বাজেটের দিক থেকে এবার বলিউড সিনেমাকেও পিছনে ফেলে দিয়েছে সাউথ ইন্ডাস্ট্রি, দক্ষিণের এই ৫টি সিনেমার জন্য খরচ হয়েছে

বর্তমানে গোটা ভারত জুড়ে মানুষের মধ্যে সাউথ ফিল্মের ক্রেজ বারতে দেখা যাচ্ছে। কিছু মাস ধরে একের পর এক সুপারহিট সাউথ ফিল্ম রিলিজ হচ্ছে আর বক্স অফিসে তোলপাড় সৃষ্টি করছে। একের পর এক সাউথ ফিল্ম মারাত্মক পরিমানে জনপ্রিয়তা পাওয়ায় বলিউডও পরে গেছে চিন্তায়। এমকনকি বাজেটের দিক থেকেও বলিউডের ফিল্ম গুলিকে ছাড়িয়ে গেছে। মেকার্সরা তাদের সিক্যুয়ালেও জলের মতো টাকা খরচ করেছেন। আজ আমরা এই আর্টিকেলে সেই সব দক্ষিণী ফিল্মের সিক্যুয়ালের বিষয় কথা বলবো যার বাজেট প্রথম অংশের থেকে দ্বিগুন বা তার বেশি ছিল।

১) কেজিএফ ২: যশ, শ্রীনিধী, রবিন ও সঞ্জয় দত্ত অভিনীত এই ফিল্মটি বক্স অফিসে সবচেয়ে যায় করা ফিল্মের তালিকায় যুক্ত হয়েছে। এই ফিল্মটির মোট আয় হয়েছে ১২০০ কোটি। আর এই ফিল্মটির তৈরিতে বাজেট ছিল ১০০ কোটি টাকা। আর এর প্রথম অংশ তৈরিতে বাজেট ছিল ৮০ কোটি টাকা।

২) পুষ্পা ২: ২০২১ সালে মুক্তি পাওয়া ফিল্মটি বেশ জনপ্রিয়তা পেয়েছিল। এটি বক্স অফিসে ৩৬৫ কোটি টাকা আয় করেছে। আর এই ফিল্ম তৈরিতে বাজেট ছিল ১৭০ থেকে ২০০ কোটি টাকা। তবে খুব শীঘ্রই এই ফিল্মের দ্বিতীয় অংশ আস্তে চলেছে ‘Pushpa: The Rule,। এই ফিল্মটির পিছনে ৪০০ কোটি খরচ করেছে নির্মাতারা।

৩) বাহুবলি: দ্যা বিগিনিং: এই ফিল্মটি সাউথের সফল ফিল্মের মধ্যে অন্যতম। এই ফিল্মটির তৈরি বাজেট ছিল ১৮০ কোটি টাকা। আর এর দ্বিতীয় অংশের বাজেট ছিল ২৫০ কোটি টাকা। এর দ্বিতীয় অংশটি এখনো পর্যন্ত সাউথের সবচেয়ে সফল ফিল্ম এবং এই ফিল্মটির যায় ছিল ১৮০০ কোটি টাকা।

৪) 2.O: এই ফিল্মটির প্রথম পার্ট ছিল রোবোর্ট, যা বেশ জনপ্রিয়তা পেয়েছিল বক্স অফিসে। আর প্রথম পার্টটি তৈরির বাজেট ছিল ১৬২ কোটি টাকা। রোবোর্টের দ্বিতীয় অংশ ছিল 2.O এই ফিল্মটি মারাত্মক পরিমানে জনপ্রিয়তা পেয়েছিল এবং এই ফিল্মটি তৈরিতে বাজেট ছিল ৫০০ কোটি টাকা।

৫) সিংহম ২-৩: এই ফিল্মটিও সাউথের বেশ জনপ্রিয় ফিল্ম। এটিকে কপি করে বলিউডেও ফিল্ম তৈরি হয়েছে আর বলিউডের ফিল্মের নামও সিংহম আর সেটি অজয় দেবগণ মুখ্য চরিত্র রয়েছে। সাউথের ফিল্ম সিংহমের প্রথম অংশ তৈরির বাজেট ছিল ১৫ কোটি টাকা এবং দ্বিতীয় অংশ তৈরিতে খরচ ছিল ৪৫ কোটি টাকা।

Related Articles

Back to top button