দীপাবলি উপলক্ষে মার্কেটে এলো নতুন মিষ্টি, সোনা দিয়ে তৈরি এই মিষ্টির দাম শুনে মাথায় পড়বে হাত

দীপাবলীর মহাৎসবে অমরাবতীতে বিশেষ একটি মিষ্টি উৎপাদন, দাম প্রতি কেজি ১১ হাজার টাকা

সামনেই দীপাবলির মহাৎসব। এরই মধ্যে নজর কেড়েছে মহারাষ্ট্রের অমরাবতীর (Amravati) এক মিষ্টির দোকান। যেখানে মিষ্টির বিশেষত্ব ও দাম মানুষের জানার আগ্রহ বেড়েছে। এই দোকানে বিশেষ একটি মিষ্টির এক কেজির দাম ১১ হাজার টাকা। মিষ্টির দাম জানার পর মানুষ সেখানে মিষ্টির বিশেষত্ব জানতে ও দেখতে ভিড় জমাচ্ছে। আসুন আমরা আপনাকে এই নিবন্ধে সেই অমরাবতীর মিষ্টির দোকান সম্পর্কে বলব যা আজকের আকর্ষণের কেন্দ্রবিন্দু।

Amravati sweet goldএই মিষ্টি বিক্রেতার কাছ থেকে জানা গিয়েছে, মিষ্টি গুলো শুকনো ফল ও সোনার প্রলেপ দিয়ে তৈরি করা হয়েছে। যেখানেই মিষ্টি দেখতে ও কিনতে সেখানে ভিড় জমাচ্ছে। মিষ্টির দোকানি বলেন, এইবারে দীপাবলীর জন্য বিশেষভাবে এই মিষ্টি (Best Sweet in India) তৈরি করা হয়েছে।

আমরা আপনাকে বলি, মহারাষ্ট্রের আমরাবতীর এই দোকানের নাম রঘুবীর মিষ্টির দোকান। এই দোকানে বিশেষ একটি মিষ্টির দাম শুনে যে কেও অবাক হয়ে যায়। এই দামের মূল কারণ হচ্ছে সোনার তৈরী এই মিষ্টি (Sweet Gold)। বিক্রেতা চন্দ্রকান্ত পপট যিনি এই বিশেষ মিষ্টি তৈরি করার প্রধান কারিগর। তার দাবি, এতে শুকনো ফল মিষ্টির ওপর সোনার কাজ করা হয়েছে। যা স্বাস্থ্যের জন্য ভালো। কারণ আয়ুর্বেদ অনুযায়ী, সোনা ও সোনার নির্যাস ভালো মনে করা হয়।    India best sweet shopমিষ্টি তৈরিতে যে জিনিসগুলোই ব্যবহার করা হয়েছে তার মধ্যে প্রধান হল বাদাম, পেস্তা এবং নানান রকমের শুকনো ফল যার উপরে সোনার প্রলেপ। সূত্রের খবর, দোকানের মালিক বলেন এই মিষ্টি শুধু আমরাবতীতেই নয়, বিদেশে এই মিষ্টি পাঠানো হচ্ছে। এই মিষ্টি দেখতে এবং এর সুস্বাদু গ্রহণ করতে দোকানে ভিড় জমাচ্ছে।

Related Articles

Back to top button