সরকারের সাথে হাত মিলিয়ে একদম বিনামূল্যে আজই শুরু করুন এই ব্যবসা, মাস গেলে আয় হবে লাখ লাখ টাকা

আপনি নিজের ব্যবসা (business) শুরু করার কথা ভাবছেন ? কিন্তু ব্যবসা (business)শুরু করার জন্য আপনার কাছে মূলধন নেই ? তবে যদি বলি আপনি এখন কোনো ইনভেস্টমেন্ট ছাড়াই মাসে লাখ লাখ টাকা আয় করতে পারবেন। কি অবাক হলেন ? তবে জানিয়ে দি এটাই সত্যি। আপনি সরকারি কোম্পানির ফ্রাঞ্চাইজি (Adharcard franchise) খুলে নিজের ব্যবসা শুরু করতে পারবেন। আর এই ব্যবসায় ইনভেস্ট করতে হয় না কিন্তু দুর্দান্ত লাভ অর্জন করা যায়। আর সবচেয়ে ভালো জিনিস হলো এই ব্যবসায় লোকসানের চান্স থাকে না বললেই চলে। সরকারি ফ্র্যাঞ্চাইজির সাথে কাজ করার মজাই আলাদা হয় ও আয় দুর্দান্ত পরিমানে হয়ে থাকে।

আজকাল ভারত দেশে বসবাস করা যেকোনো ব্যক্তির জন্য আধার কার্ড অত্যন্ত জরুরি একটি ডকুমেন্ট। আর এই কারণে এই ডকুমেটের ডিমান্ড সব ক্ষেত্রে অনেক বেশি থাকে। তাই আপনি আধারকারদের ফ্র্যাঞ্চাইজি (Adharcard franchise) নিতে পারেন। এর দ্বারা আপনি ভালো পরিমানে অর্থ আয় করতে পারবেন। যদি আপনি আধারকার্ডের ফ্র্যাঞ্চাইজি চান তবে সবার প্রথমে আপনাকে UIDAI  দ্বারা হওয়া একটি পরীক্ষা পাশ করতে হবে। এই পরীক্ষা পাশ করার পর সার্ভিস সেন্টার খোলার জন্য লাইসেন্স প্রদান করা হয়। আর যখন আপনি পরীক্ষা পাশ করে যাবেন তখন আপনাকে আধার এনরোলমেন্ট নাম্বার ও বায়োমেট্রিক ভেরিফিকেশন করতে হবে। আর তারপর কমন সার্ভিস সেন্টার দ্বারা রেজিস্টার করতে হবে। এমন পরিস্থিতিতে আধার কার্ডকে অত্যন্ত সাবধানে রাখতে হয়। আর আধার কার্ডে কোনো রকমের ভুলত্রুটি থাকলে আপনি UIDAI-এর ফ্র্যাঞ্চাইজিতে গিয়ে ভুল শুধরে নিতে পারা যাবে। আপনিও আধার কার্ডের ফ্র্যাঞ্চাইজি নিতে পারবেন।

Adharcard franchise

কি ভাবে করবেন এপ্লাই:

১) আধার ফ্র্যাঞ্চাইজি লাইসেন্স নিতে, আপনাকে প্রথমে NSEIT-এর অফিসিয়াল ওয়েবসাইটে যেতে হবে https://uidai.nseitexams.com/UIDAI/LoginAction_input.action ।

২) এখানে আপনি ‘Create News User’ অপশন পাবেন। ক্লিক করার পর একটি নতুন ফাইল খুলবে।

৩) এতে আপনাকে ‘শেয়ার কোড এন্টার’ বলা হবে। ‘শেয়ার কোড’-এর জন্য আপনাকে https://resident.uidai.gov.in/offline-kyc- এ গিয়ে অফলাইন ই-আধার ডাউনলোড করতে হবে ।

৪) ডাউনলোড করার পরে, আপনি ‘XML ফাইল’ এবং ‘শেয়ার কোড’ উভয়ই ডাউনলোড করা পাবেন।

Adharcard franchise

৫) আবেদন করার সময়, আপনার স্ক্রিনে একটি ফর্ম খুলবে। এতে জিজ্ঞাসা করা সমস্ত তথ্য পূরণ করুন এবং জমা দিন।

৬) আপনার ফোন এবং ই-মেইল আইডিতে ‘USER ID’ এবং ‘Password’ আসবে। এখন আপনি সহজেই এই আইডি এবং পাসওয়ার্ডের মাধ্যমে ‘আধার টেস্টিং অ্যান্ড সার্টিফিকেশন’ পোর্টালে লগইন করতে পারেন। এরপর আপনার সামনে ‘Continue’ অপশন আসবে, সেটিতে ক্লিক করুন।

৭) পরবর্তী ধাপে, আপনার সামনে একটি ফর্ম খুলবে। অনুরোধ করা সমস্ত তথ্য পূরণ করুন। এর পরে আপনার ছবি এবং ডিজিটাল স্বাক্ষর আপলোড করুন। এর পরে আপনি সমস্ত তথ্য সঠিকভাবে পূরণ করেছেন কিনা তা আবার পরীক্ষা করে দেখুন, তারপর আপনি ‘প্রোসিড টু সাবমিট ফর্ম’-এ ক্লিক করতে হবে।

Related Articles

Back to top button