১৫ টি ভারতীয় সিনেমা যা পুরো বিশ্বে রেকর্ড গড়েছে, তালিকা রয়েছে আপনার প্রিয় ছবিও

ফিল্ম কে না দেখতে ভালোবাসে, গোটা দেশে ফিল্ম লাভার্সরা ছড়িয়ে আছে। ভারতীয় ফিল্ম গুলিকে বিভিন্ন ভাগে ভাগ করা হয়। যেমন বলিউড, টলিউড। টলিউডের অধীনে পরে দক্ষিণী ফিল্ম, বাংলা ফিল্ম ইত্যাদি আর বলিউডের অধীনে পরে হিন্দি ফিল্ম গুলো। প্রতিটা ভাগের ফিল্ম ইন্ডাস্ট্রির আলাদা আলাদা দর্শক রয়েছে। কিন্তু গোটা দেশে এখন হিন্দি ও সাউথ ইন্ডাস্ট্রির ফিল্মের ক্রেজ চলছে।

গোটা দেশ অর্থাৎ সব ভাষার মানুষই দেখে এই ফিল্ম গুলি। এই দুটি ইন্ডাস্ট্রির মধ্যে কিছু কিছু ফিল্ম আছে যেগুলি অনেক বড় পরিমানে জনপ্রিয়তা পেয়েছে এবং সবচেয়ে বেশি আয় করা ফিল্মের তালিকায় নাম লিখিয়েছে। আজ আপনাদের সাথে সেই ১৫টি ফিল্মের বিষয় আলোচনা করবো যেগুলি বক্স অফিসে সবথেকে বেশি আয় করেছে ও বড় মাত্রায় জনপ্রিয়তা লাভ করেছে। আসুন এই আর্টিকেলের মাধ্যমে জেনেনি কোন কোন ফিল্ম গুলি টপ ১৫-র তালিকায় পরে।

১) কেজিএফ চ্যাপ্টার ২: প্রশান্ত নীলের পরিচালিত এই ফিল্মটি বক্স অফিসে ১০০০ কোটি টাকার বেশি আয় করেছে। এর প্রথম চাপ্টারের পর ৪ বছর ধরে মানুষ চ্যাপ্টার ২ এর জন্য অপেক্ষা করেছিল। ফিল্মটি মুক্তি পাওয়ার আগে অগ্রিম টিকিট বুকিং পর্যন্ত করছিল মানুষ। তবে ফিলটি সর্বাধিক আয় করা ফিল্মের তালিকায় চতুর্থ নম্বরে রয়েছে।

২) দঙ্গল: আমির খান ও অভিনীত রি ফিল্মটি তালিকায় ১ নং স্থানে রয়েছে। এই ফিল্মটি শুধু দেশে নয় বরং বিদেশেও মারাত্মক পরিমানে জনপ্রিয়তা পেয়েছিল। চীন সমেত আরো ৩৪ টি দেশে এই ফিল্মটি ডাবিং করে দেখানো হয়েছিল। গোটা বিশ্বের বক্স অফিস থেকে এই ফিল্মটির মোট আয় হচ্ছে ২০২৮ কোটি টাকা।

৩) বাহুবলি ২: দক্ষিণী জনপ্রিয় ফিল্ম গুলির মধ্যে বাহুবলি অন্যতম। এই ফিল্মটি শুধু সাউথে নয় গোটা দেশ জুড়ে দারুন জনপ্রিয়তা অর্জন করেছে। বক্স অফিসে ফিল্মটি ১৮১০ কোটি টাকা আয় করেছে।

৪) আরআরআর: এই ফিল্মটি সবচেয়ে আয় করা ফিল্মের তালিকায় ৩ নং স্থানে রয়েছে। এই ফিল্মটির বক্স অফিসে আয় ১১২০ কোটি থাকা।

৫) বজরঙ্গি ভাইজান: এই ফিল্মটি ৯১০ কোটি টাকা আয় করেছিল। সবচেয়ে বেশি আয় করা ফিল্মের তালিকায় এটি পঞ্চম স্থানে রয়েছে। এই ফিল্মে মুখ্য চরিত্রে রয়েছে সালমান খান। এই ফিল্মটি দারুন পরিমানে জনপ্রিয়তা লাভ করেছিল।

৬) সিকরেট সুপারস্টার: আমির খান অভিনীত এই ফিল্মটি তালিকায় ষষ্ঠ স্থানে রয়েছে। এই ফিল্মটির মোট যায় ছিল ৮৫৮ টাকা।

৭) পিকে: এই ফিল্মটির মুখ্য চরিত্রে রয়েছে অনুষ্কা সর্মা ও আমির খান। এছাড়া সুশান্ত সিং রাজপুতও রয়েছে কিন্তু তাকে কিছু মিনিটের জন্য দেখানো হয়েছিল। এই ফিল্মটি সপ্তম স্থানে রয়েছে এবং ফিল্মটির মোট আয় ৭৪৩ কোটি টাকা উপার্জন করেছে।

৮) ২.০: রজনীকান্ত ও অক্ষয় কুমার রচিত ফিল্মটি দারুন পরিমানে জনপ্রিয়তা অর্জন করেছিল। এছাড়া এই ফিলমটিতে পার্স চরিত্রে ছিল ঐশ্বর্য রায়। এই ফিল্মটি বক্স অফিসে ৬৪৮ টাকা কামিয়েছে।

৯) সঞ্জু: রণবীর কাপুর অভিনীত এই ফিল্মটি অভিনেতা সঞ্জয় দত্তের বায়োগ্রাফি। এই ফিল্মটি তালিকায় ৯ নম্বরে রয়েছে। বক্স অফিসে ফিল্মটি ৫৮৫ কোটি টাকা আয় করেছিল।

১০) সুলতাল: সালখান ও অনুষ্কা অভিনীত এই ফিল্মটি বক্স অফিসে ৫৮৪ কোটি টাকা আয় করেছে। এই ফিল্মটির তালিকায় ১০ নম্বর স্থানে রয়েছে।

১১) টাইগার জিন্দা হ্যা: সালমান ও ক্যাটরীনা অভিনিত এই ফিল্মটি অনেক পরিমানে জনপ্রিয়তা লাভ করেছিল। বক্স অফিসে এই ফিল্মটি ৫৬১ কোটি টাকা উপার্জন করেছে।

১২) পদ্মাবত: ৫৪০ কোটি টাকা আয় করা ফিল্মটি তালিকায় দ্বাদশ নং স্থানে রয়েছে। এই ফিল্মের মুখ্য চরিত্রে দীপিকা পাডুকোন, সাহেদ কাপুর ও রণবীর সিং।

১৩) ধুম ৩: আমির খান অভিনীত এই ফিল্মটি দারুন জনপ্রিয়তা লাভ করেছিল। এই ফিল্মটির মোট আয় ৫২৯.৯৭ কোটি।

১৪) ওয়ার: ঋত্বিক এই ফিল্মটি তালিকায় ১৪ নং স্থানে রয়েছে। এই ফিল্মটির মোট আয় ৪৫১ কোটি টাকা।

১৫) সহো: প্রভাস ও শ্রদ্ধা অভিনিত এই ফিল্মটি তালিকায় ১৫ নং স্থানে রয়েছে। দারুন জনপ্রিয়তা লাভ করেছিল ফিল্মটি। বক্স অফিসে ফিল্মটির মোট আয় হলো ৪৩২ কোটি টাকা।

Related Articles

Back to top button