অন্যদের কথা একটু ভাবি বা অসহায়দের সাহায্য করি, তবে কাউকে হয়তো অভুক্ত থাকতে হবে না। দেশের রাজধানী দিল্লির রোহিণী সেক্টর ৭-এ এমন একটি স্টল রয়েছে, যেখানে ডাল, ভাত এবং রুটির মাধ্যমে মানুষের খাবারের চাহিদা মেটানো হয়।

বিগত দিনে @thefoodiehat নামে একটি অ্যাকাউন্টের মাধ্যমে ইনস্টাগ্রামে একটি ভিডিও শেয়ার করা হয়েছিলো। এই ভিডিওতে রাস্তার পাশে একটি স্টল দেখা যাচ্ছে, যার নাম ‘সীতা জি কি রসোই’। এই স্টলটি গ্রন্থ ট্রাস্ট এবং ফাউন্ডেশন দ্বারা পরিচালিত। এখানে আপনি মাত্র ১০ টাকায় পুরো খাবার পেতে পারেন।

পোস্ট অনুযায়ী, এখানে প্রতিদিন দুপুর ১২টা থেকে দুপুর ২টা পর্যন্ত খাবার দেওয়া হয়। একবার খাওয়ার পর, এখানে দ্বিতীয়বার এমনকি তৃতীয়বারও খাবার নেওয়া যেতে পারে, তবে এর দামের কোনো পরিবর্তন হয় না। যাদের এই ১০ টাকা দেওয়ারও সামর্থ নেই তাদের জন্য বিনামূল্যে খাবার পরিবেশন করা হয়।