৬০ কিমি যেতেও ৫ টাকাও খরচ পড়বে না, নতুন ই-বাইক লঞ্চ করলো benelli সংস্থা

আধুনিক ভারতে উন্নতি দ্রুতগতিতে হচ্ছে। যত দিন যাচ্ছে মানুষের প্রতিভা বিকশিত হচ্ছে। তবে আজ এমন একটি জিনিস নিয়ে কথা বলবো, যা কমবেশি সবারই নিত্য জীবনে প্রয়োজনীয় জিনিস হয়ে উঠেছে। আসলে পেট্রোল-ডিজেলের দাম দিন দিন বেড়েই চলেছে। এর ফলে সাধারণ মানুষকে ভোগান্তিতে পড়তে হচ্ছে। এর উপরে করোনা পরিস্থিতিতে সাধারণ মানুষের আয় কমে গিয়েছে।তাই এরকম অবস্থায় সাইকেলের উপর নির্ভর হয়েছেন অনেকেই।

তবে আজ সাইকেলে এলসিডি ডিসপ্লের কথা বলব। এর আগে গাড়ি বা হালফিলের স্কুটার ও মোটরসাইকেলের এলসিডি ডিসপ্লে আপনারা দেখেছেন। কিন্তু সাইকেলের ডিসপ্লে এখন বেরিয়ে গিয়েছে। সম্প্রতি লঞ্চ করেছে ইলেকট্রিক বাইসাইকেল। এই ইলেকট্রিক বাইসাইকেলে এলসিডি ডিসপ্লে রয়েছে। এই ডিসপ্লেতে প্রয়োজনীয় তথ্য ভেসে উঠবে। এছাড়াও সাইকেলের সামনে এবং পেছনের লাইট থাকবে। ব্যবহারকারীরা সেই লাইট অফ বা অন করতে পারবেন।

কেরল রাজ্যের কারিগরি উন্নয়ন, ব্যবসা, বৈদ্যুতিন এবং তথ্য প্রযুক্তি মন্ত্রী রাজীব চন্দ্রশেখর কোচির একটি অনুষ্ঠানে অংশগ্রহণ করেছিলেন। এই অনুষ্ঠানেই তিনি VAAN Electric Moto ব্র্যান্ডের এই ইলেকট্রিক টু-হুইলারটি লঞ্চ করেছেন। এটিতে দুটো ভ্যারিয়েন্ট- আরবানস্পোর্ট এবং আরবানস্পোর্ট প্রো  আপাতত কেরলের কোচির বাজারে পাওয়া যাবে।

ভবিষ্যতে ভারতের বিভিন্ন জায়গায় পাওয়া যাবে – গোয়া, বেঙ্গালুরু, দিল্লী, মুম্বাই এবং হায়দ্রাবাদের বাজারে পাওয়া যাবে। অনলাইনে বুকিং শুরু হয়ে গিয়েছে। অনলাইনের ওয়েবসাইটটি হল https://vaanmoto.com এই সাইকেলের দাম শুরু হচ্ছে মাত্র ৯৯৯ টাকার বিনিময়ে। তবে এটার দুটো ভ্যারিয়েন্ট এর দাম হল ৫৯হাজার ৯৯৯ টাকা এবং ৬৯,৯৯৯ টাকা। এটি ইতালিয়ান ই-বাইক ব্র্যান্ড Benelli Biciclette সাথে VAAN যৌথভাবে নির্মাণ করেছে। মহিলা এবং পুরুষ উভয় এই সাইকেলটি চালাতে পারবেন।