বলিউড প্রেমীদের জন্য দুঃসংবাদ! OTT প্লাটফর্ম থেকে সরে যেতে চলেছে এই 5 টি সিনেমা

সম্প্রতি বলিউড সিনেমাপ্রেমীদের সামনে রয়েছে একটি দুঃসংবাদ । কারন, জানা গেছে জনপ্রিয় ওটিটি প্লাটফর্ম (OTT Platform) নেটফ্লিক্স (Netflix) থেকে ৫ টি দুর্দান্ত হিন্দি সিনেমা খুব শীঘ্রই বন্ধ করে দেওয়া হবে। আগামী ১ লা জুন থেকেই মেয়াদ শেষ হচ্ছে ছবিগুলির। নতুন, পুরাতন দুই ধরনের ছবিই এই তালিকায় রয়েছে।আসুন জেনে নিন কোন কোন ছবিগুলি সরিয়ে ফেলা হচ্ছে –

১. রইস (Raees):

অভিনেতা শাহরুখ খান, নওয়াজউদ্দিন সিদ্দিকী এবং মাহিরা খান অভিনীত রইস ছবিটি ২০১৭ সালে মুক্তি পেয়েছিল। রাহুল ধোলাকিয়া পরিচালিত এই ছবিটি বক্সঅফিসেও বেশ ভালোরকম সফলতা লাভ করেছিল। শোনা গিয়েছিল অপরাধী আব্দুল লতিফের জীবনী নিয়ে নির্মিত হয়েছে এই ছবি, যদিও এই ছবির নির্মাতারা তা অস্বীকার করেছিলেন। আগামী ২৬ শে মে, এই ছবিটি নেটফ্লিক্স থেকে মুছে ফেলা হবে।

২. ইংরেজি বাবু দেশি মেম (English Babu Desi Mem):

১৯৯৬ সালের মুক্তিপ্রাপ্ত ছবি ছিল ইংরেজি বাবু দেশী মেম। প্রবীণ নিশ্চল পরিচালিত এই ছবিতে হিরোর ভূমিকায় ছিলেন অভিনেতা শাহরুখ খান এবং তাঁর বিপরীতে ছিলেন অভিনেত্রী সোনালি বেন্দ্রে। এই রোমান্টিক কমেডি ছবিটি জুনের ১তারিখ পর্যন্তই নেটফ্লিক্সে উপলব্দ থাকবে।

৩. আশিক আওয়ারা (Aashik Awara):

আশিক আওয়ারা ছবিটি ১৯৯৩ সালে মুক্তি পেয়েছিল। এটি ছিলো উমেশ মেহরা পরিচালিত একটি বলিউড রোমান্টিক ড্রামা ফিল্ম। এতে অভিনেতা সাইফ আলী খান এবং মমতা কুলকার্নি মুখ্য ভূমিকায় অভিনয় করেছিলেন। এই ছবির জন্য সাইফ আলি খান ফিল্মফেয়ার পুরস্কার জিতেছিলেন। এই সিনেমাটিও ১লা জুনের পরে Netflix থেকে সরিয়ে দেওয়া হবে।

৪. ওহ ডার্লিং ইয়ে হ্যায় ইন্ডিয়া (Oh Darling Yeh Hai India):

ওহ ডার্লিং ইয়ে হ্যায় ইন্ডিয়া হল ১৯৯৫ সালের একটি জনপ্রিয় মিউজিক্যাল প্যারোডি ফিল্ম। ছবিটি পরিচালনা করেছিলেন কেতন মেহেতা। প্রধান চরিত্রে অভিনয় করেছিলেন শাহরুখ খান, অমরিশ পুরি, পরেশ রাওয়াল প্রমুখ অভিনেতা। এছাড়া সহায়ক চরিত্রে ছিলেন অভিনেতা অনুপম খের। এই ফিল্মটি জুন মাসের ১ তারিখ থেকে Netflix-এ পাওয়া যাবে না।

৫. চাহাত (Chaahat):

১৯৯৬ সালের সর্বোচ্চ আয় করা সিনেমার তালিকায় ছিল চাহাত। ছবিতে হিরোর ভূমিকায় ছিলেন অভিনেতা শাহরুখ খান। একিসাথে অন্যান্য মুখ্য ভূমিকায় ছিলেন পূজা ভাট,নাসিরুদ্দিন শাহ, অনুপম খের প্রমুখ অভিনেতারা। মহেশ ভাট পরিচালিত এই রোমান্টিক কমেডি ফিল্মটিও পয়লা জুনের পর আর নেটফ্লিক্সে দেখা যাবে না।

Related Articles

Back to top button