2022 সালে 10 টি ছবির মধ্যে সর্বোচ্চ আয়কারী তালিকায় রয়েছে দক্ষিণী ছবি, ক্রমশ বাড়ছে বলিউডের ওপর চাপ

এখন ২০২২ সালের জুন মাস চলছে। এই বছরটি প্রায় অর্ধেক শেষ হয়ে গেছে। এই বছর বলিউড ও সাউথের প্রচুর ফিল্ম মুক্তি পেয়েছে আর এই ফিল্ম গুলিকে দর্শকরা বেশ পছন্দও করেছে। কিন্তু একটি রিপোর্ট দেখে লক্ষ করা হয়েছে যে বলিউড ফিল্ম গুলির থেকে বেশি জনপ্রিয়তা লাভ করেছে সাউথের ফিল্ম গুলি। এমনকি দেশ জুড়ে বলিউডের থেকে বেশি সাউথ ফিল্মের প্রতি মানুষের ক্রেজ বৃদ্ধি পেতে দেখা গেছে। যদিও সাউথ ফিল্মের প্রতি মানুষের আগ্রহ বৃদ্ধি কিছু বছর ধরেই লক্ষ করা যাচ্ছে। তবে গত কিছু সময় ধরে একের পর এক সাউথ ফিল্ম গুলি মারাত্মক পরিমানে হিট করে চলেছে, যার কারণে বলিউড ফিল্ম ইন্ডাস্ট্রি চিন্তায় পরে গেছে। আর হিন্দি ফিল্মের দর্শকদেরও সাউথ ফিল্মের প্রতি ক্রেজ তৈরি হওয়া সত্যিও বলিউডের জন্য চিন্তার বিষয়। এছাড়া হলিউডেরও কিছু ফিল্ম রয়েছে যেগুলি ভারতে দারুন জনপ্রিয়তা লাভ করেছে। আজ আমরা সাউথ, বলিউড ও হলিউড ফিল্ম ইন্ডাস্ট্রির ১০ টি ফিল্ম নিয়ে আলোচনা করবো যেগুলি ২০২২-এ মুক্তি পেয়েছে। এর মধ্যে কিছু ফিল্ম দুর্দান্ত সফলতা অর্জন করেছে আর কিছু ফিল্ম ব্যর্থ প্রমাণিত হয়েছে। আসুন দেখেনি ফিল্মের তালিকাটি।

১) কেজিএফ চ্যাপটার-২ : প্রশান্ত নীল পরিচালিত ও যশ অভিনীত এই বছর মুক্তি প্রাপ্ত কেজিএফ চ্যাপটার-২ ফিল্মটি বক্স অফিসে মারাত্মক পরিমানে সফল প্রমাণিত হয়। এই ফিল্মটি ওয়ার্ল্ড ওয়াইড ১২৪০ কোটি টাকা পর্যন্ত আয় করেছে।

Kgf 2

২) আরআরআর: রাম চরণ ও জুনিয়ার এনটিআর অভিনীত আরআরআর ফিল্মটি বক্স অফিসে সবচেয়ে বেশি আয় করা ফিল্মের তালিকায় নাম লিখিয়েছে। এই ফিল্মটি ওয়ার্ল্ড ওয়াইড প্রায় ১১০০ কোটি টাকার বেশি আয় করেছে এবং এই ফিল্মটিও ২০২২-এ মুক্তি পেয়েছে।

RRR

৩) দ্যা কাশ্মীর ফাইলস: এই ফিল্মটি বক্স অফিসে দারুন সফলতা অর্জন করেছিল। এই সত্যি ঘটনার উপর ভিত্তি করে তৈরি হয়েছিল। এই ফিল্মে দেখানো হয়েছে ১৯৯০ তে কিভাবে কাশ্মীরি পন্ডিতদের উপর অত্যাচার করা হয়েছিল। ১৪-১৫ কোটি টাকার বাজেটে তৈরি এই ফিল্মটি হোক অফিসে ২৫২.৯০ কোটি টাকা পর্যন্ত আয় করেছে।

The Kashmir files

৪) ভুলভুলাইয়া-২: কিছু সপ্তা আগে মুক্তি পাওয়া কার্তিক আরিয়ান ও কায়রা আদবানি অভিনীত ফিল্ম ভুলভুলাইয়া-২ বক্স অফিসে দুর্দান্ত সফলতা অর্জন করেছে। এটি ওয়ার্ল্ড ওয়াইড প্রায় ২০০ কোটি টাকার কাছাকাছি আয় করে নিয়েছে।

Bhoolbhoolaiyaa-2

৫) Dr Strange in the Multiverse of Madness: হলিউডের এই ফিল্মটি বক্স অফিসে দুর্দান্ত সফলতা অর্জন করে। বিশেষ করে ভারতের মানুষ এই ফিল্মটিকে বেশ পছন্দ করেছে। এই ফিল্মটি বক্স অফিসে প্রায় ১২৯.৮০ কোটি টাকা পর্যন্ত আয় করেছে।

Dr Strange in the Multiverse of Madness

৬) গাঙ্গুবাই কাঠিয়াওয়াড়ি: এই ফিল্মটিও বক্সঅফিসে দারুন সফলতা অর্জন করে। এছাড়া ফিল্মে অলিয়ার লুক ও অভিনয় খুব প্রশংসিত হয়। এই ফিল্মটি বক্স অফিসে ১২৯.১০ কোটি টাকা পর্যন্ত আয় করেছে।

Gangubai kathiyawari

৭) সম্রাট পৃথ্বিরাজ: এই ফিল্মটিকে নিয়ে সবাই আশা করেছিল যে ফিল্মটি বক্স অফিসে দুর্দান্ত সফলতা অর্জন করবে। এমনকি ফিল্মটি বিগ বাজেট ফিল্ম ছিল। এই ফিল্ম তৈরিতে প্রায় ৩০০ কোটি টাকা পর্যন্ত খরচ হয়েছিল। কিন্তু এই ফিল্মটি ফ্লপ প্রমাণিত হয়। এই ফিল্মটি মাত্রা ৬২.৩০ কোটি টাকা পর্যন্ত আয় করে।

Samrat prithviraj

৮) বচ্চন পাণ্ডে: অক্ষয় কুমার ও কৃতি সানোন অভিনীত এই ফিল্মটিও বক্স অফিসে খুব একটা সফলতা বা জনপ্রিয়তা অর্জন করতে পারিনি। এই ফিল্মটি বক্স অফিসে মাত্র ৪৯.৯৮ টাকা পর্যন্ত আয় করেছিল।

Bacchan panday

৯) ব্যাট ম্যান ২০২২: হলিউডের এই ফিল্মটি বক্স অফিসে দুর্দান্ত সফল প্রমাণিত হয়। এই ফিল্মটি ভারতে বেশ জনপ্রিয় প্রমাণিত হয়। এই ফিল্মটি বক্স অফিসে প্রায় ৪৮.১০ কোটি টাকা আয় করেছে।

Batman

১০) জুরাসিক ওয়ার্ল্ড ডোমিনিয়ন: হলিউডের এই ফিল্মটিও বক্স অফিসে দুর্দান্ত সফলতা অর্জন করে। গোটা বিশ্বে এই ফিল্মটিকে খুব পছন্দ করা হয়। এই ফিল্মটি ওয়ার্ল্ড ওয়াইড ৩৫.৫৫ কোটি টাকা পর্যন্ত আয় করে।

Jurassic world

Related Articles

Back to top button