নবজাত বাচ্চার বিদেশী নাম রাখলেন যুবরাজ সিং, নামের অর্থ জেনে খুশি হলো ভারতীয়রা

প্রতিটা মা-বাবা নিজেদের বাচ্চাদের জন্য সবচেয়ে শ্রেষ্ঠ নাম নির্বাচন করার চেষ্টা করে। কিছু কিছু পেরেন্টস বাচ্চার নাম নির্বাচন করার জন্য বাচ্চাদের নামের ওয়েবসাইট দেখে, বিভিন্ন বই পরে এবং পরিবারের অন্য সদস্যদের থেকেও পরামর্শ নেয়। কিন্তু এতো কিছুর পরও অনেক সময় কাপালসরা তাদের সন্তানদের জন্য পছন্দের নাম খুঁজে পায়না। তবে যতক্ষণ ভালো নাম খুঁজে না পাচ্ছে কাপালসরা নিজেদের খোঁজকে চালিয়ে যায়। বেশিভাগ মা-বাবা তাদের বাচ্চার জন্য ইউনিক নাম খোঁজার চেষ্টা করে। অর্থাৎ যেই নাম খুব কম মানুষের হয় বা হয় না বললেই চলে।Yuvraj and hazel

সম্প্রতি বাবা হওয়া প্রাক্তন ভারতীয় টিমের ক্রিকেটার যুবরাজ সিংও (Yuvraj Singh) তার সন্তানের খুব ইউনিক একটি নাম রেখেছেন। এই ১৯শে জুন অর্থাৎ বাবা দিবসের দিন যুবরাজ সিং ও তার স্ত্রী হ্যাজেল কিচ (hazel keech) তাদের সন্তানের নামকরণ করেছেন। আসুন এই আর্টিকেলের মাধ্যমে জেনেনি যুবরাজ ও তার স্ত্রী তাদের সন্তানের নাম কি রেখেছে এবং এই নামকরণের কারণ কি। এছাড়া আপনিও যদি সদ্য পেরেন্টস হয়ে থাকেন তবে আপনারা যুবরাজ (Yuvraj Singh) ও তার স্ত্রীর মতো করে নিজের সন্তানের নামকরণ করতে পারেন। আপনাদের সাহায্য করার জন্য আমরা পুত্র সন্তানদের জন্য কয়েকটি নামের তালিকাও আপনাদের সামনে তুলে ধরবো।

Yuvraj and Hazel

গত রবিবার অর্থাৎ ফাডার্স ডে-এর দিন যুবরাজ ও হেজেল (Hazel keech) ইনস্টাগ্রামে তাদের সন্তানের ফটো শেয়ার করে ভক্তদের জানায় যে তারা তাদের ছেলের নাম ওরিয়ন(Orion K রেখেছেন। জানিয়ে দি হেজেল এই বছরের জানুয়ারি মাসে তার ছেলের জন্ম দিয়েছিলেন। ওরিয়ন (Orion)নামটি গ্রিক দেশের নাম। ওরিয়ন একজন গ্রিক পৌরাণিক স্বীকারী ছিলেন যাকে একটি নক্ষত্রতে পরিণত করে দেওয়া হয়েছিল। যুবরাজের ছেলের নামটি ইউনিক হওয়ার সাথে সাথে এই নামের মানেও খুব সুন্দর ও ইউনিক।

 

আসুন জেনেনি ৫ টি ইউনিক পুত্র সন্তানের নাম

১) লিও: এটি একটি স্টার-অনুপ্রেরিত নাম যা একটি নক্ষত্রমণ্ডলকে নির্দেশ করে। গ্রীষ্মে জন্ম নেওয়া শিশুদের নাম রাখা যেতে পারে লিও। লিও নামের অর্থ সাহসী ও সিংহের মতো হৃদয় রাখা মানুষকে বোঝায়।

Baby name

২) এসটার: ওরিয়ন এর মতো গ্রিকে এটিও একটি স্টারের নাম। যদিও এসটার একটি ফুলের নাম হিসেবেও পরিচিত।

Baby boy name

৩) জেনিথ: জেনিথ আকাশিয় গোলকের বিন্দুকে প্রতিনিধিত্ব করে যা সরাসরি পৃথিবীর একটি পর্যবেক্ষকের উপরে হয়। জেনিথ হল ‘সর্বোচ্চ বা উঁচু ‘ এর জন্য ব্যবহার হওয়া ইংরেজি শব্দ।

Baby boy name

৪) এবক: এবক হল একটি তুর্কি শব্দ যা ‘এ’ এবং ‘বেক’-এর সংমিশ্রণ। এবক নামের অর্থ ‘চাঁদের স্বামী’। যদি আপনার ছেলের নাম ‘A’ অক্ষর দিতে রাখা যেতে পারে তবে আপনি তার নাম এবক রাখতে পারেন।

Baby boy name

৫) মায়ঙ্ক: এটি ‘চাঁদ’ এর একটি জনপ্রিয় হিন্দি নাম। এটি এমন একজন ব্যক্তিকে বোঝায় যে চাঁদের মতো শান্ত এবং নির্মল।

Baby boy name

 

 

 

 

Related Articles

Back to top button