মেদিনীপুরের ছেলের গানে মেতেছে গোটা নেটদুনিয়া, রইল গায়কের আসল পরিচয়

আজকাল সোশ্যাল মিডিয়ার (Social Media) হাত ধরে দেশের আনাচে-কানাচে লুকিয়ে থাকা বিভিন্ন প্রতিভাগুলি সামনে আসছে। ছোট থেকে বড় সবাই একটি স্বাধীন মঞ্চ পেয়েছে। যেখানে তারা তাদের শিল্পের পরিচয় দিচ্ছে। তাদের কেউ কেউ ইতিমধ্যে দেশজোড়া খ্যাতিও অর্জন করে ফেলছে। সেরকমই সম্প্রতি একটি যুবক তার দুর্দান্ত গানের গলার জন্য রাতারাতি ভাইরাল হয়েছেন সোশ্যাল মিডিয়ায়। এমনকি ভারতের দ্বিতীয় অরিজিৎ সিং (Arijit Singh)ও বলা হচ্ছে তাকে। ভাইরাল এই যুবকের নাম আকাশ কুমার দাস (Akash Kumar Das). যিনি পশ্চিম মেদিনীপুরের ডেবেরা ব্লকের বাসিন্দা। তো কিভাবে তিনি এতো ভাইরাল হলেন? সেটি আজ আপনাদের জানাব।

Arijit Singh

কিছুদিন আগে কিংবদন্তি প্রয়াত গায়ক হেমন্ত মুখোপাধ্যায় এবং গায়িকা লতা মঙ্গেশকরের গাওয়া ‘কেন পিছু ডাকো, পিছু ডাকো, বারে বারে’ গানটি অরিজিৎ সিং তাঁর একটি লাইভ পারফরম্যান্সে গেয়েছিলেন। যা শোনার পর অরিজিৎ সিংয়ের ফ্যানেরা যথারীতি মুগ্ধ হয়ে গিয়েছিলেন। অন্যদিকে তাঁর একনিষ্ঠ ভক্তদের সেই দলে ছিলেন মেদিনীপুর জেলার আকাশ নামের এই যুবক। জানা গেছে, অরিজিৎ সিংকে তিনি তার গুরু বলেই মানেন। তাই গুরুর গান শোনার পর এতটাই অনুপ্রাণিত হয়েছিলেন যে তিনি নিজেও সেই গান গেয়ে সোশ্যাল মিডিয়ায় আপলোড করেন। তাঁর গানটি ব্যাপক ভাইরাল হয়েছে।

প্রসঙ্গত জানিয়ে রাখি, ছোট বয়সেই আকাশের গানের প্রতি একটা আলাদা ভালোলাগা জন্মায়। তাই নিজের কাকুর কাছে গান বাজনার অনুশীলন করতে থাকেন তিনি। এভাবেই গানের সাথে যুক্ত থাকায় একসময় সুরের জাদুকর অরিজিৎ সিংয়ের তিনি খুব বড় ভক্ত হয়ে ওঠেন। অরিজিৎ সিংয়ের প্রতিটা গান এতোই ভালো লাগতো যে আকাশের, সেগুলো তিনি নিজের মতো করে গাওয়ার চেষ্টা করতেন। এবারেও তাই করেছিলেন। সাদা কালো ফ্রেমে ‘কেন পিছু ডাকো, পিছু ডাকো, বারে বারে’ গানটি রেকর্ড করে সোশ্যাল মিডিয়ায় আপলোড করে দেন তিনি। আর পর মুহূর্তেই তাঁর খালি গলার সেই গান মন ছুঁয়ে যায় প্রতিটি শ্রোতার।

 

তবে আকাশ কুমার কিন্তু সোশ্যাল মিডিয়া প্রেমী নন। তিনি তার কাজ এবং পরিবার নিয়ে থাকতেই ভালোবাসেন। ছোটবেলা থেকেই গায়ক হওয়ার স্বপ্ন থাকলেও মধ্যবিত্ত ঘরের ছেলে হওয়ায়, কলেজ শেষ করে পোস্ট মাস্টারের কাজে যোগদান করেছিলেন এবং বর্তমানে তিনি হরিহরপুর ডাকঘরে কর্মরত । তবে আকাশ নিজের গানের প্রতিভাকে একেবারে নষ্ট করতে চাননি। তাই বছর দুই আগে ‘আকাশ কুমার এন্টারটেইনমেন্ট’ নামের একটি ইউটিউব চ্যানেল খোলেন এবং নিজের গানগুলি আপলোড করতে শুরু করেন। সেইসঙ্গে, সম্প্রতি আকাশের গাওয়া গানটিতে লক্ষাধিক ভিউ পেরিয়ে গিয়েছে এবং গানটির জন্য প্রচুর ভালোবাসা ও প্রশংসা পাচ্ছে আকাশ। অন্যদিকে আবার অনেকেই মনে করছেন যে, তিনি ভবিষ্যতে দ্বিতীয় অরিজিৎ সিং (Arijit Singh) হতে চলেছেন।

Related Articles

Back to top button