বলিউডের ইতিহাসে ১০ জন সবথেকে সুন্দরী অভিনেত্রী, যাদের রূপে পাগল ভক্তরা

আজ কয়েকজন বলিউড (Bollywood) ফিল্ম ইন্ডাস্ট্রির এমন কিছু অভিনেত্রীর কথা বলা হবে যারা কেবল তাদের অভিনয় প্রতিভা দিয়ে নয়, তাদের সৌন্দর্য দিয়েও কোটি কোটি মানুষের মন জয় করে নিয়েছে। জেনে নেওয়া যাক এই অভিনেত্রীদের সম্বন্ধে।

১. ঐশ্বরিয়া রাই বচ্চন (Aiswariya Rai Bachchan)

বলিউডের (Bollywood) শীর্ষ অভিনেত্রীদের মধ্যে একজন। তিনি তার সৌন্দর্য,গ্ল্যামারাস লুক এবং বুদ্ধির কারণে মিস ওয়ার্ল্ডের খেতাবও জিতেছেন। তিনি নিজের অভিনয়, সুন্দর নাচ এবং সৌন্দর্য দিয়ে সকলের মনে এক আলাদাই জায়গা বানিয়েছেন।

২. দীপিকা পাড়ুকোন (Deepika Padukon)

এই তালিকায় পরের নাম এই অভিনেত্রীর। যার মিষ্টি হাসি অভিনয়, সৌন্দর্যের মাধ্যমে মানুষের মন জয় করে নিয়েছেন।

৩. হেমা মালিনী ( Hema Malini )

৯০-এর দশকের শীর্ষ অভিনেত্রীদের মধ্যে ছিলেন হেমা মালিনী। যিনি তার অভিনয় সৌন্দর্য দিয়ে কোটি মানুষের মনে জায়গা করে নিয়েছেন। ৯০ এর দশকের ড্রিম গার্ল হিসেবে পরিচিত এই অভিনেত্রী এখনও নিজের সৌন্দর্য দিয়ে সবাইকে অবাক করে দেন।

৪.মাধুরী দীক্ষিত (Madhuri Dixit)

এই তালিকায় রয়েছে বলিউডের ধাক-ধাক গার্ল মাধুরী দীক্ষিত। যিনি শুধু তার সৌন্দর্যই নয়, তার সুন্দর হাসি এবং চমৎকার নাচ ও অভিনয় দিয়ে কোটি কোটি ভক্তদের হৃদয়ে নিজের জন্য একটি বিশেষ পরিচিতি তৈরি করেছিলেন এবং একসময়, মাধুরী দীক্ষিত এতটাই জনপ্রিয় হয়ে ওঠেন যে তিনি চলচ্চিত্রে অভিনয়ের জন্য অভিনেতাদের চেয়ে বেশি পারিশ্রমিক নিতেন।

৫. মধুবালা (Madhubala)

৬০ এবং ৭০ এর দশকে মধুবালা ছিলেন একজন সুন্দরী অভিনেত্রী। তিনি অনেক ছবি উপহার দিয়েছেন।

৬. শ্রীদেবী (Sridevi)

৯০ এর দশকের সুঅভিনেত্রীদের মধ্যে একজন ছিলেন শ্রীদেবী। তার অভিনিত কমেডি হোক বা ইমোশন সব রকম অভিনয় তিনি দারুন ভাবে ফুটিয়ে তুলতেন। তিনি আজ আমাদের মধ্যে আর নেই। তাহলেও তিনি জনপ্রিয় হয়ে থাকবেন সকলের কাছে।

৭. নার্গিস (Narghis)

যিনি বিগত ৬০ থেকে ৮০ এর দশকে বলিউডের অনেক সেরা চলচ্চিত্রে অভিনয় করেছিলেন। নিজের অভিনয় দক্ষতা দিয়ে মানুষের মনে জায়গা তৈরি করেন তিনি। তার স্বামীর নাম সুনিল দত্ত এবং তাদের ছেলে সঞ্জয় দত্ত।

৮. নুতন (Nutan)

বলিউডের প্রাক্তন অভিনেত্রী তিনি। নাচ,অভিনয় এর পাশাপাশি নিজের সুন্দর লুকের জন্য জনপ্রিয় হয়ে ওঠেন তিনি। সেই সময় অনেক সিনেমা উপহার দিয়েছিলেন তিনি।

৯. সায়রা বানু (Saira Banu)

৭০-৮০ এর দশকের একজন জনপ্রিয় বলিউড অভিনেত্রী ছিলেন সায়রা বানু। তিনিও তার সুন্দর লুক এবং অভিনয় দিয়ে মানুষের মনে জায়গা তৈরি করেন। অনেক ছবিতেই কাজ করেন তিনি যা সেই সমাই হিট হতো।

১০. দিব্যা ভারতি (Divya Varti)

৯০ এর দশকের এই সুন্দরি খুব কম বয়সেই বলিউডে খুব জনপ্রিয় হয়ে উঠেছিলেন। ১৯৯০ সালে তেলুগু বব্বিলি রাজা চলচ্চিত্রে অভিনয়ের মাধ্যমে তার চলচ্চিত্র কর্মজীবন শুরু হয়। এরপর বলিউডে একের পর এক ছবি উপহার দিয়েছেন তিনি। তবে মাত্র ১৯ বছর বয়সেই না ফেরার দেশে পারি দেন তিনি।

Related Articles

Back to top button