পাত্তা পাবেন না মুকেশ আম্বানিও! বিশ্বের এই ৫ টি মূল্যবান জিনিসের মালিক বলিউড বাদশা শাহরুখ খান

৫ টি মূল্যবান জিনিসের মালিক বলিউড বাদশা শাহরুখ খান

বলিউডে (Bollywood) প্রথম সারির অভিনেতাদের শীর্ষে রয়েছেন অভিনেতা শাহরুখ খান (Shahrukh Khan)। প্রায় তিন দশকের বেশি সময় ধরে তিনি অভিনয়ের সঙ্গে যুক্ত রয়েছেন। দুর্দান্ত সব সিনেমা দিয়ে বহু মানুষের মন জয় করে নিয়েছেন শাহরুখ খান। অসংখ্য হিট ছবি রয়েছে তার ঝুলিতে। ইন্ডাস্ট্রি থেকে নাম ও খ্যাতির পাশাপাশি প্রচুর অর্থ উপার্জন করেছেন তিনি। প্রসঙ্গত বলিউড ইন্ডাস্ট্রির সবচেয়ে ধনী অভিনেতা তিনি। খুব বিলাসবহুল ও রাজকীয় ভাবে জীবন যাপন করে থাকেন। গত ২রা নভেম্বর অভিনেতার জন্মদিন পালিত হলো। বর্তমানে তাঁর বয়স ৫৭। আর এই জন্মদিন উপলক্ষে আপনাদের অভিনেতার পাঁচটি এমন জিনিস জানাবো, যা অনেকেই জানেন না। চলুন জেনে নিন।

১) মান্নাত (Mannat)

Mannat

মুম্বাইয়ের বান্দ্রাতে অবস্থিত মান্নাত একটি বিখ্যাত ল্যান্ডমার্ক। সুপারস্টারকে এক ঝলক দেখার জন্য ভক্তের এই বাড়ির সামনে হাজির হয়। অভিনেতার এই বাড়িটি চলচ্চিত্র তারকাদের মধ্যে সব চেয়ে দামি বাড়ি। তিনি ১৩.৪০ কোটি টাকা দিয়ে এটি কিনেছিলেন। বর্তমানে যার আনুমানিক মূল্য ২০০ কোটি টাকা।

২) রেড চিলিজ এন্টারটেইনমেন্ট (Red Chillies Entertainment)

Red Chillies

জনপ্রিয় অভিনেতার পাশাপাশি তিনি একজন প্রযোজক। রেড চিলিজ এন্টারটেইনমেন্ট নামক একটি প্রযোজনা সংস্থা রয়েছে তাঁর। তাঁর আয়ের অন্যতম উৎস এটি। যেখান থেকে অভিনেতা কোটি কোটি টাকা আয় করেন। এই প্রোডাকসন হাউসের অধীনে রয়েছে ‘ওম শান্তি ওম’, ‘ম্যা হু না’, ‘চেন্নাই এক্সপ্রেস’-এর মতো হিট ছবি। ২০১৭-১৮ সালের তথ্য রিপোর্ট অনুসারে, রেড চিলিজের মোট সম্পদ ৪০০ কোটি টাকা।

৩) শাহরুখ খানের দামি গাড়ি (Shah Rukh Khan’s Expensive Car)

Sharukh Khan expensive car

বিলাসবহুল বাড়ির পাশাপাশি অভিনেতার রয়েছে দামি ও বিলাসবহুল গাড়ি। অভিনেতার গাড়ির শখ রয়েছে। তাঁর গ্যারেজে রয়েছে একাধিক গাড়ির কালেকশন। বিশ্বের অন্যতম বিলাসবহুল গাড়ি বেন্টলে কন্টিনেন্টাল জিটি রয়েছে তাঁর গ্যারেজে। যার দাম প্রায় ৪ কোটি টাকা। রয়েছে ১৪ কোটি মূল্যের বুগাটি ভেয়রন। এছাড়া রয়েছে ৪ কোটি টাকার বেশি দামের রোলস রয়েস।

৪) আইপিএল দল (IPL Team)

IPL

অভিনেতা, প্রযোজকের পাশাপাশি শাহরুখ খান একটি ক্রিকেট দলের মালিক। আইপিএলের অন্যতম জনপ্রিয় দল কলকাতা নাইট রাইডার্সের সহ-মালিক শাহরুখ খান। এই দল আইপিএল এর অনেক ট্রফি ঘরে এনেছে। বতমানে কেকেআর এর ব্র্যান্ড মূল্য প্রায় ৬০০ কোটি টাকা।

৫) বিদেশে সম্পত্তি (Foreign Property)

শুধু এ দেশেই নয় বিদেশেও রয়েছে অভিনেতার সম্পত্তি। সেন্ট্রাল লন্ডনের পশ এলাকা পার্ক লেনে রয়েছে কয়েক কোটি টাকার সম্পত্তি। যার মূল ১৭২ কোটি টাকা। অন্যদিকে দুবাইয়ের বিখ্যাত পাম জুমেরাই বিচে রয়েছে একটি ভিলা। যার মুললি ১১০ কোটি টাকা। প্রসঙ্গত, এই ভিলার পাশেই রয়েছে মুকেশ আম্বানির সম্পত্তি।

Related Articles

Back to top button