সময় মাত্র ৩০ সেকেন্ড, এর মধ্যেই ছবি থেকে খুঁজে বের করতে হবে লুকিয়ে থাকা খাজানা

মাঝে মধ্যেই স্যোশাল মিডিয়ায় নানা ধরনের এমন কিছু ছবি ভাইরাল (viral photo) হয়ে থাকে, যা দেখে চোখ ধাধিয়ে যায় সাধারণ মানুষের। এই ধরনের ছবিকে অপটিক্যাল ইলিউশন (optical illusion) ছবি বলা হয়ে থাকে। এই সকল ছবিতে এমন কিছু বিষয় লুকিয়ে থাকে, যা খুঁজে বের করতে গিয়ে মাথার চুল ছিঁড়তে হয় নেটিজনদের।

সম্প্রতি সময়ে স্যোশাল মিডিয়ায় এমনই একটি ছবি ব্যাপকহারে ভাইরাল হয়েছে, যা দেখে কিছুটা চিন্তায় পড়ে গিয়েছে নেটিজনরা। যেখানে বলা হয়েছ, ভাইরাল হওয়া ছবির মধ্যে থেকে মাত্র ৩০ সেকেন্ড সময়ের মধ্যে খাজানা খুঁজে বের করতে হবে। আর প্রশ্ন শোনার সঙ্গে সঙ্গেই উত্তর খুঁজতে লেগে পড়েছে নেটদুনিয়ার নাগরিকরা।

আসুন প্রথমেই দেখে নেওয়া যাক সেই ভাইরাল হওয়া ছবি-

img 20221119 125445

ভাইরাল ছবিতে দেখা যাচ্ছে জলের তলার এক কার্টুন চিত্র। যেখানে দেখা যাচ্ছে জলের তলায় রয়েছে অক্টোপাস, কাঁকড়া মাছ, জেলি ফিস, রং বেরঙের মাছ, ব্যাঙের ছাতা ইত্যাদি নানা ধরনের জলের নীচের জিনিসপত্র দেখা যাচ্ছিল। আর সেখানেই নাকি লুকিয়ে রয়েছে খাজানা, যা খুঁজতে গিয়ে হিমশিম খেয়েছে নেটিজনরা। আর সময় দেওয়া হয়েছে মাত্র ৩০ সেকেন্ড।

img 20221119 125502

এই ছবি দেখে অনেকেই প্রথমটায় খাজানা খুঁজে পাননি। তবে পরে খুব গভীরভাবে দেখার পর খুঁজে পাওয়া গ্যেছে জলের নীচে লুকিয়ে থাকা খাজানা। এবার জানিয়ে দিই, ঠিক কোথায় রয়েছে এই খাজানা। জলের নীচে থাকা অক্টোপাসের পাশেই যে ব্যাঙের ছাতাটা রয়েছে, তাঁর ঠিক মাঝেই রয়েছে এই খাজানা। ছোট বাস্কে থাকা গহনা পরিস্কার দেখা যাচ্ছে।

Related Articles

Back to top button