হাতির পালের মধ্যে লুকিয়ে রয়েছে গন্ডার! ৯৯ % মানুষ খুঁজে বের করতে ব্যর্থ

কিছু কিছু ছবি এমন ভাবে তৈরি করা হয় যা চোখ ও মাথাকে কনফিউজড করে দেয়। এই ছবি গুলিকে অপটিক্যাল ইলিউশন বলে। তবে এই কনফিউশনে ভরা ছবি গুলিতে মাথা খাটাতে বেশ মজাই লাগে সবার। কারণ ছবিতে লুকিয়ে থাকা কনফিউশনগুলি আপনার ব্যক্তিত্বের বিষয় অনেক কথা বলে। ব্যক্তিত্ব সম্পর্কিত এই কথাগুলির মধ্যে কিছু এমন ফ্যাক্ট কথা থাকে যা আপনিও এতদিন নিজের সম্পর্কে জানতেন না।

Puzzle solution thinking

তবে কিছু কিছু অপটিক্যাল ইলিউশনের (Optical illusion) ছবি আবার শুধু মজা বা ব্রেনের খেলার জন্য শুধু মাত্র তৈরি করা হয়। বলা যেতে পারে অপটিক্যাল ইলিউশন ছবি গুলির শিল্পীদের মানুষকে দিয়ে ব্রেনের ব্যায়াম করানোর দক্ষতা রয়েছে। সম্প্রতি এমনি একটি ব্রেনের ব্যায়াম করানো অপটিক্যাল ইলিউশন (Optical illusion)ছবি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হচ্ছে। এই ছবিতে ইউজারদের চ্যালেঞ্জ (challenge) করা হয়েছে যে তাদের ছবির মধ্যে গণ্ডারের ছবি খুঁজে বার করতে হবে ১০ সেকেন্ডের মধ্যে।

Puzzle solution

এই ছবিটিতে দেখা যাচ্ছে যে নীল রঙের একপাল হাতির দল দাঁড়িয়ে রয়েছে সবুজে ভরা জঙ্গলে। এই হাতির দলে কোনো হাতির মাথায় টুপি পরা রয়েছে, কোনো হাতির পায়ের কাছে বল রাখা রয়েছে। আর এই সবুজে ভরা জঙ্গলে রয়েছে কিছু রঙিন পাখিও। তবে শুধু হাতি আর পাখি নেই একটু গণ্ডারও লুকিয়ে রয়েছে এই ছবিতে। আর জনগণকে ১০ সেকেন্ডের মধ্যে এই গণ্ডারটিকেই (Rhinoceros) খুঁজেবার করার চ্যালেঞ্জ (Challenge) দেওয়া হয়েছে।

Optical illusion

বেশিরভাগ মানুষই এই ধাঁধায় বিভ্রান্ত হন। কিছু মানুষ আবার দ্রুত গন্ডারটিকে (Rhinoceros) সনাক্ত করতে পারেন। এই ভাইরাল অপটিক্যাল ইলিউশনটির ধাঁধা সমাধান করা কঠিন। তবে সামান্য নজর করলেই উত্তর পাওয়া সম্ভব। আপনি যদি এখনো এই ধাঁধার উত্তর খুঁজে না পেয়ে থাকেন তবে জানিয়ে দি যে ছবির একেবারে মাঝে ছোট হাতি গুলির পিছবে যে পাথর রয়েছে সেখানে ভালো করে দেখলেই বোঝা যাবে যে পালের মধ্যে চুপটি করে লুকিয়ে রয়েছে একটি গণ্ডার।

 

Related Articles

Back to top button