ছেলেকে হিট হিরো বানাতে মাথার ঘাম পায়ে ফেলেছিলেন এই তারকারা, সফলতা পেয়েছেন মাত্র ১ জন

বলিউডে (Bollywood) প্রতি বছর, অনেক অভিনেতা বড় পর্দায় আত্মপ্রকাশ করেন। যাদের মধ্যে কেউ কেউ বলিউড অভিনেতাদের সন্তানও। তবে এই অভিনেতাদের তাদের সন্তান্দের সফল নায়ক করতে অনেক সংগ্রাম করতে হয়েছে। তাই আজ সেই অভিনেতাদের সম্পর্কে বলা হবে যারা তাদের ছেলেদের হিরো বানানোর জন্য কঠোর পরিশ্রম করেছেন।

অমিতাভ বচ্চন (Amitabh Bachchan)

বলিউড (Bollywood) মেগাস্টার অমিতাভ বচ্চনকে তার ছেলে অভিষেক বচ্চনের ক্যারিয়ার সফল করতে কঠোর পরিশ্রম করতে দেখা গেছে। ‘রিফিউজি’ ছবির মাধ্যমে অভিষেকের বলিউডে অভিষেক হলেও ছবিটি বক্স অফিসে অসফল হয়। তবে এই ছবির পর অভিষেক অনেক হিট ছবি উপহার দিয়েছেন।

অনিল কাপুর (Anil Kapoor)

অনিল কাপুরের ছেলে হর্ষবর্ধন কাপুরের ‘মির্জিয়া’ দিয়ে অভিনয়ে অভিষেক। এই ছবিও বক্স অফিসে ফ্লপ হয়। এর পর তাকে ‘ভবেশ যোশি সুপারহিরো’-তে দেখা যায় এবং সেই ছবিও অসফল হয়।

দেব আনন্দ (Dev Anand)

বলিউড ইন্ডাস্ট্রির সুপারস্টার দেব আনন্দের ছেলে সুনীল আনন্দের অভিনয় ক্যারিয়ার বেশিদিন টেকেনি। তিনি মাত্র কয়েকটি ছবিতে অভিনয় করেছিলেন যা দর্শকদের মন জয় করতে ব্যর্থ হয়েছিল।

জিতেন্দ্র (Jeetendra)

৮০ এর দশকে জিতেন্দ্র একাধিক হিট ছবি উপহার দিয়েছেন। জিতেন্দ্রর ছেলে তুষার কাপুরও তার বাবার মতো বলিউডে ক্যারিয়ার বেছে নিয়েছিলেন। তবে তার অভিনয় জীবন খুব একটা সফল হয়নি। তুষার কাপুর অনেক ছবিতে কাজ করলেও তিনি কখনোই হিট ছবি উপহার দিতে পারেননি।

মনোজ কুমার (Manoj Kumar)

মনোজ কুমার তার সময়ে অনেক হিট ছবি উপহার দিয়েছেন। তবে তার দুই ছেলে বিশাল এবং কুনাল অভিনয় জগতে তাদের ছাপ ফেলতে ব্যর্থ হন। খুব শীঘ্রই বড় পর্দা থেকে অদৃশ্য হয়ে যান তারা।

মিঠুন চক্রবর্তী (Mithun Chakraborty)

মিঠুন চক্রবর্তীও তার ছেলেদের বলিউডে সফল ক্যারিয়ার দেখতে চেয়েছিলেন তবে তারা ব্যর্থ হন।

সানি দেওল (Sunny Deol)

সানি দেওল তার ছেলে করণ দেওলের জন্য ক্যারিয়ার গড়তে অনেক পরিশ্রম করেছিলেন। অভিনেতা তার ছেলের জন্য ‘পাল পাল দিল কে পাস’ নামে একটি চলচ্চিত্র পরিচালনা করার সিদ্ধান্ত নিয়েছিলেন কিন্তু করণ ছবিটি দিয়ে দর্শকদের প্রভাবিত করতে সফল হতে পারেননি।

রাজেন্দ্র কুমার (Rajendra Kumar)

তিনি ছিলেন তার সময়ের সেরা অভিনেতাদের মধ্যে একজন। রাজেন্দ্র কুমারের ইচ্ছা ছিল তার ছেলে কুমার গৌরব শিল্পে আলাদা জায়গা করে নেবে কিন্তু তার ইচ্ছা অপূর্ণ থেকে যায়।

রাজ কাপুর (Raj Kapoor)

রাজ কাপুর তার ছেলে ঋষি কাপুর, রণধীর কাপুর এবং রাজীব কাপুরের ক্যারিয়ার গড়তেও অনেক পরিশ্রম করেছিলেন। তবে এই তিন ছেলের মধ্যে ঋষি কাপুরেরই সবচেয়ে বেশি হিট ছবি উপহার দেন। একই সময়ে, রাজীব কাপুরের অভিনয় ক্যারিয়ার ব্যর্থ হয়েছিল। রণধীর কাপুর তার সময়ে অনেক হিট ছবিতেও কাজ করেছেন।

সুনীল দত্ত (Sunil Dutta)

বলিউডের অন্যতম প্রবীণ অভিনেতা ছিলেন তিনি। ‘রকি’ ছবির মাধ্যমে বলিউডে অভিষেক হয় তাঁর ছেলে সঞ্জয় দত্তের। এই ছবিতে তার অভিনয় দর্শকদের খুব পছন্দ হয়েছে। আপনি যদি এই তালিকাটি দেখেন তবে সুনীল দত্তই একমাত্র অভিনেতা যিনি তার ছেলে সঞ্জয় দত্তকে একজন সফল অভিনেতা করতে পেরেছেন।

Related Articles

Back to top button