Video: ঈগলের শিকার হওয়া থেকে নেকড়েকে বাঁচালো কুকুর, রইল গা শিহরিত করা ভিডিও

ঈগলের শিকার হওয়া থেকে নেকড়েকে বাঁচালো কুকুর

বেশিরভাগ মানুষ সোশ্যাল মিডিয়ায় (Social Media) পশু-পাখির ভিডিও (Video) দেখতে পছন্দ করেন। এর মধ্যে কিছু ভিডিও হৃদয় ছুঁয়ে যায়, আবার কিছু চমকে দেয়। সম্প্রতি একই রকম একটি ভিডিও ভাইরাল (Viral) হচ্ছে, যা ঈগল সম্পর্কিত। যেখানে একট শক্তিশালী ঈগল (The Eagle) একটি নেকড়েকে তার শিকারে পরিণত করার চেষ্টা করতে দেখা যায়, কিন্তু পরের মুহূর্তে এমন কিছু ঘটে যা আপনি কল্পনাও করতে পারবেন না। অনেক মানুষ ভিডিওটি দেখেছে। আজকের প্রতিবেদন থেকে ভাইরাল ভিডিও সম্পর্কে বিস্তারিত জেনে নিন।

the eaggle

আকাশের সবচেয়ে বড় শিকারী হলো ঈগল। তীক্ষ্ণ দৃষ্টিস দিয়ে শিকার করে এই শিকারি পাখি। মুহূর্তের মধ্যে শিকার লক্ষ্য করে মাটি থেকে আকাশে তুলে নিয়ে যায়। দৃষ্টিশক্তি এতটাই তীক্ষ্ণ যে, সমুদ্রের ভিতর থেকেও শিকারকে তুলে নিয়ে যেতে পারে বাজ পাখি। কখনও কখনও মাটি থেকে ওজন ভারী প্রাণীও শিকার করেতে দেখা যায় বাজকে। ঈগলের দ্রুততা ও শক্তি সকলেরই জানা। শিকার ধরতে উপর থেকে ডানা ছড়িয়ে দ্রুত গতিতে নীচে নেমে আসে।সম্প্রতি এমনই এক ভিডিও ভাইরাল, যেখানে ঈগলকে শিকার করতে দেখা যাচ্ছে। ভিডিওটি আজকাল সবাইকে অবাক করে দিচ্ছে।

সম্প্রতি, ভাইরাল হয়েছে এই মর্মান্তিক ভিডিওটি, যেখানে একটি ঈগল একটি নেকড়েকে চেপে ধরে নিয়ে যাচ্ছিল। কিন্তু পরক্ষণেই একটি কুকুর এসে নেকড়ের প্রাণ বাঁচায়। সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া এই ভিডিওটিতে আপনি দেখতে পাবেন যে, ঈগলটি আকাশ থেক নেকড়েটিকে দেখে দ্রুত গতিতে মাটিতে আসে। সুযোগ পাওয়া মাত্রই নখরে চেপে উপরে তুলতে থাকে। কিন্তু নেকড়ে ওজন একটু ভারী হওয়ায় অনেকটাই কষ্ট করতে হচ্ছিল ঈগলটিকে। এমন সময় সেখানে একটি কুকুর হাজির হয় এবং এসে নেকড়েটিকে বাঁচাতে শুরু করে। অবশেষে ঈগল ক্লান্ত হয়ে পরাজয় স্বীকার করে এবং নেকড়েটিকে ছেড়ে দেয়। এভাবেই শিকার হওয়া নেকড়েকে বাঁচায় একটি কুকুর।

বন্য প্রাণী সম্পর্কিত ভিডিওটি সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম টুইটারে (Twitter) wild.tough নামে একটি ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট (Instagram Account) থেকে শেয়ার করা হয়েছে, যাতে নেকড়ের প্রাণ বাঁচাতে গিয়ে কুকুর এবং ঈগলের লড়াই সবাইকে অবাক করেছে। ভিডিওটি এখনো পর্যন্ত অনেক মানুষ দেখেছেন। প্রায় ১ মিলিয়নের উপর ভিউ এসেছ এবং ৫০ হাজারের বেশি মানুষ এটি লাইক করেছে। অনেক ইউজাররা (Users) ভিডিওটিতে নানা কমেন্টে করছেন। যেখানে বেচারা ঈগলের জন্য অনেকে দুঃখ প্রকাশও করছে।

Related Articles

Back to top button