সমুদ্র সৈকতে ভেসে এল সবুজ ‘এলিয়েন’, সত্যিই কী ভিনগ্রহী না অন্যকিছু?

সমুদ্র সৈকতে ভেসে এল সবুজ ‘এলিয়েন’

সমুদ্র সৈকতে ঘুরতে যাওয়ার শখ অনেকেরই রয়েছে। সমুদ্র সৈকতে সমুদ্রের ঢেউ গায়ে মাখতে ও বালির মধ্যে দিয়ে হাটতে অনেকেই পছন্দ করেন। তবে সমুদ্র সৈকত দিয়ে হাটতে হাটতে কখনো কি এমন কিছু দেখেছেন যা আপনাকে অবাক করেছে? হয়তো দেখেছেন কিংবা দেখেননি। আজ এমনই একটি বিষয় আপনাদের সামনে তুলে ধরবো যা শুনলে আপনি অবাক হবেন। আসলে সম্প্রতি পোর্টোবেলো সমুদ্র সৈকতে দেখা গেল এক অদ্ভুত প্রাণী। অনেকে এটিকে এলিয়ন বলে মনে করছেন। চলুন বিস্তারিত জেনে নিন।

Alien

গত সোমবার এডিনবার্গের পোর্টোবেলো সমুদ্র সৈকতে (Edinburgh Protobello Sea Beach) দেখা মিললো এক অদ্ভুত প্রাণীর। প্রাণীটি সৈকতের বালির উপর পড়ে ছিল। যা সবুজ ও চকচক করছিল। প্রথমে এটি ৩৩ বছর বয়সী মাইক আরনটের নজরে আসে। সমুদ্র সৈকতে হাঁটার সময় তিনি এটি দেখতে পান। প্রথমে তিনি এটি দেখে ভেবেছিলেন, এটি কোনো শ্যাওলা আচ্ছাদিত পাইনকোন। তবে পরে তিনি লক্ষ করেন এর মধ্যে প্রাণ আছে অর্থাৎ এটি কোনো জীব।

আরনট এডিনবার্গের এক সাংবাদিককে জানিয়েছেন যে “আমি অদ্ভুত সূঁচ দিয়ে এই ফ্লুরোসেন্ট সবুজ জিনিসটি দেখেছি – আমি জানতাম না এটি কী। উজ্জ্বল সবুজ এবং সোনার রঙ আমাকে এতে আকৃষ্ট করেছিল। আমি এটি উল্টে দেখলাম এবং দেখলাম এতে অনেকেরই ছোট ছোট পা ছিল। – আমি এরকম কিছু দেখিনি। এটা অবশ্যই একজন এলিয়েন হিসেবে আমার মাথায় এসেছিল – অথবা আমি ভেবেছিলাম এটি গভীর সমুদ্রের বাইরে থেকে কিছু হতে পারে।”

 

তবে, স্কটিশ ওয়াইল্ডলাইফ ট্রাস্টের পিট হাস্কেল (Pit Hascle) এটিকে এক ধরণের কীট হিসেবে চিহ্নিত করেছেন। তিনি জানিয়েছেন, “জলের বাইরে থাকাটা একটু অদ্ভুত লাগে, কিন্তু এটি এক ধরনের সামুদ্রিক ব্রিস্টল ওয়ার্ম, যা যুক্তরাজ্যের উপকূলের চারপাশে পাওয়া যায়।” এগুলি ৩০ সেন্টিমিটার দৈর্ঘ্য পর্যন্ত বড় হয়। এদের প্রধান খাদ্য ছোট কাঁকড়া এবং হার্মিট কাঁকড়া। এই অদ্ভুদ প্রাণীটির ছবি সোশাল মিডিয়াতে (Social Media) বেশ ভাইরাল (Viral) হচ্ছে।

Related Articles

Back to top button