কেউ ছিলেন ডিজাইনার তো কেউ ছিলেন কপিরাইটার! বলিউডে প্রবেশের আগে এই ৬ তারকা করতেন এই কাজ

সবাই বলিউড (Bollywood) ইন্ডাস্ট্রিতে ক্যারিয়ার গড়ার স্বপ্ন দেখে। যেখানে কিছু মানুষের স্বপ্ন পূরণ হয়, সেখানে কিছু মানুষের স্বপ্ন ভেঙ্গে যায়। তবে এই শিল্পে সাফল্য পাওয়া এত সহজ নয়। জীবনে অনেক উত্থান-পতন আছে। অনেক প্রতিকূলতা অতিক্রম করে একজন শিল্পী এই শিল্পে নিজের জায়গা করে নিয়েছেন। আর আমাদের দেশে ক্যারিয়ার গড়ার ব্যাপারে সবারই আলাদা আলাদা ধারণা রয়েছে। এই ফিল্ম জগৎকে কেউ কেউ খুব পছন্দ করলেও, এমন অনেকেই আছেন যারা অভিনয়ের এই জগতকে পছন্দ করেন না।

কারণ অনেকে বিশ্বাস করেন যে এখানে নিজেকে মানিয়ে নেওয়া এত সহজ নয়। একই সঙ্গে কিছু মানুষ আছেন যারা তাদের পুরনো পেশা ছেড়ে এই পেশায় পা রাখতে চান। আজ এমন শিল্পীদের কথা বলা হবে, যাদের জন্য অভিনয় জগতে মানিয়ে নেওয়া সহজ ছিল না। যদিও তিনি একটি ভালো পদে কর্মরত ছিলেন কিন্তু তার স্বপ্ন ছিল চলচ্চিত্র জগতে পা রাখার। আর আজ তিনি এই বলিউড (Bollywood) ইন্ডাস্ট্রির একজন স্বনামধন্য শিল্পী হিসেবে পরিচিত। তোহলে জেনে নেওয়া যাক এই শিল্পীদের সম্পর্কে।

১: রণবীর সিং (Ranbir Sing)

বলিউড অভিনেতা রণবীর সিং এই ইন্ডাস্ট্রির একজন সুপরিচিত অভিনেতা। বলিউড ইন্ডাস্ট্রির বিখ্যাত অভিনেত্রী দীপিকা পাড়ুকোনকে বিয়ে করেছেন তিনি। রণবীর সিং সম্পর্কে কথা বলতে গেলে, তাকে প্রায়শই তার সাক্ষাৎকারের সময় বলতে দেখা যায় যে তার স্বপ্ন ছিল এই অভিনয় জগতে কাজ করা। তবে এই ক্ষেত্রে আসার আগে তিনি পড়াশোনা শেষ করে একটি কোম্পানিতে কপিরাইটিং এর চাকরি করতেন। এরপর তিনি পা রাখেন এই শিল্পে। আর আজ তিনি একজন সফল অভিনেতা। ‘ব্যান্ড বাজা বারাত’ ছবির মাধ্যমে অভিনয়ে অভিষেক হয় তার।

৩: ভিকি কৌশল (Vicky Kaushal)

বলিউড এই অভিনেতা একজন বহুমুখী শিল্পী। অভিনয়ের পাশাপাশি পড়ালেখায়ও তিনি বেশ ভালো। ভিকি কৌশলের ইলেকট্রনিক্স অ্যান্ড টেলিকমিউনিকেশনে ডিগ্রি রয়েছে। অভিনয় জগতে পা রাখার আগে তিনি অনেক জায়গায় চাকরিও করেছেন। যার পর তিনি এই ইন্ডাস্ট্রিতে নিজের জায়গা তৈরি করেন। বর্তমান সময়ে তিনি একজন সুপরিচিত অভিনেতা। ভিকি কৌশলের অভিষেক হয় ‘মাসান’ ছবির মাধ্যমে। সম্প্রতি বলিউড অভিনেত্রী ক্যাটরিনা কাইফকে বিয়ে করেছেন তিনি।

৪: জন আব্রাহাম (Jonh Abraham)

এই অভিনেতা ইন্ডাস্ট্রির সবচেয়ে সুদর্শন অভিনেতা হিসেবে পরিচিত। তিনি অর্থনীতিতে স্নাতক সম্পন্ন করেছেন। এরপর ম্যানেজমেন্ট সায়েন্স বিষয়ে মাস্টার্স সম্পন্ন করেছেন। চলচ্চিত্রে যোগ দেওয়ার আগে, অভিনেতা জন আব্রাহাম একটি বিখ্যাত সংস্থার মিডিয়া পরিকল্পনাকারী ছিলেন। চাকরি ছেড়ে এই চলচ্চিত্র জগতে পা রাখেন তিনি। যেখানে আজ তিনি বিখ্যাত শিল্পী হিসেবে পরিচিত।

৫: সোনাক্ষী সিনহা (Sonakshi Sinha)

বলিউড অভিনেতা শত্রুধন সিনহার মেয়ে অভিনেত্রী সোনাক্ষী সিনহা। চলচ্চিত্রে যোগ দেওয়ার আগে এই অভিনেত্রী ডিজাইনিংয়ে ডিগ্রি নিয়েছিলেন। ল্যাকমে ফ্যাশন উইকে র‌্যাম্প ওয়াকের সময় তিনি বেশ আলোচিত হয়েছিলেন। এরপরই তিনি চলচ্চিত্র জগতে পা রাখেন। সালমান খানের ‘দাবাং’ ছবির মাধ্যমে অভিনয়ে অভিষেক হয় এই অভিনেত্রীর।

৬: রণদীপ হুদা (Randeep Hooda)

অভিনয়ের ক্ষেত্রে যতটা বিখ্যাত তার থেকে পড়াশোনার ক্ষেত্রে অনেক এগিয়ে। রণদীপ মেলবোর্ন থেকে বিজনেস স্টাডিজে স্নাতক এবং স্নাতকোত্তর ডিগ্রি নিয়েছেন। তবে এর প্রতি তার তেমন ঝোঁক ছিল না। এর পর অভিনয় জগতে আসেন তিনি। আর আজ তিনি বিখ্যাত শিল্পী হিসেবে পরিচিত।

Related Articles

Back to top button