সমুদ্রে পাওয়া গেলো বড়ো চোখ ওয়ালা মাছ, অন্য গ্রহ থেকে এসেছে বলে দাবি নেটিজনদের

সমুদ্রের গভীরতা নির্ণয় করা সত্যিই খুব কঠিন। সমুদ্রের নিচে যতদূর পর্যন্ত সূর্যের আলো পৌঁছায় ততদূর পর্যন্ত জীবের অস্তিত্ব রয়েছে। সমুদ্রের গভীরে বিভিন্ন প্রজাতির উদ্ভিদ থেকে শুরু করে রয়েছে বিভিন্ন প্রজাতির প্রাণী। এই সমস্ত প্রাণীর সম্পর্কে জানা সত্যিই খুব কঠিন ব্যাপার। আজও সমুদ্রের গভীরে এমন অনেক প্রাণী অস্তিত্ব রয়েছে, যা অনেকেরই অজানা। সম্প্রতি রাশিয়ার এক জেলে সমুদ্র থেকে এমন এক ধরনের মাছ ধরেছেন যা অদ্ভুদ ধরনের দেখতে। এটি দেখলে আপনার মনেও প্রশ্ন জাগবে যে এটি কি অন্য জগত থেকে এসেছে?

রাশিয়ার সমুদ্রে পাওয়া গেল অদ্ভুত ধরনের প্রজাতির মাছ

অদ্ভুত ধরণের দেখতে এই মাছটি ধরেছেন রোমান ফেডরসভ নামক এক রাশিয়ান জেলে। রাশিয়ার উত্তর-পশ্চিমাঞ্চলের মুরমানস্কে রোমানদের বসবাস, যারা মূলত মাছ ধরার ট্রলারে কাজ করেন। ফেডরসভ একটি অদ্ভুত ধরণের দেখতে মাছ সমুদ্র থেকে ধরেছেন। মাছটি সমুদ্র থেকে ধরার পর এটির ছবি তাঁর ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে পোস্ট করেছেন। ছবিটি দেখে অনেকেই সেই পোস্টে কমেন্ট ও শেয়ার করেছেন।

মাছটির নাম দেওয়া হয়েছে ফ্রাঙ্কেনস্টাইন

তিনি ছবিটি ইনস্টাগ্রামে পোস্ট করে জানান, মাছটির নাম ফ্রাঙ্কেনস্টাইন মাছ। মিরর ইউকে-একটি প্রতিবেদনে বলা হয়েছে, রোমান ফেডরসভ তাঁর জীবনকে উৎসর্গ করেছেন অজানা সামুদ্রিক প্রাণীর সন্ধান করাতে এবং জীবনের বেশির ভাগ সময় তিনি সাগরে কাটান।

বড় আকারের চোখ বিশিষ্ট এই মাছটির সারা শরীরে রয়েছে সেলাইয়ের দাগ

সমুদ্র থেকে পাওয়া এই অদ্ভুত মাছের অনেক ছবিই তিনি তাঁর ইনস্টাগ্রামে পোস্ট করেছেন। তবে তাঁর সর্বশেষ পোস্টটি বেশ অদ্ভুত দেখাচ্ছে। যেখানে মাছটির শরীরে অদ্ভুত সেলাইয়ের মতো দাগ দেখা যাচ্ছে। দেখে মনে হচ্ছে যেন কেউ সুতো দিয়ে সেলাই করে দিয়েছে। শুধু তাই নয় মাছটি দুটি বড় আকারের চোখ বিশিষ্ট। এই সব কারণে মাছটিকে অদ্ভুত লাগছে। ছবিটি পোস্ট হওয়ার পর ৬০০০-এর বেশি লাইক পেয়েছে।

মাছটির ছবি দেখে অবাক নেটিজেনরা

সোশ্যাল মিডিয়া মাছটির অদ্ভুত ছবি দেখে অবাক হয়েছেন। নেটিজেনরা তাদের মধ্যে একজন মন্তব্য করে লিখেছেন যে, “আমি কয়েক বছর ধরে একই জলে খুঁজছি আপনি খুবই ভাগ্যবান এটি পেয়ে, এটি দুর্দান্ত”। কোনো কোনো নেটিজেন একে কার্টুনের সঙ্গে তুলনা করেছেন এবং ছবিতে মন্তব্য করে লিখেছেন যে, ‘বাহ! এই মাছ দেখতে অনেকটা কার্টুনের মতো।’ কেও তো আবার মাছটিকে পোকেমন বলে সম্বোধন করেছেন।

তাঁর ইনস্টাগ্রাম আইডিতে দেখা মেলে অনেক ভয়ঙ্কর ও অদ্ভুত সামুদ্রিক প্রাণীর

রোমানের ইনস্টাগ্রাম আইডি টি হলো @rfedortsov_official_account. যেখানে তাঁর ৬ লক্ষেরও বেশি ফলোয়ার রয়েছে। তিনি এই আইডিতে বেশির ভাগ সময় বিভিন্ন রহস্যময় মাছ এবং সামুদ্রিক প্রাণীর ছবি শেয়ার করে থাকেন। তাঁর এমন ধরনের পোস্টগুলি দেখে অনেকেই অবাক হন। কারণ তিনি যে ধরণের ছবি পোস্ট করেন তা শুধু তাঁর আইডি থেকেই এমন প্রাণীর দেখা মেলে। সম্প্রতি, তিনি একটি খুব ভয়ঙ্কর একটি মাছের শেয়ার করেছেন। মাছটির লেজটি লম্বা থ্রেসারের মতো।

Related Articles

Back to top button