চাকরী খবরঃ ভারতীয় সেনাবাহিনীতে রয়েছে একাধিক শূণ্যপদ! আবেদন করুন যোগ্য প্রার্থীরা

দেশের সেবা করার এক দুর্দান্ত সুযোগ দিচ্ছে ভারতীয় সেনাবাহিনী (indian army)। গত ১৪ থেকে ২০ শে জানুয়ারী ২০২৩ পর্যন্ত কর্মসংস্থান সংবাদপত্রে বিভিন্ন গ্রুপ সি পদে নিয়োগের জন্য একটি বিজ্ঞপ্তি জারি করা হয়েছে ভারতীয় সেনাবাহিনীর পক্ষ থেকে। দশম পাস সমস্ত যুবক এই পদের জন্য পরীক্ষা দিতে পারবেন।

এক্ষেত্রে রাঁধুনি, নাপিত, দর্জি, ড্রাফটসম্যান, মেসেঞ্জার, ড্রাফটসম্যান এবং সাফাইওয়ালার পদের জন্য শূন্যপদ রয়েছে। ইচ্ছুক প্রার্থীরা অফলাইনে নিজের আবেদন পত্র জমা দিতে পারবেন। তবে আগ্রহী প্রার্থীদের সমস্ত নথিপত্র যাচাই করে, তবেই আবেদন পত্র জমা নেওয়া হবে। এই আবেদনপত্র জমা দেওয়ার শেষ তারিখ নির্ধারোন করা হয়ছে ১১ ই ফেব্রুয়ারী ২০২৩।

img 20230126 134923

এবার জেনে নিন, কোন পদের জন্য যোগ্যতা কেমন লাগছে।

রাঁধুনি- দশম পাস প্রার্থীরা এই পদের জন্য আবেদন করতে পারবেন। ভারতীয় রান্না ও বাণিজ্যে দক্ষতা থাকতে হবে।

হেয়ারড্রেসার- দশম পাস প্রার্থীরা এই পদের জন্য আবেদন করতে পারবেন।

দর্জি- দশম পাস বা এই ক্লাসের সমমানের প্রার্থীরা এই পদের জন্য আবেদন করতে পারবেন। তবে নামী প্রতিষ্ঠানে দর্জি হিসাবে ৩ বছরের অভিজ্ঞতা থাকা প্রয়োজন।

মেসেঞ্জার, দফতরী, সাফাইওয়ালা- দশম পাস প্রার্থীরা এই পদের জন্য আবেদন করতে পারবেন।

বয়সসীমা- প্রার্থীদের বয়স কমপক্ষে ১৮ বছর হতে হবে এবং তাঁদের সর্বোচ্চ বয়স ২৫ বছর থাকা বাধ্যতামূলক।

img 20230126 134908

বেতন- বেতনের কথা বলতে গেলে, রাঁধুনি পদে প্রতি মাসে ১৯৯০০ থেকে ৬৩২০০ টাকা বেতন পাবেন।

হেয়ারড্রেসার এবং দর্জি- এই পদের জন্য প্রতি মাসে ১৮০০০ থেকে ৫৬৯০০ টাকা বেতন দেওয়া হবে।

মেসেঞ্জার, ড্রাফটি এবং সাফাইওয়ালা- এই পদের জন্য প্রতি মাসে ১৮০০০ টাকা থেকে ৫৬৯০০ টাকা বেতন দেওয়া হবে।

যথাযথভাবে টাইপ করা বা ঝরঝরে হাতে লেখা আবেদনপত্র, যথাযথভাবে স্ট্যাম্পের সাথে যথাযথভাবে লাগানো স্ব-অ্যাড্রেস করা খাম (আকার 23 সেমি X 10 সেমি কম নয়) সহ সমস্ত ক্ষেত্রে পূরণ করতে হবে। আবেদনের সমর্থনকারী নথি যেমন দশম শ্রেণীর শংসাপত্রের চিঠি বা চিহ্ন এবং চারটি সাম্প্রতিক (৩ মাসের বেশি পুরানো নয়) পাসপোর্ট সাইজের ছবি আবেদনে নামের পাশাপাশি, “সিলেকশন বোর্ড জিপি ‘সি’ পোস্ট জ্যাক” এর পিছনে নিবন্ধিত/স্পিড/সাধারণ পোস্টের মাধ্যমে (শুধুমাত্র ভারতীয় ডাক পরিষেবার মাধ্যমে 30 সেমি X 21 সেন্টিমিটারের ছোট খামে) দ্বারা বিভাগ এবং পোস্টের জন্য আবেদন করা হয়েছে। রাইফেল রেজিমেন্টাল সেন্টার জাবালপুর ক্যান্ট পিন 482001″। সিলেকশন বোর্ড জিপি ‘সি’ পোস্ট জ্যাক রিফ রেজিমেন্টাল সেন্টার জাবলপুর ক্যান্ট পিন 482001।

Related Articles

Back to top button