আহত পাখিকে বাঁচিয়ে মানুষের মন জয় করল শচীন টেন্ডুলকার, সোশ্যাল মিডিয়াতে ভাইরাল ভিডিও

ক্রিকেট জগত থেকে শচীন টেন্ডুলকার বিদায় নিয়েছেন। কিন্তু তিনি সোশ্যাল মিডিয়ায় কোন না কোন কারণে শিরোনামে থাকেন। সম্প্রতি তিনি একটি আহত পাখির জীবন বাঁচিয়েছেন। তিনি সেই ভিডিও সোশ্যাল মিডিয়াতে শেয়ার করেছেন। ভিডিওটি ব্যাপক হারে ভাইরাল হয়েছে। অনেকে তাঁর খুব খুব প্রশংসা করেছে।

সোশ্যাল মিডিয়ায় ভিডিওতে দেখা যাচ্ছে, শচীন একটি সৈকতের পাশে পড়ে থাকা একটি পাখিকে তুলে নিয়ে বলছে। অবশ্যই এর জীবন রক্ষা পাবে। এরপর তিনি পাখিটাকে নিয়ে উপরের দোকানে যায়। সেখানে তিনি চিৎকার করে জিজ্ঞাসা করে, এই পাখির খাবার কিছু আছে? বা কিছু শস্য আছে ইত্যাদি?

এরপর তিনি আহত পাখিটি খাবার ব্যবস্থা করে। তাঁর সাথে আরো একজনকে দেখা যাচ্ছে, তিনি পাখিটিকে জল দিচ্ছে। সেই পাখিটিকে নিয়ে শচীন ডক্টরের কাছে যান। চিকিৎসকরা জানিয়েছেন, এই পাখিটির একটি পা ভেঙে গিয়েছে। এই ভিডিওটা দেখার পর সবাই শচীন টেন্ডুলকারের উদারতার ভক্ত হয়ে উঠেছে।

 

 

সোশ্যাল মিডিয়া ব্যবহারকারীরা শচীনের প্রচুর প্রশংসা করেছে। একজন ব্যবহারকারী মন্তব্য করেছেন, ‘শচীন আপনি সত্যি খুব ভালো মনের মানুষ’। ভিডিওটি ক্যাপশনে তিনি লিখেছেন, ‘একটু যত্ন এবং ভালোবাসা আমাদের পৃথিবীতে আরো ভালো জায়গা করে তুলতে পারে।’ ইন্টারনেটে তাঁর ভিডিওটিতে রীতিমতো প্রচুর শেয়ার হয়েছে। প্রচুর লাইক পড়েছে। এরসাথে প্রচুর কমেন্ট পড়েছে। তাঁর ভক্তরা তাঁর এরম উদার মনের যথেষ্ট প্রশংসা করছে। ঝড়ের গতিবেগে ভিডিওটি ভাইরাল হয়েছে।